scorecardresearch
 

Chandra Pratikar : এভাবে খুশি রাখুন চন্দ্রদেবকে, জীবনে সুখ-সমৃদ্ধি-অর্থের কখনও অভাব হবে না

Chandra Pratikar Totka : মানুষের জীবনে চন্দ্রের গুরুত্বপূর্ণ প্রভাব রয়েছে। কোনও ব্যক্তির রাশিতে চন্দ্র দুর্বল অবস্থায় থাকলে ঘরের সুখ-সমৃদ্ধি নষ্ট হতে শুরু করে। তাই চন্দ্রকে শক্তিশালী রাখা খুবই দরকার। এই প্রতিবেদনে চন্দ্র সংক্রান্ত কিছু প্রতিকারের কথাই বলা হবে, যা জীবনে সুখ স্বাচ্ছন্দ্যকে ফিরিয়ে আনবে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • রাশিচক্রে চন্দ্র খুবই গুরুত্বপূর্ণ
  • চন্দ্র দুর্বল হলে তৈরি হয় সমস্যা
  • এভাবে মজবুত রাখুন চন্দ্রকে

জ্যোতিষশাস্ত্র এমন একটি বিজ্ঞান, যেখানে কোনও ব্যক্তি সঠিক গণনার মাধ্যমে শুধু তাঁর বর্তমান নয়, ভবিষ্যৎ সম্পর্কেও জেনে নিতে পারেন। এমন অনেক গ্রহ রয়েছে, যেগুলির গোচর বিভিন্ন রাশির জীবনে অশান্তি সৃষ্টি করে, যেমন চন্দ্র। মানুষের জীবনে চন্দ্রের গুরুত্বপূর্ণ প্রভাব রয়েছে। কোনও ব্যক্তির রাশিতে চন্দ্র দুর্বল অবস্থায় থাকলে ঘরের সুখ-সমৃদ্ধি নষ্ট হতে শুরু করে। তাই চন্দ্রকে শক্তিশালী রাখা খুবই দরকার। এই প্রতিবেদনে চন্দ্র সংক্রান্ত কিছু প্রতিকারের কথাই বলা হবে, যা জীবনে সুখ স্বাচ্ছন্দ্যকে ফিরিয়ে আনবে।

চন্দ্রকে শক্তিশালী করার উপায়
যদি কেউ নিজের রাশিতে চন্দ্রকে শক্তিশালী করতে চান, তাহলে গভীর রাত পর্যন্ত জেগে থাকবেন না। বরং তাড়াতাড়ি ঘুমাতে যান। এছাড়া বাড়ি তৈরির সময় ভিতে রুপোর টুকরো রাখুন। এমনটা করলে রাশিচক্রে চন্দ্র সংক্রান্ত উপকার পেতে পারেন।

ভগবান শিবকে ক্ষীর নিবেদন করুন
পূর্ণিমার দিনে ভগবান শিবকে রাবড়ি, ক্ষীর বা চালের পায়েস নিবেদন করা উচিত। আসলে ভগবান শিব তার কপালে চন্দ্রকে ধারণ করেন। তাই তাঁর পুজো করা প্রয়োজন। তাছাড়া রুপোর অলঙ্কার পরিধান করেও চাঁদকে শক্তিশালী করতে পারেন। চাঁদের ক্ষতিকারক প্রভাব থেকে বাঁচতে চাল, দুধ বা জলের মতো সাদা এবং উজ্জ্বল জিনিস দান করুন। 

সোমবার ৯ জন কন্যাকে খাওয়ান
সোমবারকে ভগবান শিবের পুজোর দিন হিসাবে ধরা হয়। তিনি আবার চন্দ্রেরও দেবতা। তাই সোমবার ৯ জন কন্যাকে ক্ষীর খাওয়ালে এবং দান করলে উপকার পাওয়া যায়। এড়া যদি মামা বা মায়ের বাবা কোনও রুপোর পাত্র উপহার দেন, তাহলেও চন্দ্র মজবুত হয়।

বটগাছে জল নিবেদন করেও চাঁদকে শক্তিশালী করা যেতে পারে। এর পাশাপাশি সাদা মুক্তো পরলে জ্যোতিষশাস্ত্রীয় উপকারও পেতে পারেন। এই উপায়গুলি গ্রহণ করে চন্দ্রের আশীর্বাদ ব্যক্তির ওপরে থাকে এবং তিনি জীবনে উন্নতি লাভ করেন। 

Advertisement

আরও পড়ুন - বডি ম্যাসাজে বাড়ে রোগ প্রতিরোধ ক্ষমতা, কখন-কীভাবে করাবেন?

 

Advertisement