scorecardresearch
 

চন্দ্রগ্রহণে মারাত্মক প্রভাব পড়তে চলেছে! রাহুর কারণেই এই বিপদ

রাহু সবচেয়ে দূষিত করে চাঁদকে। যদি রাহু এবং চাঁদকে একত্রিত করা হয় তবে একে শুদ্ধগ্রহণ যোগ বলা হয়। চাঁদ শনি বা চাঁদ কেতু যোগ (চন্দ্রমা গ্রহণ যোগ) কে গ্রহণ যোগ বলা যায় না। যখনই গ্রহণ যোগফল রাশিফলে থাকে তখন এটি কেবল সমস্যা তৈরি করে।

Advertisement
রাহু সবচেয়ে দূষিত করে চাঁদকে। রাহু সবচেয়ে দূষিত করে চাঁদকে।
হাইলাইটস
  • চাঁদকে যখন রাহু গ্রাস করে সেই কোপ এসে পড়ে পৃথিবীতে
  • সাধারণত অনেকেই মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে
  • সকালে ১০৮ বার গায়ত্রী মন্ত্র জপ করা শুভ

চাঁদের সঙ্গে মনের যোগ রয়েছে, এমনটাই জানায় জ্যোতিষশাস্ত্র। তাই চন্দ্রগ্রহণ থেকে রাহু যোগ সেইসময় মানসিকভাবে বিপর্যস্ত হয় বেশ কিছু রাশির জাতকজাতিকারা। চাঁদকে যখন রাহু গ্রাস করে সেই কোপ এসে পড়ে পৃথিবীতে। এবারের গ্রহণকে শনি ও কেতু যোগের সঙ্গেও তুলনা করা হচ্ছে। জ্যোতিষশাস্ত্র মতে এই রাশিতে সমস্যায় পড়তে হয় অনেককেই।

এই ধরণের গ্রহণে কী কী সমস্যা হয়ে থাকে?

সাধারণত অনেকেই মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। মনের প্রভাবে ভাবনাতেও বিঘ্ন ঘটে। এই সময় অশরীরের প্রভাব থাকে বেশি। ঘুমের ব্যাঘাতও ঘটে।

নিরাময় কী রয়েছে?

এই সময় ওষুধ এবং গরম কিছু না খাওয়াই ভাল। সকালে ১০৮ বার গায়ত্রী মন্ত্র জপ করা শুভ। ডান হাতের বুড়ো আঙুলে রূপোর আংটি পরুন।

এই সময় স্বামী-স্ত্রীরা কী ধরণের সমস্যায় পড়তে পারেন?

এই চন্দ্রগ্রহণের সময় সাংসারিক সমস্যা চরমে উঠতে পারে। কোনও কারণ ছাড়াই বিপদ আসতে পারে স্বামী-স্ত্রীর মধ্যে। অনেক ক্ষেত্রে বিবাহ বহির্ভূত যোগও দেখা যায়।

নিরাময়

এই সমস্যা থেকে মুক্তি পেতে হলে শিব-পার্বতীর পুজো করুন। সমবার করে ক্ষীর খাওয়া ভাল। খুব বেশি পাথর ধারণ না করাই ভাল এই সময়।

Advertisement