scorecardresearch
 

Dhanteras 2022 Buy Alternative To Gold-Silver: ধনতেরাসে সোনা-রুপোর বিকল্প হিসেবে এগুলি কিনুন, মিলবে একই লাভ

Dhanteras 2022 Buy Alternative To Gold-Silver: ধনতেরাসে সোনা-রুপো কিনলে মা লক্ষ্মীর কৃপা থাকে। কিন্তু এখন সোনা-রুপোর যা দাম তাতে এই সমস্ত জিনিস কেনা সাধারণ মানুষের নাগালের বাইরে। কিন্তু আপনি কী জানেন, সোনা-রুপো ছাড়াই আরও কিছু জিনিস কেনা যায়, যাতে একই রকম ফল মেলে এবং সুখ-সমৃদ্ধি-ধন বৃদ্ধি হয়। আসুন জেনে নিই বিকল্প কী জিনিস ঘরে আনবেন।

Advertisement
ধনতেরাসে সোনা-রুপোর বিকল্প ঘরে আনুন ধনতেরাসে সোনা-রুপোর বিকল্প ঘরে আনুন
হাইলাইটস
  • ধনতেরাসে সোনার বিকল্প কিছু জিনিস কেনা ভাল
  • ধান কিনলে ভাল ফল মেলে, কিনতে পারেন বাসনও
  • ইলেকট্রনিক জিনিস কিংবা নিজের কাজের জিনিস কিনতে পারেন

Dhanteras 2022 Buy Alternative To Gold-Silver: সামনেই ধনতেরাস। ওই দিন সোনা-রুপো কেনা ভাল বলে মনে করা হয়। মনে করা হয়, এই দিন কেনাকাটা করলে সারা বছর ঘরে আসে সুখ সমৃদ্ধি বজায় থাকে। অর্থাভাব কখনও বাসা বাঁধতে পারে না। তবে মুশকিল হল সোনা তো বটেই রুপো কেনার মতোও হাতে অর্থ থাকে না সব সময়। পুজোর মরশুম কাটিয়ে খরচের পর হাত খালি? তাহলে কি সোনা-রুপো কিনবেন না! তা কেন?  আসুন আপনাদের জানিয়ে দিই, ধনতেরাসে সোনা বা রূপেরা বদলে কয়েকটি জিনিস ঘরে আনতে পারেন। যার ফল সোনা-রুপো কেনার মতোই। চলুন জেনে নিই কী সেই জিনিস?

আরও পড়ুনঃ এই পাঁচ সহজ উপায়ে মা লক্ষ্মীকে চিরদিন ঘরে বেঁধে রাখুন

ঝাঁটা - সোনা-রুপো ছাড়ুন। ধনতেরাসের দিন ঝাঁটা কিনুন। কারণ ঝাঁটা হল মা লক্ষ্মীর প্রতীক। তাই এই দিন ঝাঁটা কিনলে মা লক্ষ্মী ঘরে থাকেন। আর্থিক সমস্যাও দূর হয়। 

পাকা ধান - এই দিন ধান কেনাও অত্যন্ত সুফল দেয়। কারণ ধানকে সমৃদ্ধি হিসেবে ধরা হয়। পুজোর সময় মা  লক্ষ্মীকে ধান অর্পণ করে সেটি সিন্দুকে রেখে দিন।

ব্যবসায়িক কোনও জিনিস - ধনতেরাসে আপনার নিজস্ব ব্যবসা সংক্রান্ত কোনও সামগ্রী কিনতে পারেন। যেমন, কোনও লেখক পেন কিনতে পারেন, শিল্পী তুলি কিনতে পারেন, পড়ুয়ারা বইপত্র কিনতে পারেন। ধনতেরাসের দিন যে কোনও একটি নতুন জিনিস ঘরে আনুন তাঁকে মা লক্ষ্মীর সামনে রেখে পুজো করুন।

ইলেকট্রনিক সামগ্রী - এদিন ইলেকট্রনিক পণ্য যেমন, টিভি, ফ্রিজ, মোবাইল ফোন, ল্যাপটপের মতো জিনিস কিনুন এবং সেগুলিকে বাড়ির উত্তর-পূর্ব দিকে রাখুন। 

গোমতি চক্র - স্বাস্থ্য এবং সমৃদ্ধির জন্য ধনতেরসের দিনে ১১টি গোমতি চক্র কিনতে পারেন। সেগুলিকে একটি হলুদ কাপড়ে বেঁধে নিজের সিন্দুক বা লকারে রাখুন।

Advertisement

আরও পড়ুনঃ ধন-বৈভব সব পাবেন, এই সহজ মন্ত্রে মা লক্ষ্মীকে জপ করুন

বাসনপত্র - এদিন অনেকে বাসন কেনেন। তবে অনেকেই জানেন না যে কোন ধাতুর বাসন কেনা উচিত। সেক্ষেত্রে আপনি পিতল-কাঁসা বা তামার বাসন কিনুন। সেটিকে বাড়ির পূর্ব দিকে রাখুন। 

স্বস্তিক চিহ্ন- ধনতেরাসের দিন নিজের বাড়ির প্রবেশদ্বারের দরজার উপরে স্বস্তিক চিহ্ন আঁকুন। ঘর-পরিবারে সমৃদ্ধি আসে। নেতিবাচক শক্তি ও ক্ষতিকারক শক্তি দূরে থাকে। 

 

Advertisement