scorecardresearch
 

Dhanteras 2024 Shopping Time: এবারের ধনতেরাসে কেনাকাটার শুভ মুহূর্ত ঠিক কখন? এই জিনিস ঘরে আনলে দেবী লক্ষ্মী খুশি হন

Dhanteras 2024 Shopping Time: ধনতেরাসের দিন ভগবান কুবেরের পুজো এবং কেনাকাটার জন্য সেরা। এই দিনে শুভ সময়ে সোনা, যানবাহন, সম্পত্তি ইত্যাদি ক্রয় করলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন।

Advertisement
ধনতেরাসে ত্রিপুষ্কর যোগের সংযোগ ধনতেরাসে ত্রিপুষ্কর যোগের সংযোগ

Dhanteras 2024  Shopping Time: ধনতেরাস থেকে শুরু হয় দীপাবলি উৎসব। প্রতি বছর কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে ধনতেরাস পালিত হয়। এই দিনে ধন-সম্পদ লাভের জন্য ভগবান কুবের ও ভগবান ধন্বন্তরীর পুজো করার প্রথা রয়েছে। এছাড়াও, ধনতেরাসের দিনটি কেনাকাটার জন্য খুব শুভ। আপনিও যদি এই ধনতেরাসে সোনা, যানবাহন, সম্পত্তি, বাড়ি কেনার কথা ভাবছেন, তাহলে জেনে নিন  কোন শুভ সময়টি আপনার জন্য সেরা হবে।

ধনতেরাস ২০২৪ তিথি (Dhanteras 2024 Tithi)
ধনতেরাসকে ধনত্রয়োদশীও বলা হয়। এবার ত্রয়োদশী তিথি শুরু হচ্ছে ২৯ অক্টোবর সকাল ১০.৩১ মিনিট থেকে। এই তিথি ৩০ অক্টোবর দুপুর ১:১৫ মিনিটে  শেষ হবে। এই কারণে ২৯ অক্টোবর ২০২৪ তারিখে ধনতেরাসের পুজো  অনুষ্ঠিত হবে।

ধনতেরাসের কেনাকাটার জন্য ৩ শুভ সময়  (Dhanteras 2024 shopping muhurat)
ধনতেরাসে ঘরবাড়ি, বাসনপত্র, সোনা-রুপোর গয়না, ইলেকট্রনিক্স ইত্যাদি কেনা হয়। আপনি যদি ধনতেরাসে কেনাকাটা করতে যাচ্ছেন তবে  শুভ সময় ২৯  অক্টোবর মঙ্গলবার সকাল ১০.৩১ মিনিট  থেকে ৩০ অক্টোবর সকাল ৬.৩২ মিনিট  পর্যন্ত হবে।
কেনাকাটার সময় - বিকেল ৬.৩১ মিনিট - রাত ৮.১৩ মিনিট
তৃতীয় কেনাকাটার সময় - বিকেল ৫.৩৮ মিনিট - সন্ধে ৬.৫৫ মিনিট

ধনতেরাসে কেনাকাটা করার ঐতিহ্যের কারণে, সারা দিন কেনাকাটা করা যায়, তবে পণ্ডিতদের মতে, ধনতেরাসের সন্ধ্যায় লক্ষ্মী ও কুবেরের পুজো  এবং যম দীপদানের সঙ্গে কেনাকাটার জন্য সেরা সময় হবে।

ধনতেরাসে এই আইটেমগুলি কিনুন
ধনতেরাসের দিন, আপনি  সোনা, রুপো, ব্রোঞ্জ, ফুল, পিতল বা তামা দিয়ে তৈরি জিনিস কিনুন। এটি আপনার জন্য উপকারী হবে। ধাতব পাত্র কিনতে ভুলবেন না, কারণ এই দিনে ভগবান ধন্বন্তরি সমুদ্র মন্থনের সময় কলসে অমৃত নিয়ে এসেছিলেন, তাই এই দিনে ধাতব পাত্র কিনুন।

Advertisement

Advertisement