scorecardresearch
 

Astro Tips Religion Incence Stick : সংসারে রোজ অশান্তি? সপ্তাহে এই দু'দিন ধূপকাঠি জ্বালাবেন না

Astro Tips Religion: ধূপকাঠি ছাড়া কী পুজো হয়? আমরা বলব হয় না। পুজোয় ধূপকাঠির সুগন্ধ ছাড়া ঘরে পবিত্র ভাব আসে না বলেই মনে হয়। কিন্তু রোজ ধূপকাঠি জ্বালাবেন না। জ্বালান নাকি? বিপদ নিজেই ডেকে আনছেন। জেনে নিন, কবে ধূপকাঠি জ্বালালে সংসারে অশান্তি ডেকে আনছেন

Advertisement
সংসারে রোজ অশান্তি? সপ্তাহে এই দু'দিন ধূপকাঠি জ্বালাবেন না সংসারে রোজ অশান্তি? সপ্তাহে এই দু'দিন ধূপকাঠি জ্বালাবেন না
হাইলাইটস
  • সংসারে রোজ অশান্তি লেগে আছে?
  • সপ্তাহে এই দু'দিন ধূপকাঠি জ্বালাবেন না

Astro Tips Religion Incence Stick: পুজো মানেই ধূপকাঠি। ধূপকাঠি ছাড়া কী পুজো হয়? আমরা বলব হয় না। পুজোয় ধূপকাঠির সুগন্ধ ছাড়া ঘরে পবিত্র ভাব আসে না বলেই মনে হয়। ধূপকাঠির সুগন্ধ ঘরে ইতিবাচক শক্তি আমদানি করে। ধূপকাঠির সুগন্ধ মনে শান্তি রাখে এবং ব্যক্তি এগিয়ে যাওয়ার কথা ভাবে। অনেকে সকাল-সন্ধ্যা বাড়িতে পুজোর সময় দু'বেলা অনেকেই ধূপ জ্বালিয়ে থাকে। কিন্তু আমরা অনেকেই জানি না, এই ধূপ জ্বালানোর সুফল অনেক। তা হয়তো অনেকেরই জানা নেই। না জেনেই রোজ ধূপকাঠি জ্বেলে কোন কোন দিক থেকে উপকারিতা পাওয়া যায়। তা জেনে রাখা একান্ত প্রয়োজন। হিন্দু শাস্ত্র অনুযায়ী সনাতন ধর্মে সপ্তাহে দুটি দিন আছে যখন ধূপকাঠি জ্বালানো উচিত নয়। সপ্তাহে এই দুই দিন পূজার সময় ধূপকাঠি জ্বালিয়ে রাখলে ঘরে অশুভ হওয়ার সম্ভাবনা বাড়ে।

কোন দুদিন ঘরে ধূপকাঠি জ্বালাবেন না

১. সপ্তাহে দুই দিন রবিবার ও মঙ্গলবার ধূপকাঠি না জ্বালালে ভাল হয়। এই দুটি দিনে ধূপকাঠি জ্বালানো অশুভ বলে মনে করা হয়।

২. শাস্ত্রে বলেছে, এই দুই দিনে বাঁশ পোড়ানো শুভ বলে মনে করা হয় না। ধূপকাঠি সাধারণ বাঁশের কাঠি দিয়ে তৈরি।

৩. আপনিও যদি এই দুই দিনে ধূপকাঠি জ্বালান, তাহলে বাড়িতে আর্থিক ও মানসিক ক্ষতির সম্ভাবনা বেড়ে যায়।

৪. বাড়িতে বিবাদ ও ঝগড়া বাড়ে এবং গৃহে উত্তেজনা সৃষ্টি হয়।

৫. পরিবারের সকল সদস্যকে আর্থিক সংকটে পড়তে হতে পারে।

ধূপকাঠি না জ্বালালেই ভালো হবে

আপনি যদি হিন্দু ধর্মে বিশ্বাস করেন তবে ধর্মগ্রন্থের অনেক জায়গায় ধূপকাঠির উল্লেখ নেই। অনেক বড় ধর্মীয় অনুষ্ঠান বা দৈনন্দিন পূজায় ধূপকাঠি ব্যবহার করা হলে তা শুভ। কথিত আছে বড় ধর্মীয় অনুষ্ঠানে ধূপকাঠির ব্যবহার নিষিদ্ধ। এতে আগামী প্রজন্ম ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই হবন বা পূজা পদ্ধতিতে কখনই ধূপকাঠি ব্যবহার করা উচিত নয়। পরিবর্তে ধূপ ব্যবহার করা হয়। এতে পরিবারে সুখ শান্তি বজায় থাকে। কথিত আছে বড় বড় ধর্মীয় অনুষ্ঠানে বাঁশ পোড়ানোর ফলে গৃহে দুর্ভাগ্য আসে। আপনার বাড়িতে আর্থিক সংকট হতে পারে, তাই ভুল করেও বড় ধর্মীয় অনুষ্ঠানে ধূপকাঠি জ্বালাবেন না।

Advertisement


 

Advertisement