scorecardresearch
 

Dussehra 2021: বিজয়ায় এই ১০ কাজে খুলবে ভাগ্য, হবে না অর্থাভাব

এই দিনে মা দুর্গাও মহিষাসুরকে বধ করেছিলেন, তাই এটি বিজয়া দশমী (Bijoya Dashami) হিসাবেও পালিত হয়। দশেরা উপলক্ষে অস্ত্র-শস্ত্রের পূজা করা হয় এবং বিজয়ের উৎসব পালিত হয়। জ্যোতিষাচার্য অরবিন্দ মিশ্রের মতে, এই দিনে কিছু বিশেষ নিয়মের কথা বলা হয়েছে, যা করলে কখনও অর্থের অভাব হবে না। শুধু তাই নয়, এতে আপনার অগ্রগতির নতুন পথও খুলবে।

Advertisement
বিজয়া দশমী বিজয়া দশমী

Bijoya Dashami 2021: দশেরা হিন্দুদের অন্যতম প্রধান উৎসব। আশ্বিন মাসের শুক্লপক্ষের দশম দিন অর্থাৎ ১৫ অক্টোবর শুক্রবার সারা দেশে দশেরা (Dussehra 2021) উৎসব আড়ম্বরপূর্ণভাবে পালিত হবে। এই দিনে, ভগবান শ্রী রামের হাতে রাবণ বধ পর থেকে এটি উদযাপনের ঐতিহ্য চলছে। এই দিনে মা দুর্গাও মহিষাসুরকে বধ করেছিলেন, তাই এটি বিজয়া দশমী (Bijoya Dashami) হিসাবেও পালিত হয়। দশেরা উপলক্ষে অস্ত্র-শস্ত্রের পূজা করা হয় এবং বিজয়ের উৎসব পালিত হয়। জ্যোতিষাচার্য অরবিন্দ মিশ্রের মতে, এই দিনে কিছু বিশেষ নিয়মের কথা বলা হয়েছে, যা করলে কখনও অর্থের অভাব হবে না। শুধু তাই নয়, এতে আপনার অগ্রগতির নতুন পথও খুলবে।

 


এই ১০টি কাজ করুন:

 

১. বিজয়া দশমীর দিন, আপনার অস্ত্র-শস্ত্রগুলি পরিষ্কার করুন এবং অস্ত্রগুলিরও পূজা করুন।

 

২. যদি আপনার নামে কোনও মামলা থাকে, তাহলে আপনার মামলার ফাইলটি ঈশ্বরের মূর্তির নীচে বাড়ির মন্দিরে রাখুন। এটি করলে আপনি বিজয় লাভ করবেন।

 

৩. এই দিনে সূর্যমুখীর মূল পূজা করার পর, এটি আপনার সিন্দুকে রাখুন, এটি করলে আপনার কখনই টাকার অভাব হবে না।

 

৪. এই দিনে একজন দক্ষ যোদ্ধার কাছ থেকে যুদ্ধ দক্ষতার প্রশিক্ষণ গ্রহণ করা এবং অস্ত্র পরিচালনার প্রশিক্ষণ গ্রহণ করাও শুভ।

 

৫. বিজয় দশমীতে ভগবান শ্রী রামের ১০৮ নাম জপ করলে জীবনের প্রতিটি অসুবিধা দূর হবে। এছাড়াও আপনার সাহস এবং সাহসিকতা বৃদ্ধি পাবে।

 

৬. বিজয় দশমীতে মেয়েদের জন্য করা দাতব্য কাজ থেকে মা দুর্গার বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। অর্থ বৃদ্ধি পায় এবং সাফল্য আসে।

Advertisement

 

৭. বিজয় দশমীতে আপনার চাকরির অগ্রগতির জন্য, জাফরান দিয়ে রঙ করা একটি সাদা সুতো রাখুন এবং ১০৮ বার 'ওম নমো নারায়ণ' মন্ত্র জপ করুন।

 

৮. এই দিনে বাদাম লাল কাপড়ে মুড়ে পুজোর সময় রাখুন। পুজোর পর, প্রতিদিন বাদাম ভিজিয়ে এবং গরুর দেশি ঘি মিশিয়ে খেলে, বুদ্ধি তীব্র হবে এবং স্মৃতিশক্তি বৃদ্ধি পাবে।

 

৯. যদি আপনি এই দিন থেকে প্রতিদিন ১০৮ বার গায়ত্রী মন্ত্র জপ করা শুরু করেন, তাহলে আপনার বুদ্ধি এবং বিচার বিশুদ্ধ হবে। যাতে আপনি আপনার শক্তির ব্যবহার দুর্বল ব্যক্তির উপর ব্যবহার না করেন এবং অন্যায় এবং অনৈতিকতার বিরুদ্ধে লড়াই করেন। এটি আপনার হৃদয় শক্তি এবং আত্মবিশ্বাস বাড়াবে।

 

১০. বিজয় দশমীর দিন, হনুমানজির সামনে দক্ষিণ দিকে মুখ করে তিলের তেলের প্রদীপ জ্বালান এবং নিজের বা পরিবারের উপর নেতিবাচক পার্শ্ব প্রতিক্রিয়া দূর করতে উচ্চস্বরে সুন্দরকন্দ পাঠ করুন।

 

Advertisement