scorecardresearch
 

Dream Interpretation: স্বপ্নে দেখা এই জিনিসগুলির অর্থ কী? জানুন শুভ না অশুভ ইঙ্গিত

Dream Interpretation: প্রায়শই আমরা স্বপ্নে দেখা জিনিসগুলিকে বাস্তব জীবনের সঙ্গে যুক্ত করি। কিন্তু স্বপ্নে দেখা জিনিসগুলো কি সত্যিই আমাদের বাস্তব জীবনে কোনও প্রভাব ফেলে? 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

প্রতিটা মানুষই ঘুমের সময় নানা রকম স্বপ্ন দেখেন। এই স্বপ্নের ব্যখ্যা নিয়ে বিভিন্ন গবেষণা রয়েছে। তবে মনে করা হয়,প্রতিটা স্বপ্নের পিছনে কোনও না কোনও কারণ থাকে। অনেক ক্ষেত্রেই কোনও অনুষ্ঠানের অগ্রিম অনুভূতি আমরা পাই স্বপ্নের মাধ্যমে। প্রায়শই আমরা স্বপ্নে দেখা জিনিসগুলিকে বাস্তব জীবনের সঙ্গে যুক্ত করি। কিন্তু স্বপ্নে দেখা জিনিসগুলো কি সত্যিই আমাদের বাস্তব জীবনে কোনও প্রভাব ফেলে? 

জ্যোতিষী সুনিধি মেহরার মতে, স্বপ্নশাস্ত্রে লুকিয়ে আছে ঘুমের গল্পের অনেক রহস্য। স্বপ্নে দেখা সব কিছুর কোনও অর্থ আছে, শুধু বুঝতে হবে। এটা বোঝার পরই আপনি জানতে পারবেন সেই স্বপ্নটি শুভ নাকি অশুভ। স্বপ্নশাস্ত্রের মতে, ভবিষ্যতের কোনও বিপদের জন্য সচেতন করে এই ধরনের স্বপ্ন। আপনাকে সেই ইঙ্গিত বুঝতে হবে। জানুন এরকম কিছু স্বপ্ন সম্পর্কে, যা ভবিষ্যতের ঘটনার সূচক হিসাবে বিবেচিত হয়।

* ক্যাকটাস গাছ 

আপনি যদি স্বপ্নে ক্যাকটাস দেখতে পান, তবে এটি খুব খারাপ লক্ষণ। এর মানে হল আপনার জীবনে বাধা আসতে চলেছে। এর ফলে আপনার সুখী বাড়িতে নেতিবাচক শক্তি আসার লক্ষণও হতে পারে। পরিবারের সদস্যদের মধ্যে উত্তেজনা বা দাম্পত্য জীবন ভেঙ্গে যেতে পারে।

* সাপ

স্বপ্নে যদি দেখেন কোনও সাপ আপনার দিকে এগিয়ে আসছে, তাহলে বুঝবেন আপনার কোনও শত্রু কাছে আসছে। এই লোকেরা আপনার জন্য খুব বিপজ্জনক প্রমাণিত হতে পারে। তাই তাদের ষড়যন্ত্র থেকে সতর্ক থাকতে হবে।

* পাহাড় থেকে পড়ে যাওয়া  

আপনি যদি নিজেকে পাহাড় থেকে নীচে পড়তে দেখেন, তবে এটি জীবনের পতনের লক্ষণ হতে পারে। আপনার পদের সুনাম ক্ষতিগ্রস্ত হতে পারে। সম্মান কমে যেতে পারে। এই ধরনের স্বপ্ন জীবনের কিছু খারাপ পর্যায়ের লক্ষণ।

Advertisement

* মৃতদেহ দেখা
 
অনেক সময় কিছু স্মৃতির কারণে মৃত মানুষও স্বপ্নে আসে। এই ধরনের স্বপ্নগুলি দুঃখ বা অনুশোচনার অনুভূতি প্রকাশ করে। কিছু মানুষ অকালে মারা যায় এবং তাদের অনেক ইচ্ছে অপূর্ণ থেকে যায়। এজন্য তারা স্বপ্নে আমাদের কাছ থেকে সাহায্য আশা করে।

* নববধূ 

আপনি যদি স্বপ্নে কনেকে দেখেন, তবে এর অর্থ আপনি প্রতিপক্ষের সঙ্গে পুনর্মিলন করতে যাচ্ছেন। অর্থাৎ বিরোধের পর পারস্পরিক সম্মতিতে তা নিষ্পত্তি করা সম্ভব। 

* নিভে যাওয়া প্রদীপ 

স্বপ্নে যদি নিভে যাওয়া প্রদীপ দেখতে পান, তাহলে এটিও একটি অশুভ লক্ষণ। এর মানে হল আপনার জীবনে উত্থান হতে চলেছে। আপনার জীবনে অনেক সমস্যা হতে পারে। এই কঠিন সময়ে আপনি একা থাকতে পারেন।


 

Advertisement