scorecardresearch
 

Astro Remedies For Dry Tulsi leaves: শুকনো তুলসী পাতাতেই ঘটবে চমৎকার, চারদিক থেকে হাতে আসবে টাকা

Astro Remedies For Dry Tulsi leaves: বাস্তুশাস্ত্রে তুলসীর বিশেষ গুরুত্বের কথা বলা হয়েছে। এর কিছু ব্যবস্থা শুধু অর্থনৈতিক সুবিধাই দেয় না।বরং ঘর থেকে নেতিবাচক শক্তিও নষ্ট করে দেয়।

Advertisement
 শুকনো তুলসী পাতাতেই ঘরে আসবে লক্ষ্মী শুকনো তুলসী পাতাতেই ঘরে আসবে লক্ষ্মী

Tulsi Upay : হিন্দু ধর্মে তুলসী গাছের অনেক গুরুত্ব রয়েছে, এটি প্রতিটি বাড়ির উঠোনে পাওয়া যায়। ধনসম্পদের দেবী লক্ষ্মী তুলসী গাছে অধিষ্ঠান করেন। তুলসী গাছ ভগবান শ্রীকৃষ্ণের খুব প্রিয়। তুলসী শুধুমাত্র ধর্মীয় দৃষ্টিতে গুরুত্বপূর্ণি নয়, এই গাছের প্রতিটি অংশ আয়ুর্বেদিক উপায়ে ব্যবহার করা হয়, যার ফলে স্বাস্থ্য সংক্রান্ত অনেক সমস্যারও সমাধান হয়।

বাস্তুশাস্ত্র অনুসারে তুলসী গাছকে বাড়ির জন্য খুবই শুভ বলে মনে করা হয়। এতে ঘরে সুখ শান্তি বজায় থাকে। তবে মাঝে মাঝে কিছু তুলসী পাতা শুকিয়ে গেলে আমরা তা অন্য পাত্রে  তুলে নিয়ে আলাদা করে দিই। কিন্তু আপনি কি জানেন যে বাস্তু অনুসারে তুলসীর এই শুকনো পাতাগুলিও আপনার ভাগ্যকে উজ্জ্বল করতে পারে। জেনে নিন কীভাবে ব্যবহার করা যায় শুকনো তুলসী পাতা। 

শুকনো তুলসী পাতা এভাবে ব্যবহার করুন
শ্রীকৃষ্ণের ভোগে ব্যবহার করুন

যদি বাড়িতে ভগবান শ্রীকৃষ্ণের পুজো হয়, তবে আপনি তার প্রসাদে শুকনো তুলসী পাতা রেখে তাকে টানা ১৫দিন অর্পণ করতে পারেন। হিন্দু ধর্মে, ভগবান শ্রীকৃষ্ণের পূজা এবং প্রসাদ উভয়ই তুলসী পাতা ছাড়া সম্পূর্ণ বলে মনে করা হয় না। তাই তুলসী শুকনো হোক বা তাজা হোক, শ্রীকৃষ্ণ একে সব রূপেই ভালোবাসেন। এমনও একটি বিশ্বাস রয়েছে যে তুলসীর বিয়ে শ্রী কৃষ্ণের সঙ্গে হয়েছিল, তাই তুলসী তাঁর প্রিয়।
 
নাড়ুগোপালের স্নানে ব্যবহার করুন
যদি অনেকগুলি শুকনো তুলসী পাতা থাকে তবে আপনি সেগুলি দিয়ে গোপালকেও  স্নান করাতে পারেন। জন্মাষ্টমীর দিন নাড়ুগোপালকে স্নান করানোর সময় জলে শুকনো তুলসী পাতা মিশিয়ে ভগবানকে স্নান করান। তারপর এই জলটি প্রসাদ হিসাবে সকলের মধ্যে বিতরণ করুন।
 
শুকনো তুলসী পাতা লকারে রাখুন

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে আর্থিক সংকট থাকলে বা ধন-সম্পদের দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে চাইলে বাড়ির লকারে লাল কাপড়ে শুকনো তুলসী পাতা রাখুন। এতে মা লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকবে।
 
নেতিবাচক শক্তি দূর করে
ঘরে নেতিবাচক শক্তি থাকলে গঙ্গাজলে শুকনো তুলসী পাতা মিশিয়ে সারা ঘরে ছিটিয়ে দিন। এর মাধ্যমে ঘরে ইতিবাচক শক্তির যোগাযোগ শুরু হবে।

আরও পড়ুন

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement