scorecardresearch
 

Durga Puja 2022: দুর্গাপুজোয় ৫ জিনিস ঘরে আনুন, অর্থের অভাব হবে না

Do These During Durga Puja: দুর্গাপুজো আসছে। গোটা দেশে তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এই সময় থাকে শুভযোগ। তাই এই সময়কালে যদি পাঁচটি সহজ কাজ যদি আমরা করতে পারি, তাহলে সারা বছর সমৃদ্ধিতে ভরে থাকতে পারব। দুর্গাপুজোয় ৫ জিনিস ঘরে আনুন, অর্থের অভাব হবে না।

Advertisement
এই পাঁচটি উপায়ে পান সৌভাগ্য ও সমৃদ্ধি এই পাঁচটি উপায়ে পান সৌভাগ্য ও সমৃদ্ধি
হাইলাইটস
  • দুর্গাপুজোয় ৫ জিনিস ঘরে আনুন
  • কখনও অর্থের অভাব হবে না
  • ঘরে থাকবে সুখ ও সমৃদ্ধি

Durga Puja 2022: দুর্গাপুজো আসছে। মা দুর্গা সপরিপারে মর্ত্যে আসবেন। গোটা দেশে তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এই সময় থাকে শুভযোগ। তাই এই সময়কালে কয়েকটি সহজ কাজ যদি আমরা করতে পারি, তাহলে সারা বছর সমৃদ্ধিতে ভরে থাকতে পারব। খুব সহজ পাঁচটি কাজ।

১. পদ্মের উপর বিরাজমান মা লক্ষ্মীর ছবি দুর্গাপুজোর সময় বাড়িতে আনুন। আপনার ঘরে ধন-সমৃদ্ধি আনবে এই ছবি। এ জন্য দুর্গাপুজোর ক'দিনের মধ্যে দেবী লক্ষ্মীর এমন ছবি আনুন, যার মধ্যে তিনি পদ্মাসনে বসে রয়েছেন। এর সঙ্গে তাঁর হাতে যেন ধনবর্ষা হচ্ছে এমন ছবি থাকতে হবে।

২. ষোল শৃঙ্গারের উপকরণ আনুন। পুজোর সময় ১৬ শৃঙ্গারের উপকরণ বাড়িতে আনতে হবে। শৃঙ্গারের বস্তু ঘরের মন্দিরে স্থাপন করলে মা দুর্গার কৃপা চিরদিন বজায় থাকে।

৩.সোনা অথবা রুপোর কয়েন ঘরে আনুন। দুর্গাপুজো এবং নবরাত্রির সময় ঘরে সোনা অথবা রুপোর কয়েন আনা শুভ বলে মনে করা হয়। এই কয়েনে মা লক্ষ্মীর অথবা ভগবান গণেশের ছবি চিত্রিত থাকলে ভাল হয়। নিজের পার্সে এই সোনা বা রুপোর উপর কয়েন অবশ্যই রাখুন। এতে আপনার ও আপনার পরিবারে ওপর মা লক্ষ্মীর কৃপা বজায় থাকবে।

৪. ময়ূরের পালক শাস্ত্রে ময়ূরের পালককে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। দুর্গাপুজো বা নবরাত্রির সময়কালে সরস্বতীর প্রিয় ময়ূরপঙ্খ এনে মন্দিরে রাখলে একাধিক ফায়দা হয়। এই ময়ূরের পালক শিক্ষার্থীর ঘরে রাখলে বিদ্যালাভ হয়। লকার এর কাছে ময়ুরের পালক রাখলে আর্থিক স্থিতি ভাল হয়। এটি নেতিবাচক শক্তি থেকে ঘরকে রক্ষা করে।

৫. কলার গাছ দুর্গাপুজার সময় কলার গাছ ঘরে আনা ভাল। এটি ঘরের উঠোনে এবং বাড়ির চত্বরে লাগালে এবং পুজো করলে মঙ্গল ও সমৃদ্ধি লাভ হয়। গাছটিকে রোজ জল দিন। বৃহস্পতিবার দিন এর উপর দুধও ঢালতে পারেন। এটি করলে ঘরে পয়সার সমস্যা দূর হয়ে যায়।

Advertisement

 

Advertisement