scorecardresearch
 

Fish Dream Meaning : মাছের স্বপ্ন কখনও দেখেছেন? ভীষণ সৌভাগ্যের, কী হয়?

স্বপ্নশাস্ত্র অনুযায়ী, রাতে দেখা স্বপ্ন, ভবিষ্যতে ঘটতে পারে এমন ঘটনার ইঙ্গিতও দেয়। কিন্তু স্বপ্ন কীভাবে বাস্তবে ঘটতে পারে? কিছু স্বপ্ন খুব ভাল, কিছু আবার খুব খারাপ। রাতে ঘুমের মধ্যে দেখা স্বপ্নগুলো আমরা অনেকেই ভুলে যাই। স্বপ্নের জগতে আমরাও তাই করি যা স্বাভাবিক জীবনে করা কঠিন। কেউ কেউ স্বপ্নে মাছ বা সেই ধরনের বিভিন্ন ধরনের প্রাণীকে দেখেন। স্বপ্নশাস্ত্রে বলা হয়েছে, স্বপ্নে মাছ দেখা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি লক্ষণ।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • স্বপ্নের বিশেষ গুরুত্ব রয়েছে
  • স্বপ্নে মাছ এলে কী হয় জানেন?
  • জেনে নিন এর তাৎপর্য

স্বপ্ন আমাদের ভবিষ্যতের সঙ্গে জড়িত। ঘুমের মধ্যে দেখা স্বপ্নের নিজস্ব গুরুত্ব রয়েছে। স্বপ্নশাস্ত্র অনুযায়ী, রাতে দেখা স্বপ্ন, ভবিষ্যতে ঘটতে পারে এমন ঘটনার ইঙ্গিতও দেয়। কিন্তু স্বপ্ন কীভাবে বাস্তবে ঘটতে পারে? কিছু স্বপ্ন খুব ভাল, কিছু আবার খুব খারাপ। রাতে ঘুমের মধ্যে দেখা স্বপ্নগুলো আমরা অনেকেই ভুলে যাই। স্বপ্নের জগতে আমরাও তাই করি যা স্বাভাবিক জীবনে করা কঠিন। কেউ কেউ স্বপ্নে মাছ বা সেই ধরনের বিভিন্ন ধরনের প্রাণীকে দেখেন। স্বপ্নশাস্ত্রে বলা হয়েছে, স্বপ্নে মাছ দেখা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি লক্ষণ। চলুন জেনে নেওয়া যাক বিষয়টি। 

স্বপ্নে মাছ দেখার কী অর্থ?
স্বপ্নশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তি স্বপ্নে মাছ দেখেন তবে সেটি একটি শুভ লক্ষণ হিসাবে বিবেচিত হয়। হিন্দুধর্মে, মাছের সঙ্গে সম্পদের দেবী লক্ষ্মীর সম্পর্ক রয়েছে।

স্বপ্নে বারবার মাছ দেখা
স্বপ্নশাস্ত্র বলছে, যদি কোনও ব্যক্তি স্বপ্নে বারবার মাছ দেখতে পান, তাহলে তার অর্থ শীঘ্রই তাঁর হাত দিয়ে কোনও ধর্মীয় কাজ সম্পাদন হতে চলেছে। স্বপ্নে মাছ দেখার অর্থ হল ধর্মীয় কাজের প্রতি ওই ব্যক্তির আগ্রহ বাড়ছে।

নিজেকে মাছের সঙ্গে সাঁতার কাটতে দেখা
কেউ কেউ স্বপ্নে নিজেকে জলে মাছের সঙ্গে সাঁতার কাটতেও দেখেন। স্বপ্নশাস্ত্র অনুসারে, এর অর্থ হল শীঘ্রই তাঁর সমস্ত ইচ্ছা পূরণ হতে চলেছে এবং ভাগ্য পরিবর্তন হতে চলেছে।

স্বপ্নে রঙিন মাছ দেখা
যদি কোনও ব্যক্তি স্বপ্নে বিভিন্ন রঙের মাছ দেখেন তবে তার অর্থ শীঘ্রই তাঁর আটকে থাকা কাজ সমাপ্ত হবে এবং মর্যাদা বৃদ্ধি পাবে।

আরও পড়ুন৩ দিন কম বৃষ্টি ও তাপমাত্রা বাড়ার পূর্বাভাস বেশ কিছু জেলায়

 

Advertisement

Advertisement