scorecardresearch
 

Good Luck Signs: মহিলাদের শরীরে এই ৭ চিহ্ন সৌভাগ্যের প্রতীক, তাদের বিয়ে করলে সংসার হয় সুখের

Good Luck Signs on Women Body: নারী ও পুরুষ উভয়েরই শরীরে এমন কিছু তিল, আঁচিল বা চিহ্ন থাকে যা ভাগ্যবান হওয়ার লক্ষণ বলে মনে করা হয়। চলুন দৈহিক ও কাঠামোগত গঠনের ভিত্তিতে সৌভাগ্যের চিহ্ন সম্পর্কে জেনে নেওয়া যাক।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

সকলেই চায় জীবনের প্রতিটি পর্যায়, তার ভাগ্য যেন সহায় হয়। নারী ও পুরুষ উভয়েরই শরীরে তিল (Moles), আঁচিল বা এমন কিছু চিহ্ন থাকে যা ভাগ্যবান হওয়ার প্রতীক বলে মনে করা হয়। চলুন দৈহিক ও কাঠামোগত গঠনের ভিত্তিতে সৌভাগ্যের চিহ্ন (Good Luck Signs) সম্পর্কে জেনে নেওয়া যাক।

* পায়ে তিল 

সমুদ্রবিজ্ঞান অনুসারে, যদি কোনও মহিলার পায়ের তলায় ত্রিভুজ চিহ্ন (ত্রিভুজ চিহ্ন) থাকে তবে তাকে বুদ্ধিমতি মনে করা হয়। মনে করা হয় যে, এই ধরনের মহিলারা সব সময় অন্যদের সাহায্য করতে এগিয়ে থাকেন।

* নাভির কাছে তিল 

কোনও মহিলার নাভির নীচে বা কাছাকাছি তিল বা আঁচিল থাকলে তা পরিবারের জন্য খুব শুভ। এই চিহ্নটি কেবল তাদের ভাগ্যবতি করে না, সেই সঙ্গে সুখ এবং সমৃদ্ধিরও নির্দেশ করে।

আরও পড়ুন: আজই বক্রী হচ্ছে শনি! চাকরি থেকে দাম্পত্যে, এই ৫ রাশির দারুণ সময়


* পায়ের আঙুল

  কথিত আছে, যে নারীর পায়ের আঙুল লম্বা হয় তাকে জীবনে অনেক কষ্ট করতে হয়। কিন্তু যদি কোনও মহিলার বুড়ো আঙুল চওড়া, গোলাকার এবং লাল হয় তবে তাকে খুব ভাগ্যবান বলে মনে করা হয়।

* পায়ের পাতায় তিল

শাস্ত্রমতে, যে সব নারীদের পায়ের তলায় শঙ্খ, পদ্ম বা চক্রের আকার থাকে, তারা খুবই ভাগ্যবতী। এই ধরনের মহিলারা হয় বড় অবস্থানে থাকে বা তাদের ভাগ্যক্রমে সঙ্গী ভাল অবস্থানে থাকে।


* নাকে আঁচিল 

  যদি কোনও মহিলার নাকের চারপাশে তিল বা আঁচিল থাকে তবে নিঃসন্দেহে সেগুলি সৌভাগ্যের আকারে রয়েছে। তাদের জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি থাকে।

Advertisement

আরও পড়ুন:  জুন মাসে এই ৫ রাশির চাকরি -ব্যবসায় দারুণ উন্নতির যোগ, কাদের ভাগ্য খুলছে?  

 
* জিভের ধরন 

  যে সব নারীর জিভের খুব নরম এবং গোলাপি তাদের সুখের প্রতীক বলে মনে করা হয়। এ ধরনের নারীদের ঘরে অবস্থান করলে, পরিবারে সর্বদা আনন্দের পরিবেশ থাকে।

* চোখ

হরিণের মতো সুন্দর চোখের নারীরাও খুব ভাগ্যবান। এই ধরনের মহিলারা ভালোবাসা এবং সুখ উপহার নিয়ে আসে। চোখের কোণ যদি লাল হয়, তাহলে এটা নারীর ভাগ্যবতী হওয়ার লক্ষণ।

 

Advertisement