scorecardresearch
 

Guru Planet Astrology: কুণ্ডলীতে দেবগুরু বৃহস্পতির দুর্বল অবস্থানে দেখা দেয় আর্থিক সঙ্কট, জানুন প্রতিকার

Guru Planet Astrology: বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, গুরু বৃহস্পতিকে সম্পদ, জ্ঞান, শিক্ষা, সুখ এবং সমৃদ্ধির কারক বলে মনে করা হয়। যে ব্যক্তির রাশিতে বৃহস্পতি শক্তিশালী অবস্থানে থাকে।

কুণ্ডলীতে দেবগুরু বৃহস্পতির দুর্বল অবস্থানে দেখা দেয় আর্থিক সঙ্কট কুণ্ডলীতে দেবগুরু বৃহস্পতির দুর্বল অবস্থানে দেখা দেয় আর্থিক সঙ্কট

Guru- Jupiter Planet Astrology:  জ্যোতিষশাস্ত্র অনুসারে, জন্মকুণ্ডলীতে গ্রহগুলির দুর্বল এবং শক্তিশালী অবস্থান সকলের জীবনকে প্রভাবিত করে। শক্তিশালী অবস্থানের ভাল প্রভাব রয়েছে এবং দুর্বল অবস্থানের খারাপ প্রভাব রয়েছে। কুণ্ডলীতে বৃহস্পতির অবস্থান দুর্বল হলে সেই ব্যক্তিকে আর্থিক সীমাবদ্ধতা সহ নানা সমস্যার সম্মুখীন হতে হয়।

* জ্যোতিষশাস্ত্রে বৃহস্পতির গুরুত্ব (Importance of Jupiter in Astrology)

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, গুরু বৃহস্পতিকে সম্পদ, জ্ঞান, শিক্ষা, সুখ এবং সমৃদ্ধির কারক বলে মনে করা হয়। যে ব্যক্তির রাশিতে বৃহস্পতি শক্তিশালী অবস্থানে থাকে। তারা কর্মজীবনের উন্নতি, আর্থিক সমৃদ্ধি ইত্যাদির মতো অনেক সুবিধা পান। অন্যদিকে, গুরু বৃহস্পতি যদি কুণ্ডলীতে কোনও অশুভ গ্রহ দ্বারা আক্রান্ত হন তবে তিনি দুর্বল অবস্থানে রয়েছেন। এমন পরিস্থিতিতে ব্যক্তিকে অর্থের ক্ষতি, ঘরোয়া ঝামেলা, পেশাগত জীবনে অসুবিধার সম্মুখীন হতে হয়।

* দেবগুরু বৃহস্পতি মার্গী (Devguru Vrihaspati Margi)

গত ২৪ নভেম্বর ভোর ০৪:৩৬ মিনিটে গুরু, মীন রাশিতে প্রবেশ করেছে। এই রাশি পরিবর্তন কিছু রাশির জাতক- জাতিকাদের জন্য শুভ এবং কিছু রাশির জন্য অশুভ। 

* রাশিচক্রের এই ঘরে বৃহস্পতির দুর্বল অবস্থান থেকে আসে অর্থনৈতিক সংকট (Economic Crisis for Jupiter)

কুণ্ডলীতে মোট ১২ ঘর রয়েছে। প্রতিটি ঘরে গ্রহের দুর্বল ও শক্তিশালী অবস্থানের প্রভাব একেক রকম। জ্যোতিষশাস্ত্র অনুসারে বৃহস্পতি যদি রাশির ষষ্ঠ ঘরে দুর্বল অবস্থানে থাকে, তাহলে সেই জাতকের খরচ বেড়ে যায় এবং তাদের আর্থিক সংকটের সম্মুখীন হতে হয়। অন্যদিকে রাশিচক্রের অষ্টম ঘরে বৃহস্পতি ভাল অবস্থানে না থাকলে অর্থহানিসহ নানা সমস্যার সম্মুখীন হতে হয়। স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা হতে পারে।

* গুরু গ্রহর প্রতিকার (Guru Planet Remedies)

জ্যোতিষশাস্ত্রে বৃহস্পতির শক্তিশালী অবস্থানের জন্য অনেক ব্যবস্থার কথা বলা রয়েছে। বিশ্বাস করা হয় যে, কিছু ব্যবস্থাগুলি করলে, জাতকের জন্মকুণ্ডলীতে বৃহস্পতির অবস্থান শক্তিশালী হয় এবং চলমান ঝামেলা থেকেও মুক্তি পাওয়া যায়। জানুন প্রতিকারগুলি কী কী।

- বৃহস্পতিবার ব্রহ্ম মুহুর্তে ঘুম থেকে উঠে স্নানের পর গুরু বৃহস্পতির মন্ত্র জপ করুন।
- জলে সামান্য হলুদ মিশিয়ে স্নান করুন।
- ভগবান বিষ্ণুর পুজো করুন।
- কলার গাছের পুজো করুন এবং কলা দান করুন।
 - বৃহস্পতিবার হলুদ জিনিস দান করুন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 
 

 
; ; ;