scorecardresearch
 

Holi Remedies For Newly Wed Couple: বিয়ের পর প্রথম হোলি? করুন এই ৪ কাজ, গাঢ় হবে প্রেমের রং

নব বিবাহিত দম্পতিদের বাড়ির সমস্ত বড়দের কাছ থেকে আশীর্বাদ নেওয়া উচিত এবং লক্ষ্মী নারায়ণের পুজো করা উচিত। বিয়ের পর যাদের প্রথম হোলি, তাদের স্বামী-স্ত্রী মিলে হোলিকার পুজো করা উচিত।

Advertisement
বিয়ের পর প্রথম হোলি? করুন এসব কাজ, স্বামী-স্ত্রীর মধ্যে ভালবাসা বাড়বে বিয়ের পর প্রথম হোলি? করুন এসব কাজ, স্বামী-স্ত্রীর মধ্যে ভালবাসা বাড়বে
হাইলাইটস
  • হোলিকা দহনের দিন সমস্ত দেব-দেবীকে আবীর অর্পণ করুন
  • স্বামী-স্ত্রী একে অপরকে আবির মাখান

হোলি (Holi 2023) রঙের পাশাপাশি ভালবাসার উৎসব। হোলির জন্য সবাই অধীর আগ্রহে অপেক্ষা করে। কিন্তু আপনি যদি বিবাহিত হয়ে থাকেন এবং বিয়ের পর এটিই আপনার প্রথম হোলি হয়, তাহলে নববিবাহিত দম্পতির কিছু বিষয়ের বিশেষ যত্ন নেওয়া উচিত। চলুন জেনে নেওয়া যাক বিয়ের পর প্রথম হোলিতে কী করা উচিত, যাতে স্বামী-স্ত্রীর মধ্যে ভালবাসা বজায় থাকে।

হোলিতে আশীর্বাদ নেন নব দম্পতিরা

হোলিকা দহনে, নব বিবাহিত দম্পতিদের বাড়ির সমস্ত বড়দের কাছ থেকে আশীর্বাদ নেওয়া উচিত এবং লক্ষ্মী নারায়ণের পুজো করা উচিত। বিয়ের পর যাদের প্রথম হোলি, তাদের স্বামী-স্ত্রী মিলে হোলিকার পুজো করা উচিত হোলিকা পোড়ানোর আগে। নববিবাহিত দম্পতির হোলিকার আগুন দেখতে বা প্রদক্ষিণ করা উচিত নয়।

আরও পড়ুন: Best Dol Utsav In West Bengal 2023 : শান্তিনিকেতনে হচ্ছে না বসন্ত উৎসব, জমাটি দোল খেলুন এই ৫ জায়গায়

হোলিকা দহনের দিন সমস্ত দেব-দেবীকে আবীর অর্পণ করুন এবং স্বামী-স্ত্রী একে অপরকে আবির মাখান। ঈশ্বরের কাছে প্রার্থনা করুন যাতে বিবাহিত জীবন শান্তিপূর্ণভাবে চলে।

হোলিতে মা লক্ষ্মীর পুজো করুন

সন্ধ্যায় স্বামী-স্ত্রী মিলে লাল বাতি ও কর্পূর দিয়ে দেবী লক্ষ্মীর আরতি করুন এবং দেবী লক্ষ্মীকে খীর নিবেদন করেন। এটি বিশ্বাস করা হয় যে এটি কেবল ঘরে সুখ এবং সমৃদ্ধি বাড়ায় না, বিবাহিত জীবনে প্রেম এবং সম্প্রীতিও বৃদ্ধি করে।

খোলা চুলে হোলি উৎসবে মাতবেন না

হোলিকা দহনের দিন খোলা চুল নিয়ে বাইরে বের হবেন না। এমন বিশ্বাস রয়েছে যে এই দিনে গ্রহের অবস্থান উগ্র থাকে এবং নেতিবাচক শক্তি বেশি সক্রিয় থাকে, তাই সদ্য বিবাহিত মেয়েদের খোলা চুল নিয়ে বের হওয়া উচিত নয়।

Advertisement

 

Advertisement