scorecardresearch
 

Kali Named Girls Characteristics- Meaning: কালী নামের অর্থ কী? এই নামের মেয়েদের এসব গুণেই তারা অনন্যা

Kali Named Girls Characteristics- Meaning: দেবী ভাগবতপুরাণ অনুযায়ী কালীই ব্রহ্মা,বিষ্ঞু ও মহেশ্বর। তিনিই আদি অন্ত। ঋগ্বেদে উল্লেখ করা আছে আদি পরাশক্তি তথা কালীই পরমব্রহ্ম। তিনি শক্তির চূড়ান্ত প্রকাশ এবং সমস্ত জীবের জননী।

Advertisement
কালী কালী

কালী বা কালিকা হলেন হিন্দুধর্মের একজন পরম আরাধ্য দেবী। তিনি দেবী আদিপরাশক্তি বা পার্বতীর একটি রূপ। তাকে মৃত্যু, সময় ও পরিবর্তনের কর্তা বলে মনে করা হয়। তন্ত্র অনুসারে কালী দশমহাবিদ্যার প্রথম দেবী। কেরালা ব্যতীত সমগ্র দক্ষিণ-পূর্ব এশিয়া এবং ভারতীয় উপমহাদেশে কালীকে ভগবান শিবের স্ত্রী পার্বতীর রূপ হিসাবে বিশ্বাস করা হয়। কেরালার লোকবিশ্বাস অনুসারে— ভগবান শিবের তৃতীয় নয়ন থেকে রাক্ষসদের ধ্বংস করার জন্য তিনি আবির্ভূতা হন, তাই কেরালায় তাঁকে ভৈরবোপপত্নী মহাকালী বলা হয়।

দেবী ভাগবতপুরাণ অনুযায়ী কালীই ব্রহ্মা,বিষ্ঞু ও মহেশ্বর। তিনিই আদি অন্ত। ঋগ্বেদে উল্লেখ করা আছে আদি পরাশক্তি তথা কালীই পরমব্রহ্ম। তিনি শক্তির চূড়ান্ত প্রকাশ এবং সমস্ত জীবের জননী। নির্দোষকে রক্ষা করার জন্য তিনি মন্দকে ধ্বংস করেন। সময়ের সঙ্গে সঙ্গে, কালীকে ভক্তিমূলক আন্দোলন ও তান্ত্রিক সম্প্রদায়ের দ্বারা বিভিন্নভাবে দেবী মা, মহাবিশ্বের মা, আদিশক্তি বা পার্বতী হিসাবে পূজা করা হয়। শাক্ত ও তান্ত্রিক  সম্প্রদায়রাও তাঁকে চূড়ান্ত বাস্তবতা বা ব্রহ্ম হিসেবে পূজা করে। তাঁকে ঐশ্বরিক রক্ষক হিসেবেও দেখা হয় এবং যিনি মোক্ষ বা মুক্তি প্রদান করেন।

মেয়ের নাম কালী

বহু বাবা- মা তাদের সন্তানের নাম কালী রাখতে চান। কিন্তু তার আগে এই নামের অর্থ জানা উচিত। কালী নামের অর্থ হল রাত্রি, ধ্বংসকারী, দেবী দুর্গর ভয়ঙ্কর রূপ। আপনি যদি আপনার সন্তানের নাম কালী রাখেন, তাহলে এটি তার সারা জীবন এই নামের অর্থের সঙ্গে যুক্ত থাকবে। কালী নাম রাখার মাধ্যমে, আপনার সন্তানও এর অর্থের অন্তর্ভুক্ত গুণাবলী অর্জন করবে। বিশ্বাস করা হয় যে, যদি আপনার নাম কালী হয় তবে এটি ব্যক্তির ব্যক্তিত্বের উপরও গভীর প্রভাব ফেলে। 

কালীর লাকি নম্বর

Advertisement

কালী নামের শাসক গ্রহ বুধ এবং শুভ সংখ্যা ৫। কালী নামের মেয়েরা খুব ভাগ্যবান, বুদ্ধিমান এবং তীক্ষ্ণ মনের হয়। এরা নিজেদের স্বাধীনতাকে খুব ভালোবাসে। প্রতিশ্রুতি দিতে লজ্জা পায়। এই নামের মেয়েরা তাদের কঠোর পরিশ্রম দিয়ে প্রতিটি কাজ সহজ করে দেয়। তারা তাদের জীবনকে রোমাঞ্চকর রাখে। এই মহিলাদের ধৈর্যের অভাব হয় এবং কখনও কখনও তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নেয়।

কালী নামের মহিলাদের ব্যক্তিত্ব

কালী নামের মেয়েদের রাশি হল মিথুন। এরা এমন একটি চাকরি বেছে নিতে পছন্দ করে, যাতে তারা প্রতিদিন নতুন নতুন মানুষের সঙ্গে দেখা করার সুযোগ পায়। তারা সব সময় ব্যস্ত থাকতে পছন্দ করে। কালী নামের মহিলারা চ্যালেঞ্জ পছন্দ করে, তাই তারা নিজেদের জন্য শুধুমাত্র চ্যালেঞ্জিং কাজ বেছে নেয়। কালী নামের মহিলারা একই ধরণের কাজ করতে দ্রুত বিরক্ত হয়ে যায়। শিক্ষা, সেলস, লেখালেখি, অভিনয়, সাংবাদিকতার মতো কেরিয়ারের ক্ষেত্র এই নামের মেয়েদের পছন্দ। এই মহিলারা বিশ্বস্ত নয়।
 

 

Advertisement