scorecardresearch
 

Last Surya Grahan 2022: দীপাবলির পরেই বছরের শেষ সূর্যগ্রহণ! ৪ রাশির সতর্ক থাকতে হবে

Surya Grahan 2022: এবার একটি বিশেষ কাকতালীয় ঘটনা ঘটতে চলেছে। এই গ্রহণটি ৪ ঘন্টা ৩ মিনিটের হবে। এই সময়ে সূর্য, তুলা রাশিতে থাকবে, যা তাদের দুর্বল রাশি বলে মনে করা হয়।

Advertisement
দীপাবলির পরেই বছরের শেষ সূর্যগ্রহণ দীপাবলির পরেই বছরের শেষ সূর্যগ্রহণ

আগের বছরের মতো এবছরও মোট চারটি গ্রহণ হবে। যার মধ্যে দুটি সূর্যগ্রহণ ও দুটি চন্দ্রগ্রহণ। ২০২২ সালের প্রথম সূর্যগ্রহণ হয়েছিল ৩০ এপ্রিল। আগামী মাসেই হবে বছরের শেষ সূর্যগ্রহণ। তবে এবার একটি বিশেষ কাকতালীয় ঘটনা ঘটতে চলেছে। এই গ্রহণটি ৪ ঘন্টা ৩ মিনিটের হবে। এই সময়ে সূর্য, তুলা রাশিতে থাকবে, যা তাদের দুর্বল রাশি বলে মনে করা হয়।

এই সূর্যগ্রহণ ভারতেও দৃশ্যমান হবে। সুতরাং, এই সূর্যগ্রহণের প্রভাব সমস্ত রাশির উপর পড়বে। তবে ৪ রাশি রয়েছে যাদের এই সময়ে একটু সতর্ক হওয়া উচিত। আসুন জানা যাক বছরের শেষ সূর্যগ্রহণের দিনক্ষণ এবং কোন কোন রাশির সাবধান থাকা উচিত। 

২০২২ সালের শেষ সূর্যগ্রহণের দিনক্ষণ 

বৈদিক ক্যালেন্ডার অনুসারে, সূর্যগ্রহণ শুরু হচ্ছে ২৫ অক্টোবর দুপুর ২:২৯ মিনিটে। সূতককাল সূর্যগ্রহণের ১২ ঘন্টা আগে থেকে ঘটে। অতএব, এই সূর্যগ্রহণের সূতক কাল ২৪ অক্টোবর, অর্থাৎ দীপাবলির রাত ২.৩০ মিনিট থেকে শুরু হবে। 

রাশিচক্রে সূর্যগ্রহণের প্রভাব 

* বৃষ / TAURUS (April 21 – May 20) 

সূর্যগ্রহণ আপনার জন্য অসুবিধায় পূর্ণ হতে পারে। এই সময়ে আপনার স্বাস্থ্যের বিশেষ যত্ন নেওয়া উচিত। খাদ্যাভ্যাসের প্রতি খুব যত্নবান হতে হবে। কোনও কিছু নিয়ে আপনার মানসিক অশান্তি থাকতে পারে। ব্যবসায় ক্ষতি হতে পারে। এই সময়কালে বিনিয়োগ এড়িয়ে চলুন, ভাল হবে।

* মিথুন/ GEMINI (May 21-June 21)  

সূর্যগ্রহণ আপনার জন্য কিছুটা বেদনাদায়ক হতে পারে। অপ্রয়োজনীয় খরচ হতে পারে। এতে আপনার বাজেট নষ্ট হতে পারে। গুরুত্বপূর্ণ কাজে বাধা আসতে পারে। ব্যবসার যে কোনও চুক্তি চূড়ান্ত হওয়ার পর বন্ধ হয়ে যেতে পারে। স্ত্রীয়ের সঙ্গে সম্পর্কে কিছুটা তিক্ততা আসতে পারে।

Advertisement

* কন্যা/ VIRGO (Aug 24-Sep 23) 

 সূর্যগ্রহণের কারণে আপনাকে আর্থিক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। ব্যবসা ধীরগতিতে চলতে পারে। আয় কম হতে পারে। আপনি যদি একটি নতুন ব্যবসা শুরু করতে যাচ্ছেন বা বিনিয়োগ করতে চান, তবে এখনই বন্ধ করুন, কারণ এই সময় অনুকূল নয়। সাবধানে যানবাহন চালান, কারণ দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

* তুলা/ LIBRA (Sep 24-Oct 23) 

 একটি সূর্যগ্রহণ আপনার জন্য ভাল ফল আনবে না। কারণ শনির ঢাইয়া এমনিতেই চলছে আপনার রাশিতে। এই সময়কালে আপনার দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। তাই সাবধানে গাড়ি চালান। এই সময়ে আপনি কিছু সম্পর্কে ভয় পাবেন। তাই নিজেকে সময় দিন। মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রাখুন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement