scorecardresearch
 

Lucky- Unlucky Dreams: মৃতদেহ, কুয়োর জলের স্বপ্ন দেখছেন? জানুন শুভ না অশুভ

Lucky- Unlucky Dreams: স্বপ্ন শাস্ত্রের মতে, ভবিষ্যতের কোনও বিপদের জন্য সচেতন করে এই ধরনের স্বপ্ন। আপনাকে সেই ইঙ্গিত বুঝতে হবে। জানুন এরকম কিছু স্বপ্ন সম্পর্কে, যা ভবিষ্যতের ঘটনার সূচক হিসাবে বিবেচিত হয়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

প্রতিটা মানুষই ঘুমের সময় নানা রকম স্বপ্ন দেখেন। এই স্বপ্নের ব্যাখ্যা নিয়ে বিভিন্ন গবেষণা রয়েছে। তবে মনে করা হয়, প্রতিটা স্বপ্নের পিছনে কোনও না কোনও কারণ থাকে। জানুন কোন ধরনের স্বপ্ন কী বার্তা বহন করে।   

অনেক ক্ষেত্রেই কোনও অনুষ্ঠানের অগ্রিম অনুভূতি আমরা পাই স্বপ্নের মাধ্যমে। স্বপ্ন শাস্ত্রের মতে, ভবিষ্যতের কোনও বিপদের জন্য সচেতন করে এই ধরনের স্বপ্ন। আপনাকে সেই ইঙ্গিত বুঝতে হবে। জানুন এরকম কিছু স্বপ্ন সম্পর্কে, যা ভবিষ্যতের ঘটনার সূচক হিসাবে বিবেচিত হয়।

মৃতদেহ 

স্বপ্নশাস্ত্র অনুসারে, স্বপ্নে মৃতদেহ দেখলে, আসলে এটি শুভ। অর্থ লাভের ইঙ্গিত হতে পারে। 

কুয়োর জল  

আপনি যদি স্বপ্নে দেখেন যে, বালতি দিয়ে কুয়ো থেকে জল ভরছেন, তাহলে এর মানে হল আপনি জীবনে অর্থ পেতে চলেছেন। তবে আপনি যদি এই স্বপ্নে জলের পরিবর্তে একটি বালতিতে বসে থাকতে দেখেন, তাহলে এর অর্থ আবার ভিন্ন। সেক্ষেত্রে আপনি প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতিগ্রস্ত হতে পারেন। 

জামাকাপড়

মনে করা হয়, নতুন জামাকাপড় নিয়ে স্বপ্ন দেখলে, আপনার ভবিষ্যত উজ্জ্বল। আপনি যদি স্বপ্ন দেখেন যে, কাপড় শুকাচ্ছেন তাহলে এটি পরিবর্তনের ইঙ্গিত দেয়। এছাড়া ছেঁড়া কাপড়ের স্বপ্ন, প্রেম জীবনের সংগ্রামের বার্তা দেয়। 

ডাক্তার

স্বপ্নে ডাক্তার দেখা শুভ বলে মনে করা হয়। এটি সুস্বাস্থ্য ও সমৃদ্ধির লক্ষণ। স্বপ্নে নিজের সার্জারি হতে দেখাও ভাল। এটি দীর্ঘদিনের সমস্যার সমাপ্তির লক্ষণ হতে পারে।
 
গাছপালা 

স্বপ্নশাস্ত্র অনুসারে, স্বপ্নে সবুজ ও সতেজ গাছ দেখলে সুখ এবং সমৃদ্ধি আসে। চারা বা একটি মৃত গাছের স্বপ্ন ব্যর্থতার ইঙ্গিত দেয়। হলুদ রঙের গাছ পরিবারে কারও অসুস্থতার ইঙ্গিত দেয় হয়ে। 

Advertisement

জল

জল নিয়ে বেশিরভাগ স্বপ্নই শুভ। আপনি যদি স্বপ্নে জল পড়তে দেখেন, এটি ব্যবসায় লাভের বার্তা দেয়। জল পান করার স্বপ্ন ঋণের টাকা ফেরত পাওয়ার এবং জলের উপর দিয়ে হাঁটআর স্বপ্ন, বড় সাফল্যের লক্ষণ।
 
শিশু

স্বপ্নে কোনও শিশু দেখার একাধিক অর্থ আছে। কাঁদতে থাকা শিশুকে স্বপ্নে দেখার অর্থ আপনার জীবন হতাশা আসতে পারে। কোনও শিশু স্বপ্নে হাঁটতে শেখা, আপনার জীবনে শক্তি এবং সাহসের বার্তা দেয়।
 

Advertisement