scorecardresearch
 

Gangasagar Mela 2022 : 'কুম্ভমেলাকে কেন্দ্র টাকা দেয়, এখানে দেয় না,' গঙ্গাসাগরে মমতা

মুখ্যমন্ত্রী বলেন, মন্দিরের অধ্যক্ষের কাছে তিনি কৃতজ্ঞ। সবাইকে গঙ্গা পেড়িয়ে আসতে হয়। প্রায় ২০-৩০ লক্ষ মানুষ আসেন। তবে এখন কোভিড বাড়ছে। তাই সবাইকে মাস্ক পরে ও কোভিড বিধি মেনে, তবেই মেলায় আসার কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Advertisement
গঙ্গাসাগরে মমতা বন্দ্যোপাধ্যায় গঙ্গাসাগরে মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • গঙ্গাসাগরে মমতা বন্দ্যোপাধ্যায়
  • পুজো দিলেন কপিল মুনির আশ্রমে
  • বুধবার প্রশাসনিক বৈঠক

আর কিছুদিন পরেই গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela 2022)। তার আগে প্রস্তুতি খতিয়ে দেখতে গঙ্গাসাগরে উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার গঙ্গাসাগরে পৌঁছান তিনি। কপিল মুনির আশ্রম (Kapil Muni Ashram) ঘুরে দেখার পাশাপাশি সেখানে পুজোও দেন মুখ্যমন্ত্রী। কথা বলেন মন্দিরের প্রধানের সঙ্গে। বুধবার প্রশাসনিক বৈঠকও রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। 

এদিন মুখ্যমন্ত্রী বলেন, মন্দিরের অধ্যক্ষের কাছে তিনি কৃতজ্ঞ। সবাইকে গঙ্গা পেড়িয়ে আসতে হয়। প্রায় ২০-৩০ লক্ষ মানুষ আসেন। তবে এখন কোভিড বাড়ছে। তাই সবাইকে মাস্ক পরে ও কোভিড বিধি মেনে, তবেই মেলায় আসার কথা বলেন মমতা (Mamata Banerjee)। একইসঙ্গে সরকারের তরফেও যা যা ব্যবস্থা করার তা করা হচ্ছে বলে জানান তিনি। মুখ্যমন্ত্রী বলেন, ইয়াসের পর অনেক ক্ষতি হয়েছ, তবে তারপরেও তীর্থযাত্রীদের যাতে কোনওরকম অসুবিধা না হয় তার জন্য সমস্ত উন্নয়নের কাজ করে দেওয়া হয়েছে। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোগের সুরে মুখ্যমন্ত্রী বলেন, কুম্ভ মেলার সমস্ত টাকা কেন্দ্র দেয়, কিন্তু এখানে কোনও টাকা দেয় না। 

প্রসঙ্গত সোমবারও নবান্নে (Nabanna) গঙ্গাসাগর নিয়ে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, এবার মেলা প্রাঙ্গণে পৌঁছতে জোয়ার সংক্রান্ত সমস্যা থাকবে না। কোভিডের কারণে বিশেষ সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। থাকছে ৬০০ বেডের হাসপাতালের বন্দোবস্ত। আরটিপিসিআর পরীক্ষা কেন্দ্রের সংখ্যাও বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে পুণ্যার্থীদের সুবিধার্থে কলকাতা থেকে অতিরিক্ত ৭০টি ট্রেন ও বাস চালানো হবে বলেও জানান তিনি।। তাছাড়া কলকাতায় চালু থাকবে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম। 


 

Advertisement