scorecardresearch
 

Mango Leaf Vastu Tips : ঘরে অক্ষয় থাকবে সুখ-শান্তি-সমৃদ্ধি, শুধু এই জায়গায় রাখুন আমপাতা

শুভ কাজে এর পাতা ব্যবহার করা মঙ্গলকারী বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্রে আম পাতা সংক্রান্ত কিছু বিশেষ নিয়মের কথা বলা হয়েছে, যা অবলম্বন করলে মানুষের অনেক সমস্যা দূর করা যায়। চলুন জেনে নেওয়া যাক আমের পাতা দিয়ে করা কিছু জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার সম্পর্কে।

Advertisement
আম পাতা আম পাতা
হাইলাইটস
  • আমপাতা খুবই শুভ
  • কাজে লাগে মাঙ্গলিক অনুষ্ঠানে
  • ব্যবহার করুন এই জায়গাগুলিতে

আম পাতাকে হিন্দু ধর্মে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। যে কোনও শুভ কাজে এই পাতা ব্যবহার করা হয়। জ্যোতিষশাস্ত্রে আম গাছকে মঙ্গল গ্রহের কারক হিসেবে বর্ণনা করা হয়েছে। তাই শুভ কাজে এর পাতা ব্যবহার করা মঙ্গলকারী বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্রে আম পাতা সংক্রান্ত কিছু বিশেষ নিয়মের কথা বলা হয়েছে, যা অবলম্বন করলে মানুষের অনেক সমস্যা দূর করা যায়। চলুন জেনে নেওয়া যাক আমের পাতা দিয়ে করা কিছু জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার সম্পর্কে।
 
ইতিবাচক শক্তির জন্য
বাড়ির সদর দরজায় আমের পাতা ঝুলিয়ে রাখলে বাড়িতে আসা প্রত্যেক ব্যক্তির সঙ্গে ইতিবাচক শক্তিও ঘরে প্রবেশ করে। এতে ঘরে শান্তি বজায় থাকে। আর বাড়িতে ইতিবাচক শক্তির প্রবেশ ঘটলে, জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য আসবে খুব সহজেই। 

ঘরে শান্তি ও সুখ বজায় থাকবে
বাড়ির সদর দরজায় একটি কলসে আমের পাতা বেঁধে রাখলে জীবনের বিভিন্ন সমস্যার অবসান হতে পারে। পাশাপাশি গৃহশান্তিও বজায় থাকে।

ঘরে টাকার অভাব হবে না
শাস্ত্র অনুসারে, ভগবান গণেশের চারপাশে আম পাতা রাখলে এবং আম পাতা দিয়ে ঠাকুর ঘর সাজালে বাড়িতে অর্থের অভাব হয় না। বরং ভগবানের আশীর্বাদ প্রাপ্তি হয়। একইসঙ্গে হয় অর্থগমও। 

জীবনে সমৃদ্ধি আসে
ঘরে সুখ-সমৃদ্ধির জন্য জলভর্তি একটি কলসে আমের পাতা রাখুন। এরপর নিয়ম নীতি মেনে দেবী লক্ষ্মীর পুজো করুন।

সাফল্য কামনায়
প্রত্যেক মানুষই চান যে নিজের পরিশ্রমের সঠিক মূল্য পান। তাই কঠোর পরিশ্রমের পরেও যদি জীবনে সাফল্য না পান তাহলে শনিবার আম গাছের পুজো করুন। এর মাধ্যমে আপনি সফলতা পেতে শুরু করবেন।

শনির কুদৃষ্টি এড়িয়ে চলুন
চন্দ্র যদি শনি বা রাহুর পার্শ্বপ্রতিক্রিয়ায় অস্থির থাকে, তাহলে আম গাছে ১ চামচ দুধের সঙ্গে ১ চামচ কালো তিল নিবেদন করুন। এতে জীবনে সুবিধা পাবেন।

Advertisement

আরও পড়ুন - ICSE-তে দেশে প্রথম জেলার ছেলে সম্বিত, ISC-তেও যুগ্ম প্রথম শুভম-মান্য

 

Advertisement