scorecardresearch
 

Money Plant Vastu Tips: ঘরে মানি প্ল্যান্ট রেখে এই ভুলগুলি করছেন না তো! কাঙাল হয়ে যাবেন

কয়েকটি গাছ খুব পয়া। সেগুলিতে বাড়িতে রাখলে ইতিবাচক শক্তি মেলে। টাকা-পয়সাও আসে। তেমনই একটি গাছ মানি প্ল্যান্ট। জনশ্রুতি, মানি প্ল্যান্ট যত বেশি সবুজ হবে, ঘরে তত বেশি সুখ এবং শান্তি আসবে। ঘরে মানি প্ল্যান্ট থাকলে মেলে মা লক্ষ্মীর আশীর্বাদ।

Advertisement
মানি প্ল্যান্ট। মানি প্ল্যান্ট।
হাইলাইটস
  • কয়েকটি গাছ খুব পয়া।
  • সেগুলিতে বাড়িতে রাখলে ইতিবাচক শক্তি মেলে।
  • টাকা-পয়সাও আসে।

ঘরে গাছ থাকলে বাড়ে সৌন্দর্য। নানা ধরনের গাছ দিয়ে বহু মানুষ ঘর সাজান। বাস্তুশাস্ত্রেও গাছের মাহাত্ম্য রয়েছে। চাইলেই যে কোনও গাছ বাড়িতে রাখা যায় না। কয়েকটি গাছ খুব পয়া। সেগুলিতে বাড়িতে রাখলে ইতিবাচক শক্তি মেলে। টাকা-পয়সাও আসে। তেমনই একটি গাছ মানি প্ল্যান্ট। জনশ্রুতি, মানি প্ল্যান্ট যত বেশি সবুজ হবে, ঘরে তত বেশি সুখ এবং শান্তি আসবে। ঘরে মানি প্ল্যান্ট থাকলে মেলে মা লক্ষ্মীর আশীর্বাদ। অনেকেই শুভ ফলের আশায় বাড়িতে বা অফিসে মানি প্ল্যান্ট রাখেন। কিন্তু, নিয়ম না মানায় হিতে বিপরীত হয়। 

কোন দিশায় রাখবেন? 

মানি প্ল্যান্ট রাখার সময় দিশার খেয়াল রাখা খুবই জরুরি। এই গাছ সবসময় দক্ষিণ-পূর্ব দিকে রাখা উচিত। এই দিকটিকে ভগবান গণেশের দিক হিসাবে বিবেচনা করা হয়। এই দিকে মানি প্ল্যান্ট রাখলে গণেশের বিশেষ কৃপা পাওয়া যায়। ঘরে সুখ ও সমৃদ্ধি থাকে।

পরিষ্কার জায়গা

মানি প্ল্যান্ট ঘরে থাকলে প্রসন্ন হন দেবী লক্ষ্মী। তাই ভুলেও নোংরা জায়গায় রাখবেন না মানিপ্ল্যান্ট। সবসময় পরিষ্কার জায়গায় রাখা উচিত। মানি প্ল্যান্টের চারপাশে নোংরা থাকলে লক্ ক্ষুব্ধ হন। 

শুকনো পাতা

মানি প্ল্যান্ট শুকিয়ে যাওয়া অশুভ লক্ষণ। তাই প্রতিদিন নিয়ম করে জল দিন। আর শুকনো পাতা গাছে রাখবেন না। সেটি ছিড়ে নিন। শুকনো পাতা ঘরের উন্নতিতে বাধা সৃষ্টি করে।

লতা যেন মাটি স্পর্শ না করে

মানি প্ল্যান্ট লাগানোর সময় খেয়াল রাখুন লতা যেন মাটিতে লুটিয়ে না পড়ে। এতে অশুভ ফল মেলে। নানা ঝামেলায় জড়িয়ে পড়েন বাড়ির সদস্য়রা। 

কাউকে দান নয়

বাস্তুশাস্ত্র অনুযায়ী মানি প্ল্যান্ট কাউকে দেওয়া উচিত নয়। এতে দেবী লক্ষ্মী ক্ষুব্ধ হন। অর্থহানি হতে পারে।

Advertisement

চুরি করা মানিক প্ল্যান্ট নয়

কারও বাড়ি থেকে চুরি করে এনে মানিক প্ল্যান্ট লাগাবেন না। মানিক প্ল্যান্টের লতা ছিড়তে হলে অনুমতি নিন। অনুমতি নিয়েই লতা বাড়িতে বসান। চুরি করলে ভাল ফল মেলে না। 

আরও পড়ুন- এভাবে ঘরে লাগান তুলসী গাছ, অর্থ-সমৃদ্ধিতে ভরে উঠবেন

Advertisement