scorecardresearch
 

Durga Puja Vastu Tips: দুর্গাপুজোয় বাড়ির প্রবেশদ্বারে করুন এই ছোট্ট কাজ, বর্ষাবে লক্ষ্মীর কৃপা

Durga Puja Vastu Tips: শাস্ত্রে বলা হয়েছে যে নবরাত্রি তথা দুর্গাপুজোর সময় আপনার মনে সত্যিকারের ভক্তি রেখে এই বাস্তু প্রতিকারগুলি করা উচিত। আপনি যদি মনে করেন যে আপনার বাড়িতে কোনও ধরণের নেতিবাচকতা রয়েছে এবং আপনার কোনও কাজই সঠিকভাবে চলছে না, তবে এই কৌশলগুলি খুব কার্যকর প্রমাণিত হতে পারে। চলুন দেখে নেওয়া যাক দুর্গাপুজোয় কোন টোটকাগুলি ভাগ্য ফেরাতে পারে।

Advertisement
  দুর্গাপুজোয় এই টোটকাগুলি ভাগ্য ফেরাতে পারে দুর্গাপুজোয় এই টোটকাগুলি ভাগ্য ফেরাতে পারে
হাইলাইটস
  • নবরাত্রিতে মা দুর্গার আগমনের কারণে চারপাশে প্রচুর ইতিবাচক শক্তি থাকে
  • এমন পরিস্থিতিতে আপনি যদি বাড়ির মূল দরজায় বাস্তুর কিছু কৌশল করেন তবে মা লক্ষ্মী নিজেই আপনার বাড়িতে আসবেন

Vastu Tips For Durga Puja: নবরাত্রিতে মা দুর্গার আগমনের  কারণে চারপাশে প্রচুর ইতিবাচক শক্তি থাকে, এমন পরিস্থিতিতে আপনি যদি বাড়ির  মূল দরজায় বাস্তুর কিছু কৌশল করেন তবে মা লক্ষ্মী নিজেই আপনার বাড়িতে আসবেন। শাস্ত্রে বলা হয়েছে যে নবরাত্রির সময় কিছু বাস্তু ব্যবস্থা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এগুলো করলে আপনার বাড়িতে সুখ-সমৃদ্ধি বাড়ে। পরিবারের সদস্যদের মধ্যে ভালবাসা বৃদ্ধি পায়। এই প্রতিকারগুলি কী, আসুন জেনে নেওয়া যাক।

  • নবরাত্রির প্রথম দিনে পুজো শুরু করার আগে বাড়ির প্রধান দরজায় আম পাতা বা অশোক পাতার বন্দনাভর রাখুন। এতে করে মূল ফটকের চারপাশের সব নেতিবাচকতা দূর হবে।
  • নবরাত্রিতে, প্রতিপদ থেকে শুরু করে, প্রতিদিন মূল প্রবেশপথে দরজার দুই পাশে সিঁদুর দিয়ে  স্বস্তিক তৈরি করুন এবং হলুদ মিশ্রিত জল নিবেদন করুন।
  • নবরাত্রির প্রথম দিনে, সদর দরজা থেকে বাড়ির ভিতরে যে দিকে আসছেন সেই দিকে মা দুর্গার পদচিহ্ন তৈরি  করুন। এটি তৈরি করতে লাল রঙ ব্যবহার করা ভাল হবে যাতে এই প্রতীকটি একইরকম থাকে।
  • আপনি যদি দীর্ঘদিন ধরে অর্থের অভাবের কারণে অস্থির  এবং চিন্তিত হয়ে থাকেন বা যদি আপনার কাছএ অর্থ না টেকে  তবে নবরাত্রিতে দেবী লক্ষ্মীর যেকোন মন্দিরে যান এবং একটি লাল কাপড়ে বেঁধে কিছু জাফরান এবং হলুদ নিন এবং চাল  নিবেদন করুন। ওখান থেকে কিছু চাল এনে নিজের সম্পদের জায়গায় ছিটিয়ে দিন। এতে করে আপনি টাকা সঞ্চয় শুরু করতে পারবেন।
  • নবরাত্রির নয় দিন প্রতিদিন পুজো করার পর মূল ফটকে একটি তামার পাত্রে জলে ভরে রাখুন এবং তাতে গোলাপ পাতা ও সামান্য সুগন্ধি রাখুন। এটি করলে চারপাশের সমস্ত নেতিবাচকতা দূর হবে এবং মা লক্ষ্মী আপনার ঘরে প্রবেশ করবেন।
  • নবরাত্রির যে কোনও দিন বাড়ির উত্তর-পূর্ব কোণে একটি তুলসি গাছ লাগালে আপনার বাড়িতে সুখ ও সমৃদ্ধি আসে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement

Advertisement