scorecardresearch
 

New Year 2023- Lucky Vastu Tips: ২০২৩ শুরু হওয়ার আগেই বাড়িতে আনুন এই ৯ জিনিস, অশুভ সময় শেষ হবে

Lucky Vastu Tips: বিগত বছরের সব সমস্যা পিছনে ফেলে, নববর্ষ আনন্দ কাটাতে মেনে চলতে পারেন এই বাস্তু নিয়মগুলি। ২০২৩ সালের আগমনের আগেই বাড়িতে আনুন এই জিনিসগুলি।

২০২৩ শুরু হওয়ার আগে বাড়িতে আনুন এই জিনিসগুলি ২০২৩ শুরু হওয়ার আগে বাড়িতে আনুন এই জিনিসগুলি

নতুন বছর শুরু হতে আর হাতে গোনা দিন বাকি। নতুন বছর থেকে অনেক প্রত্যাশা থাকে সকলের। পুরনো না-পাওয়া, খারাপ সময়টা কাটিয়ে শুভ সময় আগমনের প্রার্থনা করেন বেশীরভাগ মানুষ। বিগত বছরের সব সমস্যা পিছনে ফেলে, নববর্ষ আনন্দ কাটাতে মেনে চলতে পারেন এই বাস্তু নিয়মগুলি। ২০২৩ সালের আগমনের আগেই বাড়িতে আনুন এই জিনিসগুলি। নেগেটিভিটি দূর হয়ে, আপনার পরিবারে সুখ -শান্তি ও সমৃদ্ধি বজায় থাকবে। 

* লাফিং বুদ্ধ

নববর্ষ উপলক্ষ্যে লাফিং বুদ্ধ বাড়িতে আনতে পারেন। এটি সর্বদা উত্তর-পূর্ব দিকে রাখুন। ঘরে লাফিং বুদ্ধ রাখলে কখনও অর্থের অভাব হয় না। 


* রূপোলী হাতি 

নতুন বছর শুরুর আগেই বাড়ির জন্যে কিনে ফেলুন রূপোলী হাতি। জ্যোতিষশাস্ত্র অনুসারে এর অলৌকিক প্রভাব রয়েছে। রাহু ও কেতুর অশুভ প্রভাবের অবসান হয়। সেই সঙ্গে ব্যবসা ও চাকরিতে অগ্রগতি অব্যাহত থাকে। বাড়িতে রূপোলী হাতি রাখলে, গৃহে শান্তি, সুখ ও সমৃদ্ধি বজায় থাকে।

 

New Year 2023, vastu Tips

* ময়ূরের পালক

ময়ূরের পালকও খুব শুভ বলে মনে করা হয়। এটি ভাগ্যের পথে সমস্ত বাধা দূর করে, তবে মনে রাখবেন যে একগুচ্ছ ময়ূর পালক নয়, কেবল ১ থেকে ৩ টি ময়ূরের পালক ঘরে রাখতে হয়। 


* ধাতব কচ্ছপ

 বাড়িতে একটি ধাতব কচ্ছপ নিয়ে আসুন। অনেকে মাটি কিংবা কাঠের ছোট কচ্ছপ এনে বাড়ির যে কোনও স্থানে রাখেন। তবে তা ঠিক নয়। একটি ভাল ধাতব কচ্ছপ নিয়ে আসুন। রুপো, পিতল বা ব্রোঞ্জ ধাতুর তৈরি কচ্ছপ শুভ হয়। 


* স্বস্তিক চিহ্নের ছবি

ঘরে স্বস্তিক চিহ্নের ছবি রাখলে সব ইচ্ছা পূরণ হয়। পুরাণে, স্বস্তিক চিহ্নকে দেবী লক্ষ্মী এবং গণপতির প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। স্বস্তিক, সংস্কৃত 'সু' এবং 'অস্তি' থেকে এসেছে, যার অর্থ 'শুভ'। পরিবার, সম্পদ, স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার অন্ত হয় স্বস্তিকে। 

 

New Year 2023, vastu Tips

* মুক্তর শঙ্খ

যদিও বেশিরভাগ হিন্দু বাড়িতেই শঙ্খ থাকে। তবে দক্ষিণ দিকের মুক্তোর শঙ্খের গুরুত্ব আলাদা। মুক্তোর শঙ্খ কিছুটা চকচকে। এই শঙ্খটি নিয়ম করে পুজো করলে সযত্নে রাখলে গৃহ, কর্মক্ষেত্র, ব্যবসার স্থান ও দোকানে অর্থ সঞ্চয় হয়। আয় বাড়তে থাকে। 

* গোমতী চক্র

গোমতী চক্র, দেখতে সাধারণ পাথরের মতো, হলেও এর মারাত্মক ক্ষমতা আছে। গোমতী নদীতে পাওয়া যায় বলে,একে গোমতী চক্র বলা হয়। গোমতী চক্র গৃহে থাকলে, পরিবারের উপর কোনও প্রকার শত্রুর বাধা থাকে না। এটিকে সিঁদুরের কৌটোয় রাখতে পারেন। 

New Year 2023, vastu Tips

* তুলসী বা মানি প্ল্যান্ট 

নববর্ষ উপলক্ষ্যে বাড়িতে যে কোনও ধরনের ইনডোর প্ল্যান্ট রোপণ করা শুভ। আপনি চাইলে তুলসি গাছ বা মানি প্ল্যান্টও আনতে পারেন। এই গাছগুলি বাড়িতে রাখলে রোগ, নেগেটিভিটি দূর হবে।  

* টিয়াপাখির ছবি বা মূর্তি

বাস্তু মতে উত্তর দিকে টিয়াপাখির ছবি রাখলে শিশুদের পড়াশোনায় আগ্রহ বাড়ে। এর সাথে তাদের স্মৃতিশক্তিও বৃদ্ধি পায়। টিয়াপাখি প্রেম, আনুগত্য, দীর্ঘায়ু এবং সৌভাগ্যের প্রতীক। আপনি যদি বাড়ির অসুস্থতা, হতাশা, দারিদ্র্যতার সম্মুখীন হন তাহলে ঘরে টিয়াপাখির ছবি, মূর্তি বা শো-পিস রাখুন। এতে অনেক উপকার পাবেন।

 

 
; ; ;