scorecardresearch
 

New Year 2023- Maa Lakshmi: নতুন বছরে বাড়িতে রাখুন এই ৫ শুভ জিনিস, দেবী লক্ষ্মীর আশীর্বাদে অর্থাভাব হবে না   

New Year 2023- Maa Lakshmi: নতুন বছরের আগমনের আগেই, আপনি যদি এই শুভ জিনিসগুলি আপনার বাড়িতে নিয়ে আসেন তবে ভাল ফল মিলবে। জানুন, কোন পাঁচ জিনিস ২০২৩ আসার আগেই বাড়িতে আনলে, গৃহে দেবী লক্ষ্মীর আগমন ঘটে।

Advertisement
দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে নতুন বছরে বাড়িতে রাখুন এই ৫ জিনিস দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে নতুন বছরে বাড়িতে রাখুন এই ৫ জিনিস

দেবী লক্ষ্মীর আরাধনা করলে শুধু ধন- সম্পদ নয়, নাম ও খ্যাতিও আসে। দেবীর পুজোয় দাম্পত্য জীবনেও মাধুর্য আসে। সঠিক নিয়মে দেবীর পুজো ও আরাধনা করলে ব্যবসা -বাণিজ্যর পাশাপাশি সংসারেও অর্থাভাব হয় না। কিছু শুভ জিনিসে দেবী লক্ষ্মী অনেক বেশি সন্তুষ্ট হোন।

নতুন বছরের আগমনের আগেই, আপনি যদি এই শুভ জিনিসগুলি আপনার বাড়িতে নিয়ে আসেন তবে ভাল ফল মিলবে। জানুন, কোন পাঁচ জিনিস ২০২৩ আসার আগেই বাড়িতে আনলে, গৃহে দেবী লক্ষ্মীর আগমন ঘটে।

শঙ্খ

শঙ্খ প্রধানত একটি সামুদ্রিক প্রাণীর গঠন। পুরাণ অনুসারে, শঙ্খের উৎপত্তি সমুদ্র থেকে বলে মনে করা হয়। আবার কিছু স্থানে শঙ্খকে লক্ষ্মীর ভাই হিসাবে বর্ণনা করা হয়। কথিত আছে যে, যেখানে শঙ্খ থাকে, সেখানে অবশ্যই লক্ষ্মীও বিরাজ করে। যে কোনও শুভ কাজ উপলক্ষে এবং ধর্মীয় উৎসবে শঙ্খ বাজানো শুভ বলে মনে করা হয়।

অনেক ধরনের শঙ্খ পাওয়া যায়। তবে প্রধানত যে শঙ্খ বাম দিকে খোলে, তা বেশি প্রচলিত। মধ্যবর্তী শঙ্খ এবং দক্ষিণাবর্তি শঙ্খ বিরল এবং তাদের ব্যবহার অত্যন্ত উপকারী বলে মনে করা হয়। পুজোর স্থানে সাদা রঙের শঙ্খ রাখলে ও ব্যবহার করলে লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকবে। এছাড়াও আপনি আপনার উপাসনালয়ে শঙ্খ খোল স্থাপন করতে পারেন।

সুগন্ধি

গোলাপের গন্ধ এবং গোলাপের ফুল দুটোই দেবী লক্ষ্মীর খুব প্রিয়। নিয়মিত দেবী লক্ষ্মীকে সুগন্ধি বা গোলাপ নিবেদন করলে ব্যবসা- বাণিজ্য ভাল হয়। দেবী লক্ষ্মীকে গোলাপের পাপড়ি দিয়ে অভিষেক করলে ঘৃণা দূর হয়। প্রতি শুক্রবার মা লক্ষ্মীকে গোলাপের মালা অর্পণ করলে দারিদ্র্য দূর হয়।

স্ফটিক মালা

স্ফাটিক শুক্র গ্রহের সঙ্গে সম্পর্কিত এবং এটি মহিমার প্রতীক। মা লক্ষ্মীর মন্ত্রগুলি কেবল স্ফটিক পুঁতি দিয়ে জপ করা উচিত। মা লক্ষ্মীকে স্ফটিক মালা অর্পণ করুন। স্ফটিক মালা পরলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ সব সময় থাকে।

Advertisement

শ্রী হরি বিষ্ণু 

শ্রী হরি ছাড়া মা লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা যায় না। বাড়ির উপাসনাস্থলে বিষ্ণু ও লক্ষ্মীর মূর্তি রাখুন। প্রতিদিন তাদের পুজো করুন। এটে গোটা পরিবার টাকা পাবেন এবং পারস্পরিক ভালোবাসা বজায় থাকবে। ভগবান বিষ্ণুর উপাসনা করার জন্য আপনি একাদশীর উপবাসও পালন করতে পারেন।

ঘিয়ের প্রদীপ

দেবী লক্ষ্মীর পুজোর সময় ঘিয়ের প্রদীপ জ্বালালে শুভ ফল মেলে। এই প্রদীপ যদি চারমুখী হয় তাহলে খুব ভাল। একটি সাদা ধাতব মাটির প্রদীপে এটি জ্বালান। সন্ধ্যায় পুজোর স্থানে ঘিয়ের প্রদীপ জ্বালালে ঘরে অর্থের অভাব হয় না।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement