scorecardresearch
 

New Year 2023 Vastu Tips: নতুন বছরের আগে ঘর থেকে এই ৫ জিনিস সরান, পাবেন লক্ষ্মীর কৃপা

২০২৩ সাল মাত্র কয়েক দিনের মধ্যে শুরু হবে। সকলেই চান,নতুন বছর আনন্দময় হয়ে উঠুক। নতুন বছরকে পুরনো বছরের চেয়ে বড় করার চেষ্টা করেন মানুষ। নতুন বছরের আগে নানা সংকল্প নেন তাঁরা।

New Year Vastu New Year Vastu
হাইলাইটস
  • ২০২৩ সাল মাত্র কয়েক দিনের মধ্যে শুরু হবে।
  • নতুন বছরকে পুরনো বছরের চেয়ে বড় করার চেষ্টা করেন মানুষ।

শুরু হতে চলেছে নতুন বছর। ২০২৩ সাল মাত্র কয়েক দিনের মধ্যে শুরু হবে। সকলেই চান,নতুন বছর আনন্দময় হয়ে উঠুক। নতুন বছরকে পুরনো বছরের চেয়ে বড় করার চেষ্টা করেন মানুষ। নতুন বছরের আগে নানা সংকল্প নেন তাঁরা। খাদ্যাভ্য়াসের পরিবর্তন থেকে মেদ কমানো থাকে এর মধ্যে। অনেকে নিজের আয় বাড়াতেও চান। সেজন্য নানা পরিকল্পনাও সাজান। আয়-ব্যয়ের হিসেব করেন। নতুন বছরকে আরও শুভ করার কথা ভেবে থাকলে জ্যোতিষশাস্ত্রের কয়েকটি নিয়ম মেনে চলা উচিত। জ্যোতিষশাস্ত্র অনুসারে,বাড়িতে আবর্জনা থাকলে দেবী লক্ষ্মী আসেন না। নতুন বছরের আগমনের আগেই ঘর থেকে বের করে ফেলুন এই জিনিসগুলি। 

বিকল ঘড়ি- অনেকেই পুরনো ঘড়ি রেখে দেন। বন্ধ, বিকল, ভাঙা ঘড়ি বাড়িতেই পড়ে থাকে। এই বন্ধ ঘড়ি অশুভ। দেবী লক্ষ্মী রেগে যান। তাই বন্ধ ঘড়ি ফেলে দিন। বন্ধ ঘড়ি থেমে থাকা সময়ের ইঙ্গিত দেয়। আর যার সময় থেমে থাকে তা উন্নতি করে না।

জুতো- বাড়িতে পুরনো বা ভাঙা জুতো ও চপ্পল থাকলে নতুন বছরের আগেই বিদায় করুন। জ্যোতিষ শাস্ত্র অনুসারে এই জিনিসগুলি ঘরে দারিদ্র্য আনে। মা লক্ষ্মীকে প্রসন্ন করার জন্য পুরনো জুতো সরান। 

ভাঙাচোরা আসবাবপত্র- ঘরে ভাঙা আসবাবপত্র থাকা অশুভ বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে ঘরে টেবিল, সোফা বা চেয়ারের মতো কোনো ভাঙা আসবাব থাকলে তা নতুন বছরের আগে ঘর থেকে বের করে নিন।

ভগবানের ভাঙা মূর্তি- ভাঙা মূর্তি, কোনও দেব-দেবীর ছেঁড়া ছবি থাকলে তা-ও সরিয়ে ফেলুন। এই ধরনের মূর্তি দুর্ভাগ্যের কারণ হয়। নতুন বছরের আগে মন্দিরে রেখে দিন এবং বাড়িতে ঈশ্বরের নতুন মূর্তি স্থাপন করুন।

পুরনো জিনিস- পুরনো ও অকেজো জিনিস রাখা ঠিক নয়। এসব কারণে ধন-সম্পদের দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হয়ে ঘর ছেড়ে চলে যান। নতুন বছর শুরুর আগে আপনার স্টোর রুম পরিষ্কার করুন।

আরও পড়ুন- নতুন বছরে দারুণ কেরিয়ার, আর্থিক উন্নতি সপ্তমে এই ৪ রাশির

 
; ; ;