scorecardresearch
 

Numerology: লক্ষ্মীর মতো হন এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা, তুঙ্গে কেরিয়ার-নেতৃত্বগুণ

সংখ্যাতত্ত্বে গণনা হয় মূলাঙ্কের ভিত্তিতে। যে কোনও ব্যক্তির মূলাঙ্ক ধরা হয় তাঁর জন্ম তারিখ বা নামের ভিত্তিতে। যেমন মাসে ১৫ তারিখে জন্ম হলে মূলাঙ্ক হয় ৬। অর্থাৎ ১ এবং ৫-এর যোগফল। আর এই মূলাঙ্ক হয় ১ থেকে ৯ পর্যন্ত।          

Advertisement
মা লক্ষ্মীর সংখ্যাতত্ত্ব। মা লক্ষ্মীর সংখ্যাতত্ত্ব।
হাইলাইটস
  • সংখ্যাতত্ত্বের বিচারে মা লক্ষ্মীর মূলাঙ্ক ১।
  • অর্থাৎ মাসের ১, ১০, ১৯ এবং ২৮ তারিখে জন্মানো ব্যক্তিদের ১ মূলাঙ্ক হয়।

জ্যোতিষের মতো সংখ্যাতত্ত্বেও ব্যক্তির ভবিষ্যৎ ও প্রকৃতি সম্পর্কে জানা যায়। আর সংখ্যাতত্ত্বে গণনা হয় মূলাঙ্কের ভিত্তিতে। যে কোনও ব্যক্তির মূলাঙ্ক ধরা হয় তাঁর জন্ম তারিখ বা নামের ভিত্তিতে। যেমন মাসে ১৫ তারিখে জন্ম হলে মূলাঙ্ক হয় ৬। অর্থাৎ ১ এবং ৫-এর যোগফল। আর এই মূলাঙ্ক হয় ১ থেকে ৯ পর্যন্ত।          

সংখ্যাতত্ত্বের বিচারে মা লক্ষ্মীর মূলাঙ্ক ১। অর্থাৎ মাসের ১, ১০, ১৯ এবং ২৮ তারিখে জন্মানো ব্যক্তিদের ১ মূলাঙ্ক হয়। ১৯ তারিখে জন্ম হলে যোগফল ১০। আর ১০ মানে ১ ও ০ যোগ করে হয় ১। ১ মূলাঙ্কের অধিপতি সূর্য। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা প্রভাবশালী এবং ভাল নেতা। জীবনে কোনও না কোনও সময়ে তাঁরা উচ্চ পদ লাভ করেন। কী কী গুণ থাকে? 

উচ্চাকাঙ্ক্ষী

১ মূলাঙ্কের জাতক-জাতিকারা স্বাধীনচেতা ও উচ্চাকাঙ্ক্ষী হন। নিজের খেয়ালেই থাকেন তাঁরা। ফলে অনেক সময় অন্যের প্রতি খেয়াল থাকে না। নিজের কাজ নিজেই করতে চান। কারও সহযোগিতা চান না। তাই লক্ষ্মীর মূলাঙ্কের জাতক-জাতিকাদের মধ্যে থাকে নেতৃত্বের গুণ।        

ভাল আচরণ

অঙ্কশাস্ত্র অনুযায়ী, ১ মূলাঙ্কের জাতক-জাতিকারা আচরণ খুব বন্ধুত্বপূর্ণ হয়। তাঁরা তাড়াতাড়ি লোকের সঙ্গে মিশে যেতে পারেন। কথাবার্তায় থাকে মিষ্টতা। তাঁরা সহজ-সরল আচরণ দিয়ে মানুষের মন জয় করতে সিদ্ধহস্ত। তাঁরা খুবই সৎ। নিজের সম্মানের সঙ্গে কখনও আপস করেন না।

কেরিয়ারে সাফল্য়

কেরিয়ারে অনেক বড় জায়গায় পৌঁছন এই মূলাঙ্কের জাতক-জাতিকারা। তাঁরা জন্মগত নেতা। চ্যালেঞ্জ মোকাবিলার প্রবল সাহস রয়েছে তাঁদের। জীবনে সব পরিস্থিতিতে জয়ী হন। শীর্ষস্থানে পৌঁছন।  তাঁরা কোনও কাজ ফেলে রাখেন না। তাঁদের ম্যানেজমেন্টের দক্ষতাও দুর্দান্ত। সুশৃঙ্খলভাবে সবকিছু করার জন্য তাঁদের দুর্দান্ত গুণ রয়েছে। তাঁরা জীবনে প্রচুর অর্থ উপার্জন করেন। সাধারণত তাঁদের আর্থিক অবস্থা ভাল হয়।

Advertisement

শুভ বার, দিন ও রং

১ মূলাঙ্কের জাতক-জাতিকাদের শুভ দিন-রবিবার ও সোমবার। শুভ তারিখগুলি- ১, ১০, ১৯ এবং ২৮। এই দিনগুলিতে তাঁরা গুরুত্বপূর্ণ কাজ করলে শুভ ফল পাবেন। হলুদ, বাদামি, সোনালি রং তাঁদের জন্য শুভ। এছাড়া তামা এবং সোনা পরা উচিৎ। পরুন পোখরাজ। 

আরও পড়ুন- এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা লক্ষ্মীর প্রিয়, থাকেন বৈভবে

Advertisement