scorecardresearch
 

Numerology: কুবেরের মতো হন এই তারিখে জন্মানো ব্যক্তিরা, ব্যবসা করলেই লাভ, একগুঁয়ে

কুবের দেব ধনসম্পদের দেবতা। তাঁর আর্শীবাদে মানুষ ধনলাভ করেন। ধনতেরাসের দিন পূজিত হন কুবের। সংখ্যাতত্ত্ব অনুযায়ী সেই কুবেরের মূলাঙ্ক ২।

Advertisement
numerology numerology
হাইলাইটস
  • কুবের দেব ধনসম্পদের দেবতা।
  • । তাঁর আর্শীবাদে মানুষ ধনলাভ করেন।
  • সংখ্যাতত্ত্ব অনুযায়ী সেই কুবেরের মূলাঙ্ক ২।

জ্যোতিষ শাস্ত্রের মতো সংখ্যাতত্ত্বেও যে কোনও ব্যক্তির স্বভাব ও প্রকৃতি জানা যায়। সেই সঙ্গে তাঁর ভবিষ্যৎ সম্পর্কেও মেলে আভাস। সংখ্যাতত্ত্বে গণনা হয় মূলাঙ্কের ভিত্তিতে। মূলাঙ্ক হয় ১ থেকে ৯ পর্যন্ত। কারও জন্ম তারিখ ১২ হলে মূলাঙ্ক হয় ১ ও ২-এর যোগ ফল ৩।  তেমনই কুবের দেবের সঙ্গে রয়েছে নির্দিষ্ট মূলাঙ্ক। সেই মূলাঙ্কের দোষ-গুণ তুলে ধরা হল এই প্রতিবেদনে।    

কুবের দেব ধনসম্পদের দেবতা। তাঁর আর্শীবাদে মানুষ ধনলাভ করেন। ধনতেরাসের দিন পূজিত হন কুবের। সংখ্যাতত্ত্ব অনুযায়ী সেই কুবেরের মূলাঙ্ক ২। যে কোনও ব্য়ক্তির মূলাঙ্ক ২ হলে তাঁরা স্বভাবে হন কুবের দেবের মতো। মাসের ২, ১১, ২০ এবং ২৯ তারিখে জন্ম হলে মূলাঙ্ক হয় ২। এই মূলাঙ্ক থেকে ব্যক্তির সম্পর্কে জানা যায়। ২ মূলাঙ্কের ব্যক্তিরা চাঁদের সঙ্গ যুক্ত। এই মূলাঙ্কের ব্যক্তিরা আবেগপ্রবণ হন। তাড়াতাড়ি সিদ্ধান্ত নিতে পারেন তাঁরা।

ব্যবসায় সাফল্য 

ব্যবসা থেকে প্রচুর অর্থ উপার্জন করেন ২ মূলাঙ্কের জাতক-জাতিকারা। লেখালেখি বা সৃজনশীল কাজে সাফল্য পান। তবে ব্যবসা করলে প্রচুর অর্থ ও সুনাম অর্জন করেন। তাঁদের কথাবার্তা মিষ্টি। সহজেই মানুষকে আকৃষ্ট করেন। রাজনীতিতে সফল হওয়ার ভালো সম্ভাবনা রয়েছে।

বুদ্ধিমান

সংখ্যাতত্ত্ব অনুসারে, ২ মূলাঙ্কের জাতক-জাতিকারা প্রচণ্ড বুদ্ধিমান হন। বুদ্ধিমত্তার জোরে জীবনে সাফল্য পান। তাঁরা নিজের যোগ্যতা অনুযায়ী কেরিয়ার বেছে নিতে পারেন। প্রচুর অর্থ উপার্জনও করেন। বুদ্ধিমত্তার কারণে তাঁরা সম্মান পান। প্রতিকূল পরিস্থিতিতেও সাহস হারান না। বরং মোকাবিলা করতে পারে। এ এক আশ্চর্য ক্ষমতা তাঁদের।

বদগুণ

২ মূলাঙ্কের ব্যক্তিরা অন্যের কথা শুনতে পছন্দ করেন না। সর্বত্র নিজের মত চালানোর চেষ্টা করেন। ২ মূলাঙ্কের ব্যক্তিরা সবসময় তাড়াহুড়ো করেন। সাত-পাঁচ না ভেবে তড়িঘড়ি সিদ্ধান্ত নিয়ে ফেলেন। যে কারণে অনেক সময় তাঁদের ভোগান্তিতে পড়তে হয়। ২ মূলাঙ্কের জাতক-জাতিকারা কারও কথা শোনেন না। ফলে এই মূলাঙ্কের জাতক-জাতিকারা সমস্যা এড়াতে অন্যের মতামতকে গুরুত্ব দিন। সিদ্ধান্ত নিতে তাড়াহুড়ো করবেন না। 

Advertisement

শুভ দিন

২ মূলাঙ্কের জাতক-জাতিকারা শিবের উপাসনা করলে লাভবান হবেন। সুখ ও সমৃদ্ধি আসবে। এর পাশাপাশি আর্থিক লাভও হবে। সোমবার শুভ দিন। মঙ্গলবারও তাঁদের জন্য শুভ। 

শুভ রং

রং মানুষের জীবনে খুব গুরুত্বপূর্ণ। সংখ্যাতত্ত্ব অনুসারে, ২ মূলাঙ্কের জাতক-জাতিকাদের শুভ রং সাদা। বেগুনি, নীল এবং কালো রং অশুভ।

আরও পড়ুন- ধনতেরাসে লক্ষ্মী-গণেশের কেমন মূর্তি কেনা উচিৎ? ভুল করলে অর্থহানি

Advertisement