scorecardresearch
 

Numerology: কালীর মতো হন এই তারিখে জন্মানো ব্যক্তিরা, আকর্ষণীয় ব্যক্তিত্ব, ভাল মনের

সংখ্যাতত্ত্বে সমস্ত গণনার ভিত্তি মূলাঙ্ক। মূলাঙ্ক হয় ব্যক্তির নামের অক্ষর বা জন্মের তারিখের উপর। ১ থেকে ৯ পর্যন্ত হয় মূলাঙ্ক। এি মূলাঙ্কের অঙ্ক কীভাবে করা হয়? কারও জন্ম মাসের ১৭ তারিখে হলে মূলাঙ্ক হবে ৮। আবার ২৮ তারিখে হলে ১।

Advertisement
Numerology Numerology
হাইলাইটস
  • সংখ্যাতত্ত্ব অনুসারে দেবী কালীর মূলাঙ্ক ৬।
  • মাসের ৬, ১৫ এবং ২৪ তারিখে জন্মানো ব্যক্তিরা পান এই মূলাঙ্ক।

জ্যোতিষের মতোই সংখ্যাতত্ত্ব। খালি এখানে ব্যক্তিত্বের সঙ্গে জড়িত সংখ্যাগুলি নিয়ে চলে গণনা। এই যেমন কোনও ব্যক্তির জন্ম তারিখ বলে দেয় তাঁর চরিত্র কেমন অথবা তিনি ঠিক কী রকম? সংখ্যাতত্ত্বে সমস্ত গণনার ভিত্তি মূলাঙ্ক। মূলাঙ্ক হয় ব্যক্তির নামের অক্ষর বা জন্মের তারিখের উপর। ১ থেকে ৯ পর্যন্ত হয় মূলাঙ্ক। এি মূলাঙ্কের অঙ্ক কীভাবে করা হয়? কারও জন্ম মাসের ১৭ তারিখে হলে মূলাঙ্ক হবে ৮। আবার ২৮ তারিখে হলে ১।

সংখ্যাতত্ত্ব অনুসারে দেবী কালীর মূলাঙ্ক ৬। মাসের ৬, ১৫ এবং ২৪ তারিখে জন্মানো ব্যক্তিরা পান এই মূলাঙ্ক। ১ ও ৫-র যোগফল ৬ হয়। ৬ মূলাঙ্কের অধিপতি গ্রহ শুক্র। যা প্রেম এবং শান্তির প্রতীক। ৬ মূলাঙ্কের জাতক-জাতিকাদের থাকে সুগঠিত চেহারা। তাঁরা দেখতে সুন্দর এবং চিত্তাকর্ষক হন। প্রচণ্ড সুন্দরী হন ৬ মূলাঙ্কের মহিলারা। তাঁরা বেশি বয়সেও সৌন্দর্য ধরে রাখতে পারেন। অভিনেতা অনিল কাপুরের মূলাঙ্কও ৬। বুঝতেই পারছেন। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তাঁরা আরও আকর্ষণীয় হয়ে ওঠেন। তাঁরা মজা করতে ভালবাসেন। মনের দিক থেকে উত্তম হন। 

সৌন্দর্যপ্রেমী

 শিল্পপ্রেমী হন এই মূলাঙ্কের জাতক-জাতিকারা। সৌন্দর্যের প্রতি অনুরক্ত। তাঁদের মধ্যে মার্জিত পোশাক পরার প্রবণতা থাকে। পার্থিব সুখ উপভোগ করেন। অর্থাৎ বিলাসী জিনিসপত্র কেনাকাটা করেন এই মূলাঙ্কের জাতক-জাতিকারা। ৬ মূলাঙ্কের জাতক-জাতিকারা দীর্ঘজীবী,সুস্থ,সবল এবং স্বভাবে প্রফুল্ল হন। অন্যকে সহজে আকৃষ্ট করে ফেলতে পারেন। 

বিলাসে খরচ 

শুক্র অধিপতি বলে বিলাসে বেশি খরচ করেন এই মূলাঙ্কের জাতক-জাতিকারা। খরচের হাত বেশি। রোম্যান্সে দক্ষ হন তাঁরা। সহজেই বিপরীত লিঙ্গকে আকর্ষণ করতে পারেন। তবে বিবাহজীবন অনেক সময় বাধাবিঘ্নের হয়ে ওঠে। জীবনসঙ্গী সন্দেহ করেন। 

পরিশ্রমী    

Advertisement

৬ মূলাঙ্কের জাতক-জাতিকারা পরিশ্রমী এবং বুদ্ধিমানও হন। তাঁরা বিলাসবহুল জীবনযাপন করতে পছন্দ করে। পছন্দ করেন দামী জিনিস। শখ পূরণের জন্য অল্প বয়সেই বড় লক্ষ্যের পিছনে দৌঁড়ন। অর্থ উপার্জনও করতে পারেন। 

কেরিয়ার 

এই মূলাঙ্কের যদি ফিল্ম,মিডিয়া,সিনেমা, নাটক ইত্যাদি কাজে সফল হন। এছাড়া গয়না ও পোশাকের ব্যবসায় লাভবান হওয়ার সম্ভাবনা। 

শুভ দিন-বার ও রং 

৬, ১৫ এবং ২৪ তারিখ তাঁদের জন্য শুভ। শুভ বার সোমবার, মঙ্গলবার, বুধবার এবং শুক্রবার। শুভ রং হালকা নীল, হালকা গোলাপি এবং সাদা। 

আরও পড়ুন- দীপাবলিতে তুলসীর সঙ্গে পুজো করুন এই জিনিস, কেটে যাবে সব বাধা

 

Advertisement