scorecardresearch
 

Significance Of Shiuli Plant In Vastu : বাড়ির এইদিকে লাগান শিউলি গাছ, টাকায় ভরে থাকবে পকেট

সমুদ্র মন্থন থেকে পারিজাত (Parijat Flower) বা শিউলি গাছের উদ্ভব হয়। আর সেই সমুদ্র মন্থন থেকেই মা লক্ষ্মীও আবির্ভূতা হন। ইন্দ্র স্বর্গে পারিজাতের অলৌকিক বৃক্ষ রোপণ করেছিলেন। এই গাছ দীর্ঘায়ু দেয় বলে বিশ্বাস। এছাড়া এই গাছ গৃহে প্রচুর ধন-সম্পদও আনে। পারিজাত গাছ ঘরে লাগালে মানসিক চাপ দূর হয় এবং গৃহশান্তি বজায় থাকে।

Advertisement
শিউলি ফুল শিউলি ফুল
হাইলাইটস
  • বাস্তুতে শিউলি গাছের বিশেষ গুরুত্ব রয়েছে
  • গৃহে আনে ধনসম্পদ
  • লাগাতে হবে সঠিক দিকে

বাস্তুশাস্ত্রে তুলসী, শমী, মানি প্ল্যান্টের মতো পারিজাত তথা শিউলি গাছকেও (Shiuli Ful) বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। ধনদেবী লক্ষ্মীর এই শিউলি গাছ খুবই প্রিয়। তাই মা লক্ষ্মীর পুজোয় পদ্ম ফুলের পাশাপাশি শিউলি ফুলও দেওয়া হয়। বাড়িতে শিউলি ফুলের গাছ থাকলে অনেক বাস্তু দোষও দূর হয় এবং ধনসম্পদ আসে। তবে সঠিক দিকে লাগাতে হবে এই গাছ, তবেই মিলবে উপকার।

মা লক্ষ্মীর বাস হবে সর্বদা
পৌরাণিক কাহিনি অনুসারে, সমুদ্র মন্থন থেকে পারিজাত (Parijat Flower) বা শিউলি গাছের উদ্ভব হয়। আর সেই সমুদ্র মন্থন থেকেই মা লক্ষ্মীও আবির্ভূতা হন। ইন্দ্র স্বর্গে পারিজাতের অলৌকিক বৃক্ষ রোপণ করেছিলেন। এই গাছ দীর্ঘায়ু দেয় বলে বিশ্বাস। এছাড়া এই গাছ গৃহে প্রচুর ধন-সম্পদও আনে। পারিজাত গাছ ঘরে লাগালে মানসিক চাপ দূর হয় এবং গৃহশান্তি বজায় থাকে।

সঠিক দিকে লাগান এই গাছ
বাড়ির উত্তর বা পূর্ব দিকে পারিজাত তথা শিউলি গাছ লাগানো ভাল। এতে ঘরের নেতিবাচকতা দূর হয়। সেই সঙ্গে গৃহে আসে সুখ, শান্তি, সমৃদ্ধি।

বাড়ির পশ্চিম দিকেও এই গাছ লাগাতে পারেন।

বাড়ির উঠোনে পারিজাত গাছ লাগালে প্রচুর ধন-সম্পদ আসে এবং পাপ থেকে মুক্তি পাওয়া যায়।

বাড়ির মন্দিরের কাছে পারিজাত গাছ লাগালেও শুভ ফল পাওয়া যায়।

মনে রাখবেন যে কোনও অবস্থাতেই বাড়ির দক্ষিণ দিকে হরসিঙ্গর বা পারিজাত গাছ লাগানো উচিত নয় কারণ এটি যমের দিক। এটা করলে উপকারের পরিবর্তে ক্ষতি হয়।

আরও পড়ুনএই ৪ রত্ন রাতারাতি বদলে দেয় ভাগ্য, জীবনে থাকে না টাকার অভাব

 

Advertisement
Advertisement