scorecardresearch
 

Vastu Tips: বাড়ির এই দিকে বেদানা গাছ থাকলেই টাকা ঢেলে দেবেন মা লক্ষ্মী

বেদানা ফলের নানা পুষ্টিগুণ রয়েছে। আর এই গাছ বাড়িতে লাগালে উপকারও পাওয়া যায়। বাস্তু মতে বাড়িতে বেদানা গাছ লাগালে ইতিবাচক শক্তির প্রবেশ ঘটে। মনে করা হয়, যে বাড়িতে বেদানা গাছ থাকে, সেই বাড়িতে মা লক্ষ্মী বাস করেন। তাই বেদানা গাছের গুরুত্ব অসীম।

Advertisement
বাড়িতে বেদানা গাছ রাখা শুভ। বাড়িতে বেদানা গাছ রাখা শুভ।
হাইলাইটস
  • হিন্দুধর্মে বিভিন্ন গাছের আলাদা মাহাত্ম্য রয়েছে।
  • বিভিন্ন গাছে বিভিন্ন দেবতা বাস করেন বলে মনে করা হয়।
  • গাছকে শুভ শক্তির প্রতীক হিসাবে বিশ্বাস করা হয়।

বাড়িতে অনেকেই নানা ধরনের গাছ লাগান। বৃক্ষরোপণ খুবই উপকারী। তাই বাড়ির চারপাশে গাছ লাগালে অনেক উপকার পাওয়া যায়। তাছাড়া বাড়ির আশপাশে গাছ লাগালে শোভাও বাড়ে। ইদানীং প্রায় সব বাড়িতেই বাগান রয়েছে। এমনকী, ফ্ল্যাটেও ছোট্ট বারান্দায় নানা ধরনের গাছ লাগান অনেকে। আবার কারও গাছের প্রতি শখ রয়েছে। 

হিন্দুধর্মে বিভিন্ন গাছের আলাদা মাহাত্ম্য রয়েছে। বিভিন্ন গাছে বিভিন্ন দেবতা বাস করেন বলে মনে করা হয়। গাছকে শুভ শক্তির প্রতীক হিসাবে বিশ্বাস করা হয়। গাছ থেকে নানা ধরনের ওষুধও তৈরি করা হয়। আবার কিছু কিছু গাছ বাড়িতে রাখা অত্যন্ত শুভ। এই তালিকায় রয়েছে তুলসী গাছ, মানি প্ল্যান্ট। তবে বেদানা গাছও বাড়িতে লাগানো শুভ। 

বেদানা ফলের নানা পুষ্টিগুণ রয়েছে। আর এই গাছ বাড়িতে লাগালে উপকারও পাওয়া যায়। বাস্তু মতে বাড়িতে বেদানা গাছ লাগালে ইতিবাচক শক্তির প্রবেশ ঘটে। মনে করা হয়, যে বাড়িতে বেদানা গাছ থাকে, সেই বাড়িতে মা লক্ষ্মী বাস করেন। তাই বেদানা গাছের গুরুত্ব অসীম। তবে বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির সঠিক জায়গায় বেদানা গাছ লাগালেই ফল মিলবে। 

আরও পড়ুন

কোথায় বেদানা গাছ লাগাবেন? 

* বাস্তু মতে, বাড়ির সামনে বা উঠোনে বেদানা গাছ লাগালে শুভ ফল পাওয়া যায়। এতে ইতিবাচক শক্তির প্রবেশ ঘটে। বাড়ির মাঝখানে বেদানা গাছ ভুলেও লাগাবেন না। তা হলে নানা সমস্যা তৈরি হতে পারে। বাড়ির মাঝখানে বেদানা গাছ থাকলে আর্থিক সঙ্কটে ভুগতে পারেন। 

* বাড়ির প্রবেশদ্বারের দক্ষিণ দিকে বেদানা গাছ লাগালে তুষ্ট হন মা লক্ষ্মী। আর মা লক্ষ্মী তুষ্ট হলে সংসার সুখ-শান্তিতে ভরে ওঠে। সম্পদ বাড়ে। 

* তবে বাড়ির বাঁ দিকে ভুলেও বেদানা গাছ লাগাবেন না। এতে বাড়িতে নেতিবাচক শক্তির প্রবেশ ঘটবে। যা মোটেই ভাল নয়। এরফলে পরিবারে অশান্তি বাড়বে। 

Advertisement


তাই বাড়িতে বেদানা গাছ লাগানোর সময় বাস্তু টিপস মাথায় রাখুন। 

Advertisement