scorecardresearch
 

Pukhraj-Topaz Gemstone: এই ২ রাশির জন্য শুভ পোখরাজ! রত্ন ব্যবহারে ভাগ্য সূর্যের মতো উজ্জ্বল হয়

Pukhraj- Topaz Gemstone: জ্যোতিষশাস্ত্রে এমন অনেক রত্নের বর্ণনা করা হয়েছে, যা ব্যক্তিকে ধন- সম্পদ এনে দেয়। প্রতিটি রত্ন কোনও না কোনও গ্রহের সঙ্গে সম্পর্কিত বলে বিশ্বাস করা হয়।

পোখরাজ রত্নকে জ্ঞান ও প্রজ্ঞার কারক বলে মনে করা হয় পোখরাজ রত্নকে জ্ঞান ও প্রজ্ঞার কারক বলে মনে করা হয়

জ্যোতিষশাস্ত্রে (Astrology) এমন অনেক রত্নের (Gemstone) বর্ণনা করা হয়েছে, যা ব্যক্তিকে ধন- সম্পদ এনে দেয়। প্রতিটি রত্ন কোনও না কোনও গ্রহের সঙ্গে সম্পর্কিত বলে বিশ্বাস করা হয়। যেমন পোখরাজ রত্ন (Pukhraj Stone) দেবগুরু বৃহস্পতির (Devguru Brihaspati) সঙ্গে সম্পর্কিত। বিশ্বাস করা হয় যে, কোনও ব্যক্তির কুণ্ডলীতে বৃহস্পতি গ্রহের অবস্থান শুভ হলে, তার জীবনে কোনও কিছুর অভাব হয় না৷ পোখরাজ রত্নকে (Topaz Stone) জ্ঞান ও প্রজ্ঞার কারক বলে মনে করা হয়৷ এটি পরলে জীবনে সুখ ও উন্নতি হয় বলে বিশ্বাস করা হয়৷

কোন রাশির জাতকদের জন্য পোখরাজ শুভ? (Topaz lucky stone for which Zodiac Signs?)

পোখরাজ রত্ন, ধনু ও মীন রাশির জন্য দারুণ শুভ। এই দুই রাশির শাসক গ্রহ হল বৃহস্পতি। পোখরাজও এই গ্রহের রত্নপাথর। বিশ্বাস করা হয় যে, এই রত্নটি পরলে জীবনে সুখ ও সমৃদ্ধি আসে। ধনু রাশি ছাড়াও মীন, মেষ, কর্কট, বৃশ্চিক এবং সিংহ রাশির জাতকদের জন্য এটি সেরা বলে বিবেচিত।

কোন রাশির জাতকদের জন্য পোখরাজ অশুভ? (Topaz unlucky stone for which Zodiac Signs?)

জ্যোতিষীদের মতে, বৃষ, মিথুন, কন্যা, তুলা, মকর এবং কুম্ভ রাশির জাতকদের জন্য পোখরাজ অশুভ। বলা হয়ে থাকে যে, এই রাশির জাতকরা যদি কোনও জ্যোতিষীর পরামর্শ ছাড়াই পোখরাজ পরেন, তাহলে তাদের সমস্যায় পড়তে হয় বহু ক্ষেত্রেই।

পোখরাজ পরার সঠিক নিয়ম (How to wear Pukhraj Stone?) 

জ্যোতিষশাস্ত্র অনুসারে, বৃহস্পতিবার পোখরাজ পরার জন্য অত্যন্ত শুভ বলে বিবেচিত হয়। এই দিনে পোখরাজের আংটি পরার আগে গঙ্গাজল ও দুধে শুদ্ধ করুন। এরপরে, ভগবান বিষ্ণুর পুজো করে এটি পরুন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)