scorecardresearch
 

Vastu Tips Plant For Money: আর্থিক কষ্টে ভুগছেন? বাড়িতে এই ৪টি গাছের কোনওটি থাকলে এক্ষুণি সরান

Vastu Tips Plant For Money: ঘর সাজাতে আমরা নানা রকম গাছ লাগাই। ছোট প্ল্যান্ট ঘরে বা বাড়ির চৌহদ্দিতে রাখি। তবে আমার অনেকেই জানি না, ঘর সাজাতে সুন্দর গাছগুলির মধ্যে কিছু গাছ আছে, যেগুলি ঘরে রাখলে বাড়ির মালিককে স্রেফ কাঙাল করে দেয়।কিছু কিছু গাছ বাড়িতে যেমন শুভ ফল দেয় তেমনই কিছু গাছ বাড়িতে অশুভ প্রভাব ডেকে আনে। আজ আপনাদের আমরা জানাব কোন গাছ বাড়িতে বা বাড়ির চৌহদ্দিতে রাখবেন না। আপনিও জেনে নিন, যদি এই গাছগুলি থেকে থাকে, তাহলে এক্ষুণি বিদায় করুন।

আর্থিক কষ্টে ভুগছেন? এই ৪টি গাছের কোনওটি থাকলে, এক্ষুণি সরান আর্থিক কষ্টে ভুগছেন? এই ৪টি গাছের কোনওটি থাকলে, এক্ষুণি সরান
হাইলাইটস
  • পথের ভিখিরি করে ছাড়ে এই চারটি গাছ
  • বাড়িতে কখনও রাখবেন না
  • থাকলে সরিয়ে ফেলুন এক্ষুণি

Vastu Tips Plant For Money: ঘর সাজাতে আমরা প্রত্যেকেই ভালবাসি। কেউ ঘর সাজান শৌখিন দ্রব্য দিয়ে। কারও আবার ইন্ডোর প্লান্ট দিয়ে ঘর সাজানোর শখ। ফুলগাছ, অর্কিড, ক্যাকটাস, মানিপ্ল্যান্ট নানা রকম সুন্দর গাছ রয়েছে যেগুলি ঘরে রাখা যায়। ঘরের অল্প আলোতে ও রোদেও দিব্যি ভাল থাকে। সেই সঙ্গে ঘরের শোভা বাড়ায়। পাশাপাশি বড় গাছের বনসাইও খুব চলে। গাছের বাজারে ফুল গাছ ফলের গাছের পাশাপাশি বনসাইয়েরও বেশ চাহিদা গড়ে উঠছে দিনের পর দিন। তবে আমার অনেকেই জানি না, ঘর সাজাতে সুন্দর গাছগুলির মধ্যে কিছু গাছ আছে, যেগুলি ঘরে রাখলে বাড়ির মালিককে স্রেফ কাঙাল করে দেয়।কিছু কিছু গাছ বাড়িতে যেমন শুভ ফল দেয় তেমনই কিছু গাছ বাড়িতে অশুভ প্রভাব ডেকে আনে। আজ আপনাদের আমরা জানাব কোন গাছ বাড়িতে বা বাড়ির চৌহদ্দিতে রাখবেন না। আপনিও জেনে নিন, যদি এই গাছগুলি থেকে থাকে, তাহলে এক্ষুণি বিদায় করুন।

খেজুর গাছ

খেজুর গাছ (Date Tree)

খেজুর গাছ দেখতেও ভাল, আবার এর ফল ভীষণ সুস্বাদু। যে কারণে বাড়িতে জমি থাকলে অনেকেই খেজুর গাছ পুঁতে রাখেন। কিন্তু এই গাছটিও বাড়িতে না রাখাই ভাল। কারণ এই গাছ নাকি বাড়িতে অশুভ প্রভাব বৃদ্ধি করে।

বট গাছ

বটগাছ (Banyan Tree)

বটগাছ বা অশ্বথ্থ গাছ : বাড়িতে কখনও বট বা অশ্বথ্থ গাছ রাখা উচিত নয়। এই গাছগুলো মন্দিরের জন্য শুভ, কিন্তু বাড়ির জন্য একেবারেই শুভ নয়। বাড়িতে এই গাছ রাখলে জীবন ছারখার হয়ে যায়।

বনসাই

বনসাই (Bonsai)

বনসাই গাছ প্রথমত বাগান কিংবা ঘর সাজাতে ব্যবহার করা হয়ে থাকে। এই গাছের তেমন বিশেষ কোনও যত্ন নিতে হয় না। ঘরের এক কোণে রেখে দিলেও বেশ থাকে। কিন্তু বাস্তু মতে এই গাছ ঘরে রাখা একদমই ঠিক নয়। এতে অর্থনৈতিক সংকট নেমে আসতে পারে।

ফণিমনসা

ফনিমণসা (Cactus)

কাঁটা জাতীয় গাছ : যারা গাছের পরিচর্যা করতে পছন্দ করেন তাদের মধ্যে অনেকেই ক্যাকটাস ভীষণ পছন্দ করেন। খুব কম যত্নে এই গাছগুলিকে বাড়িতে রাখা যায়। আবার ক্যাকটাসের ফুলগুলিও দেখতে বেশ সুন্দর হয়। তবে কাঁটা জাতীয় গাছ বাড়িতে রাখলে জীবন কন্টকময় হয়।