scorecardresearch
 

Samudra Shastra- Finger Analysis: অনামিকা লম্বা হলে দারুণ আয়, আঙুল দেখে জানুন ভবিষ্যতের রহস্য

Samudra Shastra- Finger Analysis: হাতের রেখা থেকে ভবিষ্যৎ ছাড়াও কোনও মানুষের চরিত্র এবং প্রকৃতি প্রকাশ পাওয়া যায়। হস্তরেখা থেকে অতীত, বর্তমান, এমনকি ভবিষ্যৎ সম্পর্কেও জানা যায়। তবে অনেকেরই অজানা, আমাদের হাতের আঙুলও আমাদের জীবনের অনেক কিছু বলে দেয়।

Advertisement
হাতের আঙুল আমাদের জীবনের অনেক কিছু বলে দেয় হাতের আঙুল আমাদের জীবনের অনেক কিছু বলে দেয়

কেবল ভারতে নয় বিশ্বজুড়ে হস্তরেখা শাস্ত্র খুবই জনপ্রিয়। বিশ্বাস অনুযায়ী, কোনও ব্যক্তির তালুতে অনেক গোপন রহস্য লুকানো থাকে। হাতের রেখা থেকে ভবিষ্যৎ ছাড়াও কোনও মানুষের চরিত্র এবং প্রকৃতি প্রকাশ পাওয়া যায়।

হস্তরেখা থেকে অতীত, বর্তমান, এমনকি ভবিষ্যৎ সম্পর্কেও জানা যায়। তবে অনেকেরই অজানা, আমাদের হাতের আঙুলও আমাদের জীবনের অনেক কিছু বলে দেয়। আসুন সবিস্তারে জানা যাক, কোন আঙুল কী বার্তা দেয়। 

 

finger analysis samudrik shastra

কনিষ্ঠ আঙুল 

এই আঙুলটিকে সবচেয়ে ছোট আঙুলও বলা হয়। এই আঙুলটি আপনার আর্থিক অবস্থা এবং বুদ্ধিমত্তার স্তর সম্পর্কে বলে। এই আঙুল যত লম্বা হবে, মানুষ তত বেশি বুদ্ধিমান হয়। কিন্তু এই আঙুলটি যদি আঁকাবাঁকা বা ছোট হয়, তাহলে সেই ব্যক্তিকে জীবনে উত্থান-পতনের মুখোমুখি হতে হয়। কখনও কখনও এই ধরনের লোকেরা সিদ্ধান্ত নিতে সমস্যায় ভোগেন।

অনামিকা

এটি 'রিং ফিঙ্গার' নামেও পরিচিত। এই আঙুল দিয়ে বোঝা যায় ব্যক্তির অনুভূতি, স্বাস্থ্য। সেই সঙ্গে জীবনে কত খ্যাতি অর্জন হবে, তাও জানা যায়। যাদের এই আঙুলটি খুব বেশি লম্বা, সেই ব্যক্তি খুব সহজে রেগে যান এবং অত্যন্ত সাহসী। এই আঙুলটি যদি মাঝারি আকারের হয়, তবে এটি খুব ভাল। এই আঙুল যদি তর্জনীর চেয়ে লম্বা হয়, তাহলে সেই মানুষ জীবনে অনেক নাম- খ্যাতি পায়।

মধ্যমা

এই আঙুল দিয়ে ব্যক্তির কাজ করার ক্ষমতা, শিক্ষা, চাকরি বোঝা যায়। এই আঙুল যত লম্বা এবং সোজা হবে, সেই ব্যক্তি তত দ্রুত কর্মজীবনে অগ্রসর হবে। কিন্তু এই আঙুলটি যদি বাঁকা হয় বা অনামিকা আঙুলের চেয়ে ছোট হয়, তবে সেই ব্যক্তির কর্মজীবনে অনেক সংগ্রাম করতে হয়। এই আঙুলে তিল থাকলে সেই ব্যক্তিকে ঘিরে থাকে নানা সমস্যা।

Advertisement

তর্জনী 

এটি সবচেয়ে শক্তিশালী আঙুল বলে মনে করা হয়। এই আঙুল দিয়ে ব্রাশ করাও নিষেধ কারণ এই আঙুলের অনেক শক্তি আছে এবং দাঁতে ব্যথা হতে পারে। এই আঙুলটি বলে যে, একজন ব্যক্তি আধ্যাত্মিকভাবে কতটা শক্তিশালী। মানুষকে সঠিক পথ দেখানোর ক্ষমতা সেই ব্যক্তির আছে কি না, তাও দেখা হয় তর্জনীর মাধ্যমে।

বৃদ্ধাঙ্গুল

এই আঙুল সোজা ও লম্বা হলে ব্যক্তির বিশেষ উন্নতি দেখা যায়। ঈশ্বরের আশীর্বাদ আপনার উপর থাকে। যদি এই আঙুলটি অনামিকার সমান হয়, তবে সেই লোকেরা ধূর্ত, প্রতারক। অর্থাৎ এই ধরনের লোকেরা অন্যের ক্ষতি করার চেষ্টা করে। এই আঙুলে সোনা বা পিতলের আংটি পরলে, নানা বাধা থেকে রক্ষা মেলে। 

 

Advertisement