scorecardresearch
 

Samudrik Shastra: নখের সাদা- কালো দাগের অর্থ কী? জানুন শুভ না অশুভ ইঙ্গিত দেয়

Lucky & Unlucky Signs On Nails: সমুদ্রশাস্ত্র বিশেষজ্ঞরা বলছেন যে, সাদা ও কালো রঙের এই দাগ প্রতিটি আঙুলের বিভিন্ন প্রভাব রয়েছে। জানুন নখে এমন দাগের অর্থ কী।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

Black & White Spots On Nails: হাতের রেখা পড়ে ভবিষ্যৎ বলে দিতে দেখা যায় বহু মানুষকে। তবে অনেকের অজানা নখের কালো ও সাদা দাগও একজন ব্যক্তির চরিত্র এবং ভাগ্য বলে দেয়। সমুদ্রবিজ্ঞানে এই দাগগুলির বিশেষ গুরুত্ব ব্যাখ্যা করা হয়েছে। এগুলিকে মোটেই হালকাভাবে নেওয়া উচিত নয়। সমুদ্রশাস্ত্র বিশেষজ্ঞরা বলছেন যে, সাদা ও কালো রঙের এই দাগ প্রতিটি আঙুলের বিভিন্ন প্রভাব রয়েছে। জানুন নখে এমন দাগের অর্থ কী।

* হাতের বুড়ো আঙুলের নখে সাদা দাগ শুভ ও কালো দাগ অশুভ বলে মনে করা হয়। যাদের বুড়ো আঙুলে এই দাগ থাকে, তারা খুব সহজেই সম্পর্ক বজায় রাখে। অন্যদিকে, যাদের নখে কালো দাগ রয়েছে, তাদের রাগ ও অপরাধ বৃদ্ধির সম্ভাবনা থাকে।

* যাদের তর্জনীর নখে সাদা দাগ থাকে, তারা জীবনে সুখ পান এবং ব্যবসায় লাভবান হোন। যদিও একই ক্ষেত্রে কালো দাগ জীবনে সমস্যা আসার লক্ষণ।

Samudrik Shastra in bengali

* সমুদ্রশাস্ত্র অনুসারে, মধ্যমার নখের উপর যদি সাদা চিহ্ন বা দাগ থাকে তবে এটি সুখী ভ্রমণের ইঙ্গিত দেয়। অন্যদিকে কালো দাগকে জীবনের নেতিবাচকতার প্রতীক হিসাবে বিবেচনা করা হয়।

* কথিত আছে যাদের অনামিকার নখে সাদা দাগ থাকে, তারা জীবনে অনেক স্বস্তি ও সম্পদ পান। যদিও কালো রং মানহানির সূচক হিসাবে বিবেচিত হয়।

* কনিষ্ঠ আঙুলের নখের উপর সাদা দাগ কেরিয়ারে দুর্দান্ত সাফল্যের বার্তা দেয়। যদিও কালো দাগ, চাকরি - ব্যবসায় ব্যর্থতার ইঙ্গিত দেয়।

Samudrik Shastra in bengali

সমুদ্রশাস্ত্র অনুসারে, হাতের নখ যদি গোলাপী, মসৃণ এবং নরম হয় তবে এটি খুব শুভ লক্ষণ। এই ধরনের লোকেরা শুধুমাত্র একটি স্বাস্থ্যকর জীবন উপভোগ করে না, তাদের আর্থিক ও কর্মজীবনের ক্ষেত্রেও দুর্দান্ত উন্নতি করে। অন্যদিকে যাদের নখ খুব পাতলা বা দুর্বল, তাদের শারীরিক দুর্বলতার সম্ভাবনা বেশি দেখা যায়।

Advertisement

বেশী লম্বা নখ নিষ্ঠুরতার প্রতীক। এছাড়াও ছোট নখ আশ্চর্যজনক যৌক্তিক শক্তি নির্দেশ করে এবং বর্ণহীন নখ একজন ব্যক্তিকে প্রতারক হিসাবে নির্দেশ করে। পেঁচানো বা বাঁকানো নখ মেরুদণ্ডের সঙ্গে সম্পর্কিত সমস্যা নির্দেশ করে। ছোট বর্গাকার নখ হৃদরোগের ঝুঁকি নির্দেশ করে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

 
 

Advertisement