scorecardresearch
 

Samudrik Shastra: কীভাবে ঘুমোন? তাতেই বোঝা যায় আপনি কেমন মানুষ, সমুদ্রশাস্ত্র যা বলছে...

Samudrik Shastra: সামুদ্রিক শাস্ত্র (Samudrik Shastra) অনুসারে, আপনি বিভিন্ন ভাবে একজন ব্যক্তির স্বভাব এবং জীবনযাপনের বিভিন্ন মাধ্যমা সম্পর্কে বুঝতে পারেন। শাস্ত্র অনুযায়ী (Samudrik Shastra)ঘুম থেকেও আপনি কোনও ব্যক্তির চরিত্র কিংবা ব্যক্তিত্ব সম্পর্কে জানতে পারবেন। জেনে নিন, আপনার ঘুমের ধরণ অনুয়ায়ী কেমন ব্যক্তিত্বের মানুষ আপনি। 

Advertisement
কীভাবে ঘুমোন? তাতেই বোঝা যায় আপনি কেমন মানুষ, সমুদ্রশাস্ত্র যা বলছে... কীভাবে ঘুমোন? তাতেই বোঝা যায় আপনি কেমন মানুষ, সমুদ্রশাস্ত্র যা বলছে...
হাইলাইটস
  • আপনার ঘুমোনোর ধরণ বলে দেবে চরিত্র কেমন
  • জানুন সমুদ্র শাস্ত্র কী বলছে
  • জানুন বিস্তারিত তথ্য

Samudrik Shastra: কোনও ব্যক্তির ব্যক্তিত্ব সম্পর্কে জানতে চাইলে, তার সঙ্গে কিছুক্ষণ কথা বললে অনেকটাই আন্দাজ হয়ে যায়। সামুদ্রিক শাস্ত্র (Samudrik Shastra) অনুসারে, আপনি বিভিন্ন ভাবে একজন ব্যক্তির স্বভাব এবং জীবনযাপনের বিভিন্ন মাধ্যমা সম্পর্কে বুঝতে পারেন। শাস্ত্র অনুযায়ী (Samudrik Shastra)ঘুম থেকেও আপনি কোনও ব্যক্তির চরিত্র কিংবা ব্যক্তিত্ব সম্পর্কে জানতে পারবেন। জেনে নিন, আপনার ঘুমের ধরণ অনুয়ায়ী কেমন ব্যক্তিত্বের মানুষ আপনি। 

আরও পড়ুনঃ দু'টি দাঁতের মাঝে ফাঁক আছে? সমুদ্রশাস্ত্রে যা ভবিষ্যৎ বলছে

কী বলছে সামুদ্রিক শাস্ত্র

সামুদ্রিক শাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তি পিছনে হাত রেখে শুয়ে ঘুমোন, এই ধরনের লোকদের নতুন শেখার ইচ্ছা থাকে। রাতের বেলায় গুটিসুটি এই অবস্থানে ঘুমানো লোকেরা সাধারণত ভীতু হয়। এই ধরনের লোকেরা নিরাপত্তাহীনতায় ভোগেন। সেই সঙ্গে তাঁরা অপরিচিতদের সঙ্গে কথা বলতেও লজ্জা পান। এজন্য তাঁদের বন্ধুও সীমিত। সামুদ্রিক শাস্ত্রে বলা হয়েছে, যে ব্যক্তি পা শক্ত করে বা শরীর ঢেকে ঘুমোন, তাঁর জীবন খুবই সংগ্রামী হয়। এই ধরনের লোকেরা অনেক কঠিন পরিস্থিতির মুখোমুখি হন। সেই অনুযায়ী নিজেদেরকে তৈরি করেন। পা বেকিয়ে যাঁরা ঘুমোন, তাঁদের কঠোর পরিশ্রম করার ক্ষমতা থাকে। 

যাঁরা হাত এবং পা প্রসারিত করে ঘুমোন, তাঁরা ভালো শ্রোতা হন। বন্ধুত্বকে মূল্য দেন এবং মনোযোগের কেন্দ্রবিন্দু হতে পছন্দ করেন না। তাঁরা খুব সহানুভূতিশীল এবং সহায়ক। মাথা বা বালিশের নীচে উভয় হাত রেখে ঘুমোন, তাঁরা অত্যন্ত আশাবাদী ব্যক্তিত্বের হন। প্রিয়জন, বন্ধুবান্ধব এবং পরিবারের প্রতি খুব অনুগত থাকেন। তারা কৌতুকপূর্ণ মানুষ হন প্রিয়জনের কাছে।

জেনে নিন বিশদে

যদি কোনও ব্যক্তি এক পাশ ফিরে ঘুমোন, তবে বুঝবেন সে আত্মবিশ্বাসে পূর্ণ। তিনি কোন শব্দ না করে নীরবে তাঁর কাজ করতে বিশ্বাসী। এই ধরনের লোকেরা তাঁদের জিনিসগুলি কারোর সঙ্গে ভাগ করে না। এখানে দেওয়া সমস্ত তথ্য সামাজিক এবং ধর্মীয় বিশ্বাসের উপর ভিত্তি করে। আজ তক বাংলা এর কোনও তথ্য নিশ্চিত করে না।

Advertisement

 

Advertisement