scorecardresearch
 

Sawan 2023 Lucky Plants: শ্রাবণে বাড়িতে লাগান এই গাছ, অর্থ সংকট ঘুচে- আসবে সুসময়

Vastu Tips: বাস্তুশাস্ত্র মতে, শ্রাবণ মাসে বাড়িতে কিছু চারা গাছ লাগালে, পরিবারে সমৃদ্ধির পাশাপাশি ধন- সম্পদ বৃদ্ধি পায়। জানুন কোন গাছগুলি বাড়িতে রাখলে উপকার পাবেন আপনি।  

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

শ্রাবণ মাস আসছে। এই শ্রাবণকে বলা হয় দেবাদিদেব শিবের মাস। পুণ্যার্থীরা শ্রাবণের প্রতি সোমবার, শিবের জন্যে ব্রত পালন করেন। সাধারণত মাসভর চলে নানা ধর্মীয় রীতি পালন। এই মাসে সহজেই গাছ-গাছালি রোপণ করা যায় এবং বৃদ্ধিও খুব ভাল ভাবে হয়। 

বাস্তুশাস্ত্র মতে, শ্রাবণ মাসে বাড়িতে কিছু চারা গাছ লাগালে, পরিবারে সমৃদ্ধির পাশাপাশি ধন- সম্পদ বৃদ্ধি পায়। জানুন কোন গাছগুলি বাড়িতে রাখলে উপকার পাবেন আপনি।  

বেল গাছ

আরও পড়ুন

বেল, ভগবান শিবের প্রিয় ফল। শুধু তাই নয়, ভোলেনাথকে বেলপাতা নিবেদন করলে খুব খুশি হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে বেল গাছ লাগালে বাড়ির বাস্তু দোষ মুছে যায়। সেই সঙ্গে এটি লাগালে ঘরে সুখ শান্তি বজায় থাকে।

তুলসী গাছ

বাস্তুশাস্ত্র অনুসারে শ্রাবণ মাসে ঘরে তুলসী গাছ লাগালে ধন- সম্পদ বৃদ্ধি পায়। বিশ্বাস করা হয় যে, বাড়িতে তুলসী গাছ লাগালে মা লক্ষ্মী প্রসন্ন হোন। এর সঙ্গে পরিবারের উপর সর্বদা তার কৃপা থাকে।

চম্পা গাছ 

শ্রাবণ মাসে তুলসীর সঙ্গে চম্পা গাছ লাগালে পরিবারের সকল সদস্যের উপর ভোলেনাথের আশীর্বাদ বজায় থাকে। সেই সঙ্গে ঘরে ধন-সম্পদের ক্রমাগত বৃদ্ধি ঘটে। তবে বাড়ির উত্তর-পশ্চিম দিকে চম্পা গাছ লাগাতে হবে। 

শামি গাছ 

বাড়িতে শামীর গাছ লাগালে ঘরে সুখ- সমৃদ্ধি বজায় থাকে। এর সঙ্গে শনিদেবও ঘরে শমী গাছ লাগিয়ে শিবকে প্রসন্ন করেন। অন্যদিকে, সাওয়ান মাসে তুলসীর সঙ্গে শমি গাছ লাগালে এই কৃপা দ্বিগুণ হয়।

ধুতুরা গাছ
 
বেল পাতার সঙ্গে শিবকে ধুতুরাও নিবেদন করা হয়। ধুতুরা, ভগবান শিবের অত্যন্ত প্রিয় ফুল। আপনি যদি শ্রাবণ মাসে বাড়িতে ধুতুরা গাছ লাগান, তাহলে ভোলেনাথের আশীর্বাদ আপনার উপর থাকবে। যার কারণে পরিবারকে দুর্ভোগের মুখে পড়তে হবে না। বাস্তুশাস্ত্র অনুসারে মঙ্গলবার বাড়িতে ধুতুরা গাছ লাগালে সবচেয়ে ভাল ফল মেলে। 

Advertisement

কলা গাছ

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে কলা গাছ লাগালে খুব শুভ বলে মনে করা হয়। তুলসী গাছের সঙ্গে বাড়িতে কলা গাছ লাগালে ঘরের সকল সমস্যা দূর হয়। এক্ষেত্রে খেয়াল রাখবেন, কলা গাছটি যেন ডানে এবং তুলসী বাঁদিকে থাকে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 
 

Advertisement