scorecardresearch
 

Shani Gochar- Makar Sankranti: মকর সংক্রান্তির পরেই রাশি পরিবর্তন করবে শনি, এই কাজে ধন- সমৃদ্ধি জোয়ার আসবে

Shani Gochar- Makar Sankranti: মকর সংক্রান্তির মাত্র দু'দিন পরে, গ্রহরাজ শনিদেব রাশি পরিবর্তন করছেন। এর ফলে অনেক রাশির জাতকরা উপকার পাবেন।

Advertisement
মকর সংক্রান্তির পরেই রাশি পরিবর্তন করবে শনি মকর সংক্রান্তির পরেই রাশি পরিবর্তন করবে শনি

এই বছর ১৫ জানুয়ারি মকর সংক্রান্তির (Makar Sankranti) উৎসব পালিত হবে। জ্যোতিষীদের (Astrologers) মতে, এবারের মকর সংক্রান্তি ব্যবসা- বাণিজ্য ও চাকরির সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য বিশেষভাবে উপকারী হবে। কারণ মকর সংক্রান্তির মাত্র দু'দিন পরে, গ্রহরাজ শনিদেব রাশি পরিবর্তন (Shani Rashi Parivartan) করছেন। এর ফলে অনেক রাশির জাতকরা (Zodiac Signs) উপকার পাবেন।

কোন রাশির জাতকদের ভাগ্য খুলবে

জ্যোতিষশাস্ত্র মতে, শনিদেব (Shani Dev) কুম্ভতে প্রবেশ করবেন। এই সময়ে মীন রাশির জীবনে সাড়ে সাতি শুরু হবে এবং মকর, এই অবস্থা থেকে মুক্তি পাবে। শনিদেব যদি কারো প্রতি প্রসন্ন হোন, তবে সে ব্যক্তির জীবন সুখে ভরে যায়। শনির কৃপায় সে ব্যক্তিরা দৈহিক সুখ ও সুযোগ- সুবিধা পান এবং তাদের সম্মান বৃদ্ধি পায়। তাদের সংসারের পরিবেশও ভাল থাকে।

অন্যদিকে, শনিদেব যখন কারও উপর রেগে যান, তখন সে ব্যক্তির জীবনে ইতিবাচকতা শেষ হয়ে যায় এবং নেতিবাচক ঘটনা ঘটতে শুরু করে। অর্থাৎ তাদের চাকরি- ব্যবসায় ক্ষতি হয় এবং বাড়ির পরিবেশও নষ্ট হতে থাকে। তাই মকর সংক্রান্তির দিন গ্রহরাজের আশীর্বাদ পেতে এবং ঝামেলা থেকে মুক্তি পেতে, শনিদেবের বিশেষ পুজো আপনার জন্য উপকারী বলে প্রমাণিত হবে। জানুন শনিদেবকে কীভাবে খুশি করবেন। 

শনিদেবকে খুশী করার উপায় 

* শনিদেবকে খুশি করার জন্য ওজন অনুযায়ী তেল নিবেদন করতে পারেন, অর্থাৎ যদি আপনার ওজন ৫৬ কেজি হয়, তাহলে ৫৬ গ্রাম তেল গ্রহরাজকে নিবেদন করুন। শনিদেব খুব খুশি হবেন এবং কাঙ্ক্ষিত ফল দেবেন।

* এদিন শনি চাল্লিসা পাঠ করুন এবং ভগবানকে কালো তিলের লাড্ডু অর্পণ করুন।

*  ভক্তি মনে শনিদেবের ১০০০ নামের পুজো করুন।

Advertisement

* শনি স্তোত্র পাঠ করুন।

* শনিদেবের পুজোর পর ভগবানকে শ্রীফল নিবেদন করুন এবং ভগবানের সামনে যা ইচ্ছা বলে, পিছনে ফিরে তাকাবেন না।

* শনিদেবকে খুশি করার জন্য কোনও গরীব বা ভিক্ষুককে লোহা দান করুন। তাহলেও শনিদেব প্রসন্ন হোন। 

* কালো কাপড় এবং কালো কম্বল দান করুন।

* শনিদেবের সামনে ময়দার তৈরি সাতটি প্রদীপ জ্বালিয়ে নবগ্রহ স্তোত্র পাঠ করুন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

 

Advertisement