scorecardresearch
 

Shani Rashi: এই রাশির জাতকদের খারাপ সময় কাটবে না এবছর, ২০২৪- ২০২৫-এও চরম দুর্ভোগ

Shani Sade Sate- Dhaiya: যখন কারও উপর শনির অশুভ দৃষ্টি পড়ে, তখন তার জীবন ঝামেলায় ভরে যায়। সেই ব্যক্তি ক্রমাগত কষ্ট পেতে থাকে। প্রতিটি কাজেই ব্যর্থতা শুরু হয়।

Advertisement
গ্রহরাজ শনিদেব গ্রহরাজ শনিদেব

Shanidev: শনিদেব সূর্য দেবতার পুত্র। শনিদেবকে ন্যায়ের দেবতা বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে, শনিদেব ব্যক্তির ভাল- মন্দ কাজের ফল দেন। যারা খারাপ কাজ করেন তাদের শনিদেবের ক্রোধের সম্মুখীন হতে হয়। অপর দিকে যারা পরোপকারী, শনির কৃপায় তাদের জীবনে সব দুঃখ- কষ্টের অবসান ঘটে। চাকরি ও ব্যবসার সমস্ত সংকটও কেটে যায়। 

যখন কারও উপর শনির অশুভ দৃষ্টি পড়ে, তখন তার জীবন ঝামেলায় ভরে যায়। সেই ব্যক্তি ক্রমাগত কষ্ট পেতে থাকে। প্রতিটি কাজেই ব্যর্থতা শুরু হয়। মারাত্মক রোগ দেখা দেয়। শনিদেবকে সর্বদা খুশি রাখা উচিত। নয়তো শনি মহাদশার কারণে বিপদে পড়তে হতে পারে। যারা শনিদেবকে অসন্তুষ্ট করেন না এবং তার দেখানো পথে চলেন, শনি তাদের জীবনে দুর্দান্ত ফল প্রদান করেন।

২০২৪ সালে শনি রাশি পরিবর্তন করবে কি না, কোন কোন রাশিতে শনির সাড়ে সাতী ও ঢাইয়া চলছে, কাদের জীবনের সংকট কাটবে এবং কাদের আসবে সুসময়, আসুন জানা যাক। 

মকর রাশির শেষ পর্যায়, কুম্ভর মধ্যম পর্যায়, মীন রাশির প্রথম  পর্যায়, কর্কট ও বৃশ্চিক ঢাইয়া চলছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, বর্তমানে শনি বক্রী অবস্থায় রয়েছে এবং কুম্ভ রাশিতে গমন করছে। গত ১৭ জুন, শনি কুম্ভতে বক্রী হয়েছে। পঞ্চাং অনুসারে, আগামী ৪ নভেম্বর, শনি মার্গী হবে। 

২০২৪ সালে শনি ২০২৪ তার রাশিচক্র পরিবর্তন করছে না। ২০২৪ এবং ২০২৫ সালে, শনি শুধুমাত্র কুম্ভতে রাশিচক্র পরিবর্তন করবে। ২৯ জুন, শনি মীন রাশিতে গমন হবে। মকর, কুম্ভ এবং মীন ২০২৫ সালে শনির সাড়ে সাতি থেকে অনেকাংশে স্বস্তি পাবে। মীন রাশিতে শনির সাড়ে সাতির প্রথম পর্ব ৭ এপ্রিল ২০৩০ এ শেষ হবে। 

Advertisement

কর্কট, বৃশ্চিক, মকর, কুম্ভ ও মীন রাশির উপর শনির দৃষ্টি রয়েছে। তাই এই রাশির জাতকদের বিশেষ যত্ন নেওয়া দরকার। শনিদেব যাতে ক্রুদ্ধ না হয় এবং শুভ ফল দেয় তা নিশ্চিত করতে, এই জিনিসগুলি মনে রাখবেন: 

* শনির প্রকৃতি কর্মমুখী। শনি পরিশ্রমী ব্যক্তিদের প্রতিনিধিত্ব করে। এই কারণেই যারা অলস এবং কাজ স্থগিত রাখে, শনিদেব এমন ব্যক্তিদের ক্ষমা করেন না এবং কঠোর শাস্তি দেন।

* কমফোর্ট জোন থেকে বেরিয়ে আসুন, শনিদেব খুশি হবেন। 

* কোন পরীক্ষা বা চ্যালেঞ্জ ভয় করা উচিত নয়। শনিদেব তাদের শুভ ফল দেন, যারা সাড়ে সাতি বা ঢাইয়া দশাতেও সাহসিকতার সঙ্গে চ্যালেঞ্জ মোকাবেলা করেন।

* যারা সবসময় দুর্বল মানুষকে সাহায্য করে, তাদের প্রতি শনিদেব খুব খুশি হন। যখন সময় আসে, শনি ভাল ফল প্রদান করে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

 

Advertisement