scorecardresearch
 

Horoscope 2022, Shani Transit: ২০২২ সালে কবে রাশিচক্র পরিবর্তন করবে শনি? এই ৫ রাশির উপর থাকবে শনির মহাদৃষ্টি

Horoscope 2022, Shani Transit: জ্যোতিষশাস্ত্রে শনিদেবকে নয়টি গ্রহের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। শনির ন্যায় ও শৃঙ্খলা অধিক প্রিয়। এর পাশাপাশি যারা দান ও সমাজসেবা করেন, তাদের প্রতিও তিনি প্রসন্ন হন।

Advertisement
শনিদেব ন্যায়বিচারের দেবতা শনিদেব ন্যায়বিচারের দেবতা
হাইলাইটস
  • শনির ন্যায় ও শৃঙ্খলা অধিক প্রিয়।
  • শনি, মকর এবং কুম্ভ রাশির শাসক গ্রহ।
  • শনির মহাদশা যারা কাটাতে চান, তাঁরা পুজো করতে পারেন গ্রহরাজের। 

Horoscope 2022, Shani Transit: নতুন বছর শুরু হতে আর বেশি দেরি নেই। গোটা বছরটা কেমন কাটবে, তা জ্যোতিষশাস্ত্র (Astrology) মতে, নির্ভর করে গ্রহ- নক্ষত্রের গতিবিধির উপর। জ্যোতিষশাস্ত্রে শনিদেবকে (Shani Dev) নয়টি গ্রহের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। 

শনি, মকর এবং কুম্ভ রাশির শাসক গ্রহ। তুলা রাশি, শনির উচ্চ রাশি এবং মেষ রাশি দুর্বল। শনির গতি খুবই ধীর। এই কারণেই শনি একটি রাশি থেকে অন্য রাশিতে পরিবর্তন করতে প্রায় আড়াই বছর সময় নেয়। শনির ন্যায় ও শৃঙ্খলা অধিক প্রিয়। এর পাশাপাশি যারা দান ও সমাজসেবা করেন, তাদের প্রতিও তিনি প্রসন্ন হন। আসুন জানা যাক, ২০২২ সালে শনি কখন রাশি পরিবর্তন করবে এবং রাশিচক্রে এর কী প্রভাব পড়বে। 

 

Shani Transit 2022


২০২২ সালে শনির রাশিচক্র পরিবর্তন

আগামী বছর ২৯ এপ্রিল, মকর থেকে কুম্ভ রাশিতে প্রবেশ করবে শনি। ফলস্বরূপ, ধনু রাশিতে শনির সাড়ে সাতির অন্ত হবে এবং মীন রাশিতে শুরু হবে সাড়ে সাতির প্রথম পর্যায়। শনির মহাদশা যারা কাটাতে চান, তাঁরা পুজো করতে পারেন গ্রহরাজের। 

মনে করা হয় শনির মহাদশার প্রথম পর্যায়, কোনও ব্যক্তি অর্থনৈতিক সমস্যার সম্মুখীন হন। দ্বিতীয় পর্যায় তাঁর পরিবার এবং তৃতীয় পর্যায় স্বাস্থ্যের অপর খারাপ প্রভাব পড়ে। কোনও ব্যক্তির জীবনে এই তিনটি পর্যায় প্রায় ২.৫ বছর চলে। যার মধ্যে দ্বিতীয় পর্যায়টি সবচেয়ে ভয়াবহ। 

 

Shani Transit 2022


শনির রাশিচক্র পরিবর্তনের প্রভাব 

আগামী ২৯ এপ্রিল শনির কুম্ভ রাশিতে প্রবেশ করায়, দুই রাশিতে শনির ধাইয়া শুরু হবে এবং তারপর একটি রাশিতে শনির অর্ধশতক। শনি একই সঙ্গে ৫ টি রাশিকে প্রভাবিত করে। কুম্ভ রাশিতে শনির গমনের কারণে মকর, কুম্ভ ও মীন রাশির জাতক-জাতিকাদের উপর, শনি অর্ধ-অর্ধে অবস্থান করবে। 

Advertisement

অন্যদিকে কর্কট ও বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের উপর শনির ধাইয়া থাকবে। এই সময়ে ধনু রাশি, শনি সারে সাতি অর্থাৎ মহাদশা থেকে মুক্তি পাবে। অন্যদিকে মিথুন এবং তুলা রাশির জাতকরা শনি ধইয়ার থেকে মুক্তি পাবেন। 

Shani Transit 2022


২০২২ সালে শনির মহাদৃষ্টি ও মুক্তি 

আগামী বছর ১২ জুলাই, শনি মার্গী থেকে বক্রি হবে এবং মকর রাশিতে প্রবেশ করবে। ২০২৩ সালের ১৭ জানুয়ারি পর্যন্ত মকর রাশিতেই থাকবে। এই সময়কালে ধনু, মকর এবং কুম্ভ রাশির জাতকদের শনির সাড়ে সাতি হবে। 

যখন মিথুন এবং তুলা রাশিতে চলবে শনির ধাইয়া, সেই সময় মীন, কর্কট এবং বৃশ্চিক রাশির জাতকরা কিছু সময়ের জন্য শনির দশা থেকে মুক্তি পাবেন। ২০২১ সালের ১৭ জানুয়ারি, শনি রাশিচক্র পরিবর্তন করে কুম্ভ রাশিতে ফিরে আসবে।

Shani Transit 2022


 শনির দৃষ্টি কাটানোর উপায়

কালো কম্বল, কোনও কালো রঙা ডাল, কালো ছাতা, তেল এবং খাদ্য ইত্যাদি দান করলে এদিন শুভ ফল পাওয়া যাবে। এর সঙ্গে শনি চাল্লিশা পাঠ করুন। এতে সন্তুষ্ট হতে পারেন গ্রহরাজ শনিদেব। 
 

Advertisement