scorecardresearch
 

Sindoor Vastu Tips: সিঁদুর পরার রয়েছে বিশেষ নিয়ম, মানলে স্বামীর দীর্ঘায়ু ও দাম্পত্য মধুর হবে

Sindoor Vastu Tips: পুরাণ ও বাস্তু মতে বিশ্বাস করা হয়, মহিলারা যেভাবে সিঁদুর লাগান তা সরাসরি তাদের স্বামীর জীবনকে প্রভাবিত করে। সেই জন্য সিঁদুর লাগানোর সময় কিছু বিষয় মাথায় রাখা জরুরি।

সিঁদুর পরার রয়েছে বিশেষ নিয়ম সিঁদুর পরার রয়েছে বিশেষ নিয়ম

Sindoor Vastu Tips: হিন্দু ধর্মে সিঁদুর অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বিবাহিত মহিলাদের সিঁদুর পরার প্রথা দীর্ঘদিন ধরে চলে আসছে। যদিও বর্তমানে সিঁদুর লাগানোর পদ্ধতি অনেকটাই বদলে গেছে। অনেকেই কপালে লিকুইড সিঁদুর লাগান। তবে এটা করা কতটা ক্ষতিকর হতে পারে সে সম্পর্কে তাদের ধারণা নেই। 

পুরাণ ও বাস্তু মতে বিশ্বাস করা হয়, মহিলারা যেভাবে সিঁদুর লাগান তা সরাসরি তাদের স্বামীর জীবনকে প্রভাবিত করে। সেই জন্য সিঁদুর লাগানোর সময় কিছু বিষয় মাথায় রাখা জরুরি। আসুন জানা যাক সিঁদুর সম্পর্কিত কিছু বাস্তু নিয়ম, যা মেনে চললে আপনার স্বামীর সঙ্গে সম্পর্কে মধুরতা থাকবে এবং সংসার সুখের হবে। 

* বিবাহিত মহিলাদের স্নান বা চুল ধোয়ার সঙ্গে সঙ্গে সিঁদুর পরা উচিত না। বাস্তু মতে, এরকম করলে মহিলাদের উপর খুব খারাপ প্রভাব পড়তে পারে। খারাপ চিন্তা তাদের মনে জায়গা করে নিতে পারে। ঘরের সুখ-শান্তি বিঘ্নিত হতে পারে। পারিবারিক কলহ বাড়তে পারে।

* সিঁথির মাঝখানে সিঁদুর লাগালে স্বামীর আয়ু দীর্ঘ হয়।

* আপনি যদি সিঁথির মাঝে সিঁদুর না লাগিয়ে ধারে লাগান, সেক্ষেত্রে আপনার স্বামী আপনার থেকে নিজেকে দূরে সরিয়ে নেবেন।

* সিঁদুর কখনই ভেজা চুলে লাগানো উচিত নয়। এতে করে ঘরের সুখ-শান্তি নষ্ট হয়।

* অন্য কারও টাকায় কেনা সিঁদুর কখনোই লাগাবেন না। এটা করলে স্বামীর জীবনে নেতিবাচক প্রভাব পড়ে।

* আপনার সিঁথিতে অন্য কোন নারীর সিঁদুর লাগাবেন না। এতে স্বামীকে আর্থিক সমস্যায় পড়তে হতে পারে।

* উপহার হিসেবে দেওয়া সিঁদুর কখনও ব্যবহার করবেন না। উপহার হিসেবে পাওয়া সিঁদুর ব্যবহার করলে স্বামীকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 


 

 
; ; ;