scorecardresearch
 

Sunday Remedies: রবিবার এই কাজগুলি করলেই সূর্যদেবতা প্রসন্ন হন, সব কাজেই মেলে সাফল্য

নিয়মিত স্নানের পর সূর্যদেবকে (Surya) অর্ঘ্য নিবেদন করলে মানুষ বিশেষ ফল লাভ করে। সমাজে সম্মান ও সম্পদ পায়।

Advertisement
হাইলাইটস
  • রবিবারে পুজো করলেই পুণ্য পাবেন
  • সূর্য দেবতার আশীর্বাদের পাশাপাশি দেবী লক্ষ্মীর আশীর্বাদও পাওয়া যায়

Ravivar Upay: শাস্ত্র অনুসারে সূর্যদেবই একমাত্র ভগবান যিনি নিয়মিত ভক্তদের দর্শন দেন। নিয়মিত স্নানের পর সূর্যদেবকে (Surya) অর্ঘ্য নিবেদন করলে মানুষ বিশেষ ফল লাভ করে। সমাজে সম্মান ও সম্পদ পায়। এর সঙ্গে সূর্য দেবতা ভক্তদের প্রতি প্রসন্ন হয়ে সকল মনোবাঞ্ছা পূরণ করেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, আপনি যদি নিয়মিত সূর্য দেবের পুজো করতে না পারেন, তবে রবিবারে পুজো করলেই পুণ্য পাবেন।

এমন পরিস্থিতিতে জ্যোতিষশাস্ত্রে এমনই কিছু ব্যবস্থার (Sunday Remedies) কথা বলা হয়েছে, যা সঠিক ভাবে করলে সূর্য দেবতার আশীর্বাদের পাশাপাশি দেবী লক্ষ্মীর আশীর্বাদও পাওয়া যায়।

আরও পড়ুন: Guru Chandal Yog: তৈরি হবে গুরু চণ্ডাল যোগ , এপ্রিল থেকেই ৩ রাশির খারাপ সময় শুরু

রবিবার সকালে স্নান করার পর তামার পাত্রে সূর্যদেবকে জল দিন। জল দেওয়ার সময় মনে রাখবেন যে সূর্যের আলো যেন জলে পড়ে ফিল্টার করে আপনার গায়ে লাগে।

রবিবার সূর্য দেবতার আশীর্বাদ পেতে পদ্ধতিগতভাবে আদিত্য হৃদয় স্রোত পাঠ করুন। আপনি যদি আর্থিকভাবে সমস্যায় থাকেন, তাহলে রবিবার সূর্য দেবতার পাশাপাশি দেবী লক্ষ্মীরও পুজো করা হয়। এতে করে ব্যক্তি আর্থিক সুবিধা পান।

চাকরি ও ব্যবসায় উন্নতি ও অগ্রগতি পেতে জলে চাল ও গুড় মিশিয়ে সূর্যদেবকে নিবেদন করুন। এই প্রতিকার করলে একজন ব্যক্তি সর্বক্ষেত্রে সাফল্যের আশীর্বাদ পান।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, সূর্য দেবতার আশীর্বাদ পেতে রবিবার উপবাস করা উচিত। বলা হয়ে থাকে যে, এই দিন নুন খাওয়া উচিত নয়।

জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে যাদের জন্মপত্রিকায় সূর্য দুর্বল অবস্থানে থাকে বা অশুভ ফল দেয়, তাদের রবিবার সূর্য দেবতার পুজো করা উচিত। এছাড়াও, সূর্যকে নিয়মিত জল নিবেদন বিশেষ সুবিধা দেয়।

Advertisement

শুধু তাই নয়, রবিবারে গরীব-দুঃখীকে দান করলে সূর্য দেবতাও খুশি হন এবং তাঁদের উপর আশীর্বাদ বর্ষণ করেন। এটা বিশ্বাস করা হয় যে সূর্য দেবতার কৃপায় একজন ব্যক্তি সমাজে সম্মান পান।

Advertisement