scorecardresearch
 

Vastu: বাড়িতে এই গাছ লাগালে সংসারে অশান্তি-দারিদ্র লেগেই থাকে

আপনি বাড়িতে যে গাছই লাগান না কেন, তার প্রভাব আপনার জীবনে পড়তে বাধ্য। বাস্তু অনুসারে, কিছু গাছপালা বাড়ির জন্য খুব শুভ এবং কিছু অশুভ বলে মনে করা হয়। আজকে আমরা আপনাকে এমন কিছু গাছের কথা বলব যেগুলি বাড়িতে লাগানো বা ঘরের ভিতরে রাখা অত্যন্ত অশুভ বলে মনে করা হয়।

Advertisement
Vastu: বাড়িতে এই গাছ লাগালে সংসারে অশান্তি-দারিদ্র লেগেই থাকে Vastu: বাড়িতে এই গাছ লাগালে সংসারে অশান্তি-দারিদ্র লেগেই থাকে

Vastu Tips For Plants: মানুষ তাদের বাড়ির ভিতরে অনেক ধরনের গাছ-গাছালি লাগান। এটি শুধু ঘরের সৌন্দর্যই বাড়ায় না, পরিবেশও বিশুদ্ধ রাখে। কিন্তু জানেন কি গাছ-গাছালিও আমাদের জীবনকে প্রভাবিত করে। বাস্তু মতে, ঘরে রাখা সব কিছুই আমাদের জীবনে বিশেষ প্রভাব ফেলে। একইভাবে, আপনি বাড়িতে যে গাছই লাগান না কেন, তার প্রভাব আপনার জীবনে পড়তে বাধ্য। বাস্তু অনুসারে, কিছু গাছপালা বাড়ির জন্য খুব শুভ এবং কিছু অশুভ বলে মনে করা হয়। আজকে আমরা আপনাকে এমন কিছু গাছের কথা বলব যেগুলি বাড়িতে লাগানো বা ঘরের ভিতরে রাখা অত্যন্ত অশুভ বলে মনে করা হয়। দেখে নিন তালিকায় কোন কোন গাছ রয়েছে।


বাঁশগাছ: এই গাছটি অনেক শুভ কাজে ব্যবহৃত হয়। কিন্তু তারপরও বাড়ির চৌহদ্দি বা উঠোনে এটি লাগানো করা বাস্তু অনুসারে অশুভ বলে মনে করা হয়। এর পেছনের কারণ হলো, বাঁশ গাছ কারও মৃত্যুর সময় বিশেষভাবে ব্যবহার করা হয়। তাই এটি বাড়িতে রাখা শুভ বলে মনে করা হয় না। এমন পরিস্থিতিতে ভুল করেও বাড়ির আঙিনায় এই গাছ লাগানো উচিত নয়।


কুল গাছ: বাস্তু মতে বাড়ির আঙিনায় এই গাছ লাগানোও নিষিদ্ধ বলে বিবেচিত হয়। কারণ এতে নেতিবাচক শক্তি তৈরি হওয়ার সম্ভাবনা থাকে। এ কারণে শত্রুর প্রাধান্য পাওয়ার সম্ভাবনা থাকে। বাড়ির আঙিনা থেকে দূরে এই গাছ লাগালে ভালো হয়।


তাল গাছ: বাড়ির উঠোনে এই গাছ লাগানোও অশুভ বলে মনে করা হয়। এই গাছগুলো ঘরে লাগালে জীবনে দারিদ্র্যের সম্ভাবনা থাকে। আপনি যদি এখনও এই গাছটি লাগাতে চান তবে এটি সর্বদা বাড়ির বাইরে লাগান।


বনসাই গাছ: বাড়ির সৌন্দর্য বাড়াতে কেউ কেউ বাড়িতে একটি ছোট বনসাই গাছ লাগান, যা বাস্তুশাস্ত্র অনুসারে ভুল বলে মনে করা হয়। এই গাছটি পরিবারে নেতিবাচক শক্তি তৈরি করে।

Advertisement


তেঁতুল গাছ: ঘরে তেঁতুল গাছ লাগানোও নিষিদ্ধ। বাস্তু মতে এই গাছটি বাড়িতে লাগালে বাড়ির সদস্যদের নানা রোগবালাই ঘেরাও করে। আগেকার দিনেও মানুষ বিশ্বাস করতেন যে তেঁতুল গাছের বাতাস কুষ্ঠ রোগ হওয়ার সম্ভাবনা বাড়িয়ে দেয়। এমন পরিস্থিতিতে তেঁতুল গাছ সব সময় ঘর থেকে দূরে লাগানোর পরামর্শ দেওয়া হয়।


** এই প্রতিবেদন সার্বিক গণার ভিত্তিতে লেখা। ব্যক্তি বিশেষে ফল ভিন্ন হতে পারে।

 

Advertisement