scorecardresearch
 

Holi Vastu Tips: ন্যাড়াপোড়ার আগুনে দিন এই জিনিস, সারা বছর অর্থ-সমৃদ্ধি থাকবে হাতের মুঠোয়

Holi Vastu Tips: হোলি উৎসব বিশ্বের বৃহত্তম রঙের উৎসব। ভারতের বাইরেও যেখানে ভারতীয়রা আছেন, তাঁরা এই দিন নানা রংয়ে নিজেদের রাঙিয়ে নেন। এটা বিশ্বাস করা হয় যে দোলে মন্দের উপর ভালোর জয় হয়। এদিন কিছু বাস্তু টিপস সম্পর্কে জানুন যা আপনি দোলের দিনে মেনে চলতে পারেন। তাতে আপনার সারা বছর সমৃদ্ধি বজায় থাকবে।

Advertisement
ন্যাড়াপোড়ার আগুনে দিন এই জিনিস, সারা বছর অর্থ-সমৃদ্ধি থাকবে হাতের মুঠোয় ন্যাড়াপোড়ার আগুনে দিন এই জিনিস, সারা বছর অর্থ-সমৃদ্ধি থাকবে হাতের মুঠোয়
হাইলাইটস
  • ন্যাড়াপোড়ার আগুনে দিন এই জিনিস
  • সারা বছর অর্থ-সমৃদ্ধি থাকবে হাতের মুঠোয়

Holi Vastu Tips: ভারতে বিশেষ করে উত্তর ও উত্তর পূর্ব ভারতে হোলি বা দোলযাত্রা একটি পবিত্র উৎসব। হোলি উৎসব বিশ্বের বৃহত্তম রঙের উৎসব। ভারতের বাইরেও যেখানে ভারতীয়রা আছেন, তাঁরা এই দিন নানা রংয়ে নিজেদের রাঙিয়ে নেন। এটা বিশ্বাস করা হয় যে দোলে মন্দের উপর ভালোর জয় হয়। হোলিকার আগুনে সকল প্রকার বিভেদ দূর হয়। বাঙালির দোল আর অবাঙালির হোলি, মিলে মিশে একাকার হয়ে যায় কখন, কেউ টের পায় না। এই দিনে আনন্দ উৎসবের পাশাপাশি লোকেরা বাড়ির সমৃদ্ধির জন্য বাস্তু প্রতিকারও করেন। এমন কিছু বাস্তু টিপস সম্পর্কে জানুন যা আপনি দোলের দিনে মেনে চলতে পারেন। তাতে আপনার সারা বছর সমৃদ্ধি বজায় থাকবে।

আরও পড়ুনঃ বছরের প্রথম সূর্যগ্রহণে কপাল ফিরতে চলেছে এই ৩ রাশির

হোলি বা দোলের তিন বাস্তু টিপস

১. হোলির আগের দিন বুড়ির ঘর বা ন্যাড়াপোড়া করি আমরা। অবাঙালিরা বলেন হোলিকা দহন। আপনি যদি হোলিকা দহনের সময় আগুনে তাজা এবং কাঁচা গম নিবেদন করেন তবে তা আপনার বাড়ির জন্য খুব শুভ বলে মনে করা হয়। এই প্রতিকারে ঘরের সমস্ত নেতিবাচক শক্তি দূরে চলে যায়। বাড়ির চারপাশে ইতিবাচক শক্তি আগমন হয়। এই দিনে হোলিকার অন্তত সাতটি পরিক্রমা করুন এবং সেখান থেকে আগুন ঘরে এনে উত্তর-পূর্ব দিকে রাখুন। এই প্রতিকারে আপনার বাড়িতে সর্বদা সুখ থাকবে।

২. হোলিকা দহনের সময় ভাঙা আসবাবপত্র ঘরে কখনও রাখবেন না। বাস্তুশাস্ত্র অনুসারে, পুরানো এবং ভাঙা জিনিসগুলিতে নেতিবাচক শক্তি থাকে, তাই তাদের ঘর থেকে সরিয়ে দেওয়া ভাল বলে মনে করা হয়।

৩. দোলের আগে বাড়ির প্রতিটি কোণ ভাল করে পরিষ্কার করুন। দোলে ঘর পরিষ্কার করা সমস্ত নেতিবাচক শক্তি দূর করতে সাহায্য করতে পারে। ঘরের উত্তর-পূর্ব কোণ বিশেষ করে যেন নোংরা না থাকে। এটা বিশ্বাস করা হয় যে ঈশ্বর উত্তর-পূর্ব দিকে বাস করেন। বাস্তু নিয়ম অনুযায়ী এই স্থানটি সঠিকভাবে পরিষ্কার না করলে আপনার বাড়িতে সমৃদ্ধি আসে না।

Advertisement

 

Advertisement