scorecardresearch
 

Vastu Tips: বাড়িতে পানীয় জলের পাত্র রাখুন সঠিক জায়গায়, নইলে বাড়বে দারিদ্র-স্বাস্থ্য সমস্যা

Vastu Tips: বাস্তুশাস্ত্রে জল, অগ্নি, বায়ু, আকাশ ও পৃথিবীর উপাদানগুলির জন্য বিভিন্ন দিক বা স্থানের কথা বলা হয়েছে। এই উপাদানগুলির সঙ্গে সম্পর্কিত জিনিসগুলিও তাদের নির্দেশ অনুযায়ী ঘরে রাখতে হবে। নাহলেই বিগড়ে যাবে বাস্তু, বাড়বে অর্থকষ্ট-দারিদ্র-স্বাস্থ্য সমস্যা।

Advertisement
বাড়িতে পানীয় জলের পাত্র রাখুন সঠিক জায়গায়, নইলে বাড়বে দারিদ্র-স্বাস্থ্য সমস্যা! বাড়িতে পানীয় জলের পাত্র রাখুন সঠিক জায়গায়, নইলে বাড়বে দারিদ্র-স্বাস্থ্য সমস্যা!
হাইলাইটস
  • স্তুশাস্ত্রে জল, অগ্নি, বায়ু, আকাশ ও পৃথিবীর উপাদানগুলির জন্য বিভিন্ন দিক বা স্থানের কথা বলা হয়েছে।
  • এই উপাদানগুলির সঙ্গে সম্পর্কিত জিনিসগুলিও তাদের নির্দেশ অনুযায়ী ঘরে রাখতে হবে।
  • নাহলেই বিগড়ে যাবে বাস্তু, বাড়বে অর্থকষ্ট-দারিদ্র-স্বাস্থ্য সমস্যা।

Vastu Tips: বাস্তুশাস্ত্রে জল, অগ্নি, বায়ু, আকাশ ও পৃথিবীর উপাদানগুলির জন্য বিভিন্ন দিক বা স্থানের কথা বলা হয়েছে। এই উপাদানগুলির সঙ্গে সম্পর্কিত জিনিসগুলিও তাদের নির্দেশ অনুযায়ী ঘরে রাখতে হবে। অন্যথায় বাস্তু ত্রুটি ঘটতে শুরু করে। জ্যোতিষ ও বাস্তু পন্ডিতদের মতে, পূর্ব ও উত্তর দিক জলের পাত্র রাখার জন্য অনুকূল। জলের স্থান, ট্যাঙ্ক বা পানীয় জল এই দিকগুলিতে রাখলে বাড়িতে কোনও সমস্যা হয় না, বরং অন্য দিকে জল রাখলে অর্থের ক্ষতি হয় এবং রোগ-বালাই হয় এবং মানুষের সমস্যা হয়। বাড়িতে বসবাস বাড়তে থাকে।

এই দিকগুলিতে জল রাখা উচিত নয়:
দক্ষিণ-পূর্ব দিকটিও জলের ট্যাঙ্ক স্থাপনের জন্য উপযুক্ত বলে মনে করা হয় না কারণ এটি আগুনের দিক হিসাবে বিবেচিত হয়। আগুন এবং জলের সংমিশ্রণ গুরুতর বাস্তু ত্রুটির সৃষ্টি করে। 
দক্ষিণ দিকে জলের ট্যাঙ্ক বা ভূগর্ভস্থ ট্যাঙ্ক থাকা উচিত নয়। এতে পরিবারে অশান্তি ও আর্থিক ক্ষতি হয়।
দক্ষিণ-পশ্চিম দিকে জলের ট্যাঙ্ক থাকাও অশুভ বলে মনে করা হয়। এই স্থানে জল থাকার কারণে ঘরে রোগবালাই শুরু হয় এবং ঋণও বাড়তে থাকে। এ ধরনের বাড়িতে বসবাসকারী ব্যক্তিরাও মানসিক রোগে ভুগতে পারেন।

বাস্তুশাস্ত্র অনুযায়ী জল রাখার সঠিক জায়গা: 
বাস্তুশাস্ত্র অনুযায়ী, জলের ট্যাঙ্ক রাখার জন্য উত্তর-পূর্ব দিকও শুভ। এই দিকে জল থাকলে আর্থিক লাভ হয়। এই ধরনের ঘর উন্নতি এবং সমৃদ্ধি প্রদান করে বলে মনে করা হয়।
উত্তর দিকে জলের ট্যাঙ্ক বা পানীয় জল রাখলে এমন বাড়িতে শান্তি ও সুখ বৃদ্ধি পায়।
বাস্তু মতে পশ্চিম দিকে জল আছে এমন স্থানকে শুভ বলে মনে করা হয়। এমন বাড়িতে বসবাসকারী মানুষের সম্পদ বৃদ্ধি পায়।

আরও পড়ুন

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

 

Advertisement