scorecardresearch
 

Kuber's Plant Vastu Tips: সব সময় পকেট ভর্তি টাকা চাইলে বাড়িতে রাখুন কুবেরের গাছ

Kuber's Plant Vastu Tips: প্রতিটি দেবতার একটি বা একাধিক প্রিয় গাছ আছে। এই গাছগুলি ঘরে লাগালে ও পরিচর্যা করলে সেই দেবতার কৃপা পাওয়া যায়। আজ আমরা জানবো কুবের দেবের প্রিয় উদ্ভিদ সম্পর্কে। সেটি ঘরে রাখলে অর্থবৃদ্ধি হয়।

Advertisement
সব সময় পকেট ভর্তি টাকা চাইলে বাড়িতে রাখুন কুবেরের গাছ সব সময় পকেট ভর্তি টাকা চাইলে বাড়িতে রাখুন কুবেরের গাছ
হাইলাইটস
  • কুবের দেবের প্রিয় গাছটি বাড়ির এই দিকে লাগান
  • শীঘ্রই অর্থলাভ হবে বলে বলা হয়
  • অভাব দূর হবে বছর ভর থাকবে অর্থ-সমৃদ্ধি

Kuber's Plant Vastu Tips Crassula Plant: বাস্তু অনুযায়ী এমন অনেক গাছের কথা বলা হয়েছে, যেগুলি ঘরে লাগালে ব্যক্তির অর্থনৈতিক অবস্থার উন্নতি হয়। মানি প্ল্যান্ট, তুলসী গাছ, লজ্জাবতী গাছ হল এমনি কিছু গাছ, যেগুলি বাড়িতে লাগানো হলে এবং সঠিকভাবে যত্ন নিলে ঘরে সুখ-সমৃদ্ধি আসে এবং দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। তবে অনেকেই জানি না কুবেরদেবের প্রিয় গাছ সম্পর্কে। কথিত আছে এই গাছ লাগালে বা ঘরে রাখলে টাকার বৃষ্টি হয়। অর্থনৈতিক সংকটে পড়লে একবার ট্রাই করতে পারেন। আজ আমরা জানব কুবের দেবের প্রিয় উদ্ভিদ সম্পর্কে।

কুবের দেবের প্রিয় উদ্ভিদটি হল ক্র্যাসুলা গাছ। এটি সঠিক দিকে রোপণ করলে অসাধারণ ফল পাওয়া যায়। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, মানি প্ল্যান্টের চেয়ে ক্র্যাসুলা উদ্ভিদ বেশি ফলদায়ক। এটি আপনার আর্থিক অবস্থার উন্নতি করে। এই গাছটির বিশেষ বিষয় হল এটি লাগানোর জন্য আপনার বিশেষ জায়গাও লাগে না। আসুন জেনে নিই ক্র্যাসুলা উদ্ভিদ সম্পর্কিত কিছু বিশেষ জিনিস। 

ক্র্যাসুলা শুক্রকে শক্তি দেয়

আরও পড়ুন

ক্র্যাসুলা উদ্ভিদ শুক্রের সঙ্গে সম্পর্কিত। বলা হয়, কোনও ব্যক্তির কুণ্ডলিতে শুক্র গ্রহের অবস্থান ভাল থাকলে তাকে জীবনে কোনও ধরনের আর্থিক সংকটের মুখে পড়তে হয় না। এছাড়াও, ব্যক্তি সমস্ত বস্তুবাদী আরাম পায়। ক্র্যাসুলা গাছটি কুবেরের খুব প্রিয় বলে মনে করা হয়। তাই ঘরে লাগালে  কুবের দেবের আশীর্বাদ বর্ষিত হয়। আর কুবেরের কৃপা থাকলে  টাকা লাভে সাহায্য করে। তবে এর জন্য এটি সঠিক দিকে রাখা প্রয়োজন। 

কুবেরের গাছ চেনেন? কথিত আছে, বাড়িতে রাখলে টাকার বৃষ্টি হয়

বাড়ির কোনদিকে রাখবেন কুবের গাছ?

কুবেরের প্রিয় এই গাছ বা ক্র্যাসুলা গাছ একেক উদ্দেশ্যে একেক দিকে রাখতে হবে। বিভিন্ন কারণ অনুযায়ী দিক নির্ণয় করতে হবে।

Advertisement

১. আয় বাড়াতে

যদি আপনি আর্থিকভাবে সমস্যায় পড়ে থাকেন বা বাড়িতে অর্থের অভাব থাকে তবে বাড়ির উত্তর দিকে এটি লাগালে বিশেষ উপকার হবে। রোপণের সময় বিশেষ খেয়াল রাখতে হবে যেন গাছটি অন্ধকারে না থাকে। এছাড়াও, এর পাতা সবসময় পরিষ্কার রাখুন। 

২. চাকরিতে প্রমোশন চাইলে

অন্যদিকে, আপনি যদি আপনার চাকরিতে প্রমোশন চান, তাহলে এই গাছটি বাড়ির দক্ষিণ-পশ্চিম দিকে লাগান। এছাড়া অফিসের ডেস্কেও এই গাছ রাখা যায়। এটি ব্যক্তির পদোন্নতির সম্ভাবনাকে শক্তিশালী করে। 

৩. বাড়িতে সুখ এবং সমৃদ্ধি বজায় রাখতে

বাড়ির বারান্দায় এই গাছটি লাগানোর পরামর্শ দেওয়া হয়। বলা হয় যে এই গাছটি যত বেশি সূর্যালোক পাবে, গাছটি তত বেশি খুশি হবে। এবং সুখ এবং সমৃদ্ধি আপনার  বাড়িতে বাস করবে। 

৪. ব্যবসায় শ্রীবৃদ্ধি চান যদি

ব্যবসায়ীদের মনে রাখা উচিত যে এই গাছটিকে ক্যাশ কাউন্টারের উপরে রাখলে শুভ ফল পাওয়া যাবে। কুবের ভগবানের আশীর্বাদ আপনার সঙ্গে থাকবে। আর ব্যক্তি ব্যবসায় অনেক লাভবান হবেন। 

 

Advertisement