scorecardresearch
 

Vastu Tips-Money Attraction Plants: নতুন বছরে বাড়ির টবে লাগান ৪ 'টাকার গাছ', অর্থে ভরে উঠবে; রোগও থাকবে দূরে

বাস্তুতে, গাছপালা এবং ফুল সম্পর্কিত কিছু বিশেষ নিয়মও করা হয়েছে। বাস্তু অনুসারে, কিছু গাছপালা এবং ফুল কেবল বাড়ির সৌন্দর্যই বাড়ায় না, সেগুলি লাগালে ঘরে সুখ ও শান্তিও আসে। ২০২৪ সালের আগমনে বাড়িতে কী ধরনের গাছ লাগানো উচিত তা জেনে নিন।

Advertisement
vastu tips for plant vastu tips for plant

Vastu Tips For Home: বাস্তুশাস্ত্র শক্তির উপর ভিত্তি করে। বাস্তু অনুসারে, বাড়িতে রাখা সমস্ত কিছু বাড়ির সদস্যদের ওপর গভীর প্রভাব ফেলে। বাস্তুতে, সবকিছু স্থাপন করার জন্য একটি নির্দিষ্ট দিক নির্দেশ করা হয়েছে। বাস্তুতে, গাছপালা এবং ফুল সম্পর্কিত কিছু বিশেষ নিয়মও করা হয়েছে। বাস্তু অনুসারে, কিছু গাছপালা এবং ফুল কেবল বাড়ির সৌন্দর্যই বাড়ায় না, সেগুলি লাগালে ঘরে সুখ ও শান্তিও আসে। ২০২৪ সালের আগমনে বাড়িতে কী ধরনের গাছ লাগানো উচিত তা জেনে নিন।

হাসনোহানা
২০২৪ সালে বাড়িতে হাসনোহানা ফুল লাগাতে হবে। এই ফুলগুলি রাতে সুগন্ধযুক্ত হয় তবে অন্যান্য ফুলগুলি সূর্যাস্তের পরে শুকিয়ে যায়। বাস্তুশাস্ত্র অনুসারে, হাসনোহানা ফুলের গন্ধ মানসিক চাপ কমায়। বাস্তু অনুসারে, ঘরে একটি রাতের ছায়া রাখলে পরিবারের সদস্যদের মধ্যে প্রেম বাড়ে এবং দাম্পত্য জীবনও সুখকর থাকে।

চাঁপা
চাঁপা গাছ সবসময় সবুজ এবং এর ফুল হালকা হলুদ বর্ণের হয়। এতে অনেক ঔষধি গুণ পাওয়া যায়। বাস্তুশাস্ত্রে চম্পার অনেক উপকারিতা বর্ণিত হয়েছে। বাস্তু মতে, যে বাড়িতে চাঁপা গাছ থাকে সেখান থেকে নেতিবাচক শক্তি দূর হয়। এর প্রভাবে পরিবারের সদস্যদের স্বাস্থ্য ভালো থাকে এবং ঘরে সমৃদ্ধি আসে।

আরও পড়ুন

জুঁই
জুঁই গাছ তার সুগন্ধের জন্য পরিচিত। বাস্তুশাস্ত্রে ঘরে জুঁই লাগানো খুব শুভ বলে মনে করা হয়। জুঁই ফুল ঘরে উপস্থিত সদস্যদের অনুভূতি ও চিন্তাভাবনাকে ইতিবাচক করে তোলে। এটি লাগালে পরিবারের সদস্যদের আত্মবিশ্বাস বাড়ে। এটি প্রয়োগ করলে পরিবারের সদস্যরা নতুন শক্তি নিয়ে যেকোনও কাজ করে থাকেন।

অপরাজিতা
অপরাজিতা ফুল খুব সুন্দর। এই গাছটি তার ঔষধি গুণের জন্যও পরিচিত। সম্পদের দেবী লক্ষ্মীর কাছে অপরাজিতার ফুল খুবই প্রিয়। বাস্তু মতে, অপরাজিতা গাছ ঘরের সমস্ত সমস্যার সমাধান করে। বাস্তু অনুসারে, এই ফুল গাছটিকে শুধু স্পর্শ করলে মানসিক চাপ কমে যায় এবং ঘরে সুখ শান্তি আসে। এটি ঘরে লাগালে আর্থিক সমস্যারও সমাধান হয়।

Advertisement

Advertisement