scorecardresearch
 

Vastu Tips For Money Wealth: বাড়ির এই জায়গাগুলি খালি রাখুন, বাড়বে সম্পদ-সঞ্চয়

Vastu Tips For Money Wealth: বাস্তুশাস্ত্রের পরামর্শ সুখী গৃহস্তের জন্য অনেক ক্ষেত্রেই অত্যন্ত কার্যকর প্রমানিত হয়েছে। বাস্তুশাস্ত্রে বাড়ির নির্মাণ, ঘরের দিক ও তার আকার আকৃতিরও যথেষ্ট গুরুত্ব রয়েছে। বাড়ির কোন দিক বাস্তু অনুযায়ী শুভ আর কোন দিক আর্থিক বৃদ্ধির জন্য ফলদায়ক হতে পারে চলুন সে সম্পর্কে জেনে নেওয়া যাক...

Advertisement
বাড়ির এই জায়গাগুলি খালি রাখুন, বাড়বে সম্পদ-সঞ্চয়! বাড়ির এই জায়গাগুলি খালি রাখুন, বাড়বে সম্পদ-সঞ্চয়!
হাইলাইটস
  • বাস্তুশাস্ত্রের পরামর্শ সুখী গৃহস্তের জন্য অনেক ক্ষেত্রেই অত্যন্ত কার্যকর প্রমানিত হয়েছে।
  • বাস্তুশাস্ত্রে বাড়ির নির্মাণ, ঘরের দিক ও তার আকার আকৃতিরও যথেষ্ট গুরুত্ব রয়েছে।

Vastu Tips For Money Wealth:  বাস্তুশাস্ত্রের পরামর্শ সুখী গৃহস্তের জন্য অনেক ক্ষেত্রেই অত্যন্ত কার্যকর প্রমানিত হয়েছে। বাস্তুশাস্ত্রে বাড়ির নির্মাণ, ঘরের দিক ও তার আকার আকৃতিরও যথেষ্ট গুরুত্ব রয়েছে। বাড়ির কোন দিক বাস্তু অনুযায়ী শুভ আর কোন দিক আর্থিক বৃদ্ধির জন্য ফলদায়ক হতে পারে চলুন সে সম্পর্কে জেনে নেওয়া যাক...

বাস্তু মতে, কোনও নির্মাণের মাধ্যমেই পূর্ব দিকে বাধা দেওয়া উচিত নয়। এই দিকটিকে যতটা সম্ভব খোলামেলা রাখা উচিত। পশ্চিমের চেয়ে যদি পূর্ব দিকের ক্ষেত্রফল কম হয় বা উঁচু হয় তবে আপনার শত্রুদের শক্তি বৃদ্ধি পাবে, আপনি দুর্বল হয়ে পড়বেন।

বাড়ির পূর্ব দিকে বেশি খালি জায়গা থাকলে অর্থ, সম্পদ বাড়ে, বংশবৃদ্ধি হয়। জমির উপর নির্মিত ভবনের পূর্ব দিকের কক্ষ, অংশ ও বারান্দা নিচু হলে ওই বাড়িতে বসবাসকারী বাসিন্দারা সব ক্ষেত্রেই উন্নতির মুখ দেখেন, সুস্থ থাকেন।

আরও পড়ুন

বাড়ির প্রধান দরজা পূর্ব দিকে নির্মিত হলে, বাড়ির অন্যান্য দরজাগুলি শুধুমাত্র পূর্বমুখী হলে, সংসারে শুভ ফল মিলবে। বাড়ির পূর্ব দিকে দেওয়াল যত কম হবে, বাড়ির মালিক তত বেশি সম্মান, খ্যাতি ও প্রতিপত্তি  পাবেন। এমন বাড়িতে বসবাসকারীরা দীর্ঘ নিরোগ জীবন পান।

কোনও রকম নির্মাণের ফলে বাড়ির পূর্ব দিকটিকে যেন বাধাপ্রাপ্ত না হয়। এই দিকটিকে যতটা সম্ভব খোলামেলা রাখুন। পূর্ব দিকের ক্ষেত্রফল যদি বাড়ির পশ্চিমের থেকে কম হয় বা উঁচু হয় তাহলে এমন বাড়িতে বসবাসকারীদের ক্রমাগত ব্যর্থতার সম্মুখীন হতে হবে।

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Advertisement

Advertisement