scorecardresearch
 

Vastu Tips For Money: ঘরে এই ৭ মূর্তি রাখলে ধনবর্ষা করেন কুবের, বিরাজ করে সুখ-শান্তি

ইতিবাচক জিনিসে রাখলে বাধা কেটে আসে সমৃদ্ধি। তেমন ৭টি জিনিস ঘরে রাখলে আসে টাকা-পয়সা ও সমৃদ্ধি। 

Advertisement
কুবের ও লক্ষ্মী। কুবের ও লক্ষ্মী।
হাইলাইটস
  • নেতিবাচক শক্তি ছড়াতে পারে এমন জিনিস রাখলে সংসারে নেমে আসে অশান্তি।
  • ইতিবাচক জিনিসে রাখলে বাধা কেটে আসে সমৃদ্ধি।

ঘর সাজানোর জন্য নানা উপকরণ ব্যবহার করেন বহু মানুষ। এর মধ্যে থাকে ভগবানের মূর্তি, আবার সৌখিন সামগ্রীও। কিন্তু ঘরে জিনিসপত্র রাখার সময় বাস্তু মেনে চলাই সংগত। নেতিবাচক শক্তি ছড়াতে পারে এমন জিনিস রাখলে সংসারে নেমে আসে অশান্তি। আবার ইতিবাচক জিনিসে রাখলে বাধা কেটে আসে সমৃদ্ধি। তেমন ৭টি জিনিস ঘরে রাখলে আসে টাকা-পয়সা ও সমৃদ্ধি। 

১। হাতি- বাস্তু শাস্ত্র অনুযায়ী হাতি ঐশ্বর্যের প্রতীক। এজন্য রুপো বা পিতলের হাতি ঘরে রাখা শুভ। বেডরুমে রুপোর হাতির মূর্তি রাখলে রাহুর দোষ কাটে। ফেংশুই অনুযায়ী ঘরে হাতির মূর্তি বা ছবি থাকলে ধনপ্রাপ্তি হয়। 

২। হাঁস- বাস্তু অনুসারে ঘরে জোড়া হাঁসের মূর্তি রাখলে আর্থিক লাভ হয়। পুরুষ-স্ত্রী হাঁস থাকলে মঙ্গলময় হয় বৈবাহিক জীবন। 

৩। কচ্ছপ- কচ্ছপকে বিষ্ণুর রূপ হিসেবে গণ্য করা হয়। কচ্ছপ যেখানে থাকে সেখানেই মা লক্ষ্মীর বাস। তাই ঘরে কচ্ছপের মূর্তি রাখা অত্যন্ত শুভ। ফেংশুই অনুসারে, কচ্ছপ ঘরে রাখলে ইতিবাচক শক্তির সঞ্চার হয়। ঘরের পূর্ব ও উত্তর দিকে কচ্ছপ স্থাপনা শুভ বলে বিবেচিত হয়। ঘরে ধাতুর কচ্ছপ রাখলে অর্থ বাড়ে।

৪। তোতা- বাস্তু অনুসারে, স্টাডি রুমে তোতা পাখির ছবি রাখলে মনোযোগ বৃদ্ধি পায়। উত্তর দিকে তোতার ছবি রাখলে সুখসমৃদ্ধি আসে। বৈবাহিক জীবনেও শ্রীবৃদ্ধি হয়। ভূমি, অগ্নি, জল, কাঠ এবং ধাতুর প্রতীক বলে গণ্য করা হয়। ঘরে মূর্তি রাখলে সুখ-শান্তি থাকে ঘরে। সৌভাগ্য প্রাপ্তি হয়। 

৫। মাছ- মৎস্য অবতার নিয়েছিলেন বিষ্ণু। অত্যন্ত পবিত্র। বাস্তু ও ফেংশুই অনুযায়ী, ধন ও শক্তির প্রতীক মাছ। ঘরের উত্তর-পূর্ব দিকে বা পূর্ব দিকে পিতল বা রুপোর মৎস্য মূর্তি রাখলে সুখ-শান্তি থাকে ঘরে। অর্থপ্রাপ্তি হয়। 

Advertisement

৬। গরু- বাস্তু অনুসারে, ঘরে গরুর পিতল মূর্তি রাখলে সন্তানসুখ প্রাপ্তি হয়। তৈরি হয় নেতিবাচক দূরত্ব। ফেংশুই অনুযায়ী পড়ার ঘরে গরুর মূর্তি রাখলে একাগ্রতা বাড়ে। 

৭। উঠ- বাস্তু ও ফেংশুই অনুসারে, ঘরে উঠের মূর্তির রাখা অত্যন্ত শুভ। উত্তর-পশ্চিম দিকে উঠের মূর্তি রাখলে কেরিয়ার ও ব্যবসায় সাফল্য পাওয়া যায়। উঠে মূর্তি পড়ার ঘরে রাখলে মনোযোগ বাড়ে।

আরও পড়ুন- ঘরে পিরামিড রাখলে উন্নতি ও শত্রুনাশ, ফল পেতে কোন দিকে রাখবেন?

Advertisement