scorecardresearch
 

Vastu Tips For Plants: ভুলেও বাড়ির ভিতরে এই গাছগুলি লাগাবেন না, অর্থলাভে বাধা, থমকে যাবে উন্নতি

Vastu Tips: দেওয়ালে আঁকা ছবি থেকে দেবদেবীর মূর্তি- ঘর সাজানোর জন্য নানা ধরনের উপকরণ ব্যবহার করেন অনেকে। এর পাশাপাশি অনেকে ঘরে গাছও লাগান। কিন্তু আপনি কি জানেন, এই গাছগুলির মধ্যে এমন গাছও রয়েছে,যেগুলি বাড়িতে লাগালে বাস্তু দোষ হয়। বাধা আসে বাড়ির উন্নতিতে। বাড়িতে কোন গাছগুলি লাগাবেন না-  

Advertisement
ঘরের ভিতর যে গাছগুলি লাগাবেন না- ঘরের ভিতর যে গাছগুলি লাগাবেন না-
হাইলাইটস
  • ভুল করেও বাড়িতে এই সব গাছ লাগাবেন না।
  • বাড়িতে প্রবেশ করে নেতিবাচক শক্তি।

সনাতনী মতে বাস্তুশাস্ত্র খুবই গুরুত্বপূর্ণ। বাস্তু মেনে ঘর সাজালে পরিবারে সুখ-স্বাচ্ছন্দ্য ও অর্থের জোগান থাকে বলে বিশ্বাস। বাস্তু অনুসারে কাজ করলে জীবনে কোনও সমস্যা হয় না। অন্যদিকে, যাঁরা বাস্তুর নিয়ম মানেন না, তাঁদের ঘরে বাস্তুদোষ দেখা দেয়। সমস্ত কাজে বাধা আসে। দেওয়ালে আঁকা ছবি থেকে দেবদেবীর মূর্তি- ঘর সাজানোর জন্য নানা ধরনের উপকরণ ব্যবহার করেন অনেকে। এর পাশাপাশি অনেকে ঘরে গাছও লাগান। কিন্তু আপনি কি জানেন, এই গাছগুলির মধ্যে এমন গাছও রয়েছে,যেগুলি বাড়িতে লাগালে বাস্তু দোষ হয়। বাধা আসে বাড়ির উন্নতিতে। বাড়িতে কোন গাছগুলি লাগাবেন না-  

ভুল করেও যে গাছগুলি বাড়িতে লাগাবেন না-

ক্যাকটাস- বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে ক্যাকটাস গাছ লাগানো উচিত নয়। কাঁটা দেওয়া গাছ বাধা নিয়ে আসে জীবনে। তাই বাড়ির দরজার কাছে কখনও ক্যাকটাস লাগাবেন না। এই গাছ দুর্ভাগ্য বয়ে আনে। 

বনসাই- বনসাই দেখতে খুবই আকর্ষণীয়। বাড়ির সৌন্দর্য বাড়াতে অনেকে পছন্দ করেন। কিন্তু বাস্তুশাস্ত্র অনুসারে,বনসাই গাছ থেকে নেতিবাচক শক্তি ঘরে প্রবেশ করে। পরিবারের সদস্যদের উন্নতি বাধা পায়।

তেঁতুল- বাস্তুশাস্ত্র অনুসারে দরজায় তেঁতুলের গাছ রোপণ করা উচিত নয়। এর ফলে ঘরে নেতিবাচক শক্তি প্রবেশ করে। বাড়ে পারিবারিক কলহ।

মেহেন্দি- বাস্তুশাস্ত্র অনুসারে, দরজার সামনে মেহেন্দি গাছ লাগানো উচিত নয়। এই গাছে অশুভ শক্তি বাস করে। সেজন্য ঘরে নেতিবাচকতা ছড়িয়ে পড়ে। মানসিক অশান্তিতে ভোগেন পরিবারের সদস্যরা।

খেজুর- বাস্তুশাস্ত্র অনুসারে,বাড়িতে খেজুর গাছ লাগানো রাখা নয়। এর ফলে পরিবারের সদস্যরা নানাবিধ সমস্যায় পড়েন। আর্থিক অনটনের সম্মুখীন হন।

লঙ্কা- লঙ্কা গাছ রাখবেন না ঘরের দরজার সামনে। লঙ্কা স্বাদে ঝাল। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে এই গাছ লাগালে আপনার আর্থিক অবস্থা খারাপ হতে পারে। সেই সঙ্গে সদস্যদের মধ্যে ঝামেলাও বাধতে পারে।

Advertisement

বাবলা- আয়ুর্বেদে বাবলা গাছের বিবিধ গুণের কথা বলা হয়েছে। নানা রোগের চিকিৎসায় সক্ষম বাবুল। কিন্তু এই গাছ কখনও বাড়ির ভিতরে বা কাছাকাছি লাগানো উচিত নয়। বাবলা গাছ কাঁটাযুক্ত। বাস্তুশাস্ত্র অনুসারে কাঁটাযুক্ত গাছ লাগালে ঘরে নেতিবাচক শক্তি আসে।

কুল- কুল খেতে কে না পছন্দ করে! বাজারে টক ও মিষ্টি কুল পাওয়া যায়। কুল গাছও কাঁটাযুক্ত। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে কুল গাছ লাগালে জীবনের পথেও কাঁটা (বাধা) আসে।

আরও পড়ুন- যেমন-তেমন করে ঝাঁটা ব্যবহার করেন? ক্ষুব্ধ হন মা লক্ষ্মী, জানুন নিয়ম

Advertisement