scorecardresearch
 

Vastu Tips For Tulsi: ভুলেও ঘরে রাখবেন এই তুলসী গাছ, সংসারে অশান্তি শেষ হবে না

ঘরে তুলসী গাছ থাকলে নেতিবাচক শক্তি দূরে চলে যায়। ঘরে আসে ইতিবাচক শক্তি। সেই সঙ্গে সুখ-সমৃদ্ধি ও সম্পদ লাভ হয়।

Advertisement
তুলসী বাস্তু টিপস। তুলসী বাস্তু টিপস।
হাইলাইটস
  • সাধারণ মানুষ দুই ধরনের তুলসীর কথা শুনেছেন। একটি হল-রাম তুলসী, আর একটি শ্যাম তুলসী।
  • আরও একটি তুলসী রয়েছে।
  • এই তুলসী ঘরে লাগাতে নেই।

সনাতন ধর্মে বিশেষ গুরুত্ব রয়েছে তুলসীর। পুজো করা হয় তুলসী গাছকে। কথিত আছে, তুলসীতে দেবী লক্ষ্মী বাস করেন। বাড়ির আঙিনায় তুলসী গাছ লাগিয়ে নিয়মিত পুজো করলে প্রসন্ন হন মা লক্ষ্মী। ঘরে ধনসম্পদ ও সমৃদ্ধি থাকে। ঘরে তুলসী গাছ থাকলে নেতিবাচক শক্তি দূরে চলে যায়। ঘরে আসে ইতিবাচক শক্তি। সেই সঙ্গে সুখ-সমৃদ্ধি ও সম্পদ লাভ হয়।

দু'ধরনের তুলসী

সাধারণ মানুষ দুই ধরনের তুলসীর কথা শুনেছেন। একটি হল-রাম তুলসী, আর একটি শ্যাম তুলসী। এই দুই তুলসী গাছই বাড়িতে লাগানো যায়। কিন্তু আপনি কি জানেন যে আরও এক ধরনের তুলসী গাছ আছে যা বাড়িতে লাগানো যায় না। সেই তুলসী গাছ বাড়িতে রাখলে ঘরে আসে নেতিবাচক শক্তি। পরিবারের সদস্যদের মধ্যে ঝামেলা হয়। অশান্তি ঘিরে ধরে পরিবারকে। তাই এই তুলসী গাছ একদম লাগাবেন না ঘরে। 

যে তুলসী ঘরে রাখতে নেই

শাস্ত্র মতে,নিয়মিত তুলসী গাছের পুজো করলে মা লক্ষ্মীর আশিস মেলে। ঘিয়ে প্রদীপ জ্বালালে খুশি হন দেবী। ঘরে বাস করেন তিনি। তবে এমন একটি তুলসীও রয়েছে, যা বাড়িতে রাখতে নেই। তা বন তুলসী নামে পরিচিত। এই তুলসী ঘরে আনে নেতিবাচক শক্তি। তাই ভুলেও এই তুলসী গাছ ঘরে লাগাবেন না। 

কুপ্রভাব পড়ে ঘরে

শাস্ত্র অনুসারে বাড়িতে বন তুলসী লাগালে পারিবারিক ঝামেলা বাড়ে। শুধু তাই নয়, পরিবারের সদস্যদের মধ্যে কলহ বাড়ে। ঘরের সব সুখ-শান্তি কেড়ে নেয়। কোন কাজে সাফল্য আসে না। বাড়ির সদস্যদের অগ্রগতি থমকে যায়। বাড়ির পরিবেশ নেতিবাচক হয়ে যায়।

কোষ্ঠীতে রাহুর দশা

জ্যোতিষ শাস্ত্র অনুসারে বাড়িতে বন তুলসী লাগালে বাড়িতে বাস্তু দোষ দেখা দেয়। এর পাশাপাশি রাহু কোষ্ঠীতে কুপ্রভাব ফেলতে শুরু করে। এটি শিশুদের ভবিষ্যতের উপরও খারাপ প্রভাব ফেলে। তাই তুলসী গাছ বাড়িতে লাগানোর সময় দেখে নিন এই গাছ বন তুলসী নয় তো! বন তুলসী হলে আর রাখবেন না। বন তুলসীর পাতাগুলি রুক্ষ হয়। 

Advertisement

আরও পড়ুন- ২০২৩-এ এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিদের ভাগ্যোদয়, অপার সাফল্য

 

Advertisement