scorecardresearch
 

Rashi Matching for Marriage: কোন রাশির সঙ্গে কোন রাশির বিয়ে শুভ? জেনে নিন এক নজরে

Rashi Marriage Compatibility: যে কোনও মানুষের জীবনে বিয়ে একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। ভবিষ্যৎ সঙ্গীর সঙ্গে সুখী জীবনযাপন করার আশায় অনেকেই রাশির মিলনের বিষয়টি গুরুত্ব দেন। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, বিভিন্ন রাশির মানুষের মধ্যে সামঞ্জস্যপূর্ণ সম্পর্ক গড়ে ওঠার সম্ভাবনা থাকে।

Advertisement
কোন রাশির সঙ্গে কোন রাশির ভাল মিল হয়? কোন রাশির সঙ্গে কোন রাশির ভাল মিল হয়?
হাইলাইটস
  • যে কোনও মানুষের জীবনে বিয়ে একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। ভবিষ্যৎ সঙ্গীর সঙ্গে সুখী জীবনযাপন করার আশায় অনেকেই রাশির মিলনের বিষয়টি গুরুত্ব দেন।
  • জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, বিভিন্ন রাশির মানুষের মধ্যে সামঞ্জস্যপূর্ণ সম্পর্ক গড়ে ওঠার সম্ভাবনা থাকে।
  • এই প্রতিবেদনে আমরা আলোচনা করব, ঠিক কোন রাশির সঙ্গে কোন রাশির বিয়ে শুভ বলে মনে করা হয় এবং রাশির মিলন কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

Rashi Marriage Compatibility: যে কোনও মানুষের জীবনে বিয়ে একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। ভবিষ্যৎ সঙ্গীর সঙ্গে সুখী জীবনযাপন করার আশায় অনেকেই রাশির মিলনের বিষয়টি গুরুত্ব দেন। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, বিভিন্ন রাশির মানুষের মধ্যে সামঞ্জস্যপূর্ণ সম্পর্ক গড়ে ওঠার সম্ভাবনা থাকে। এই প্রতিবেদনে আমরা আলোচনা করব, ঠিক কোন রাশির সঙ্গে কোন রাশির বিয়ে শুভ বলে মনে করা হয় এবং রাশির মিলন কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

রাশি মিলনের তাৎপর্য:

জ্যোতিষশাস্ত্রের বিশ্বাস অনুযায়ী, প্রতিটি রাশির নিজস্ব গুণাবলী, দুর্বলতা এবং স্বভাব থাকে। রাশির সাধারণ স্বভাব বিশ্লেষণ করে জ্যোতিষীরা অনুমান করতে পারেন, দু'জন ব্যক্তির মধ্যে সামঞ্জস্যপূর্ণ সম্পর্ক গড়ে ওঠার সম্ভাবনা ঠিক কতটা।

আরও পড়ুন

রাশিগত সামঞ্জস্য:

  • অগ্নি রাশি (মেষ, সিংহ, ধনু): এই রাশির মানুষেরা উদ্যমী, সাহসী এবং উদ্দীপক হয়। তাদের বায়ু রাশির (মিথুন, তুলা, কুম্ভ) সঙ্গে ভাল মিল থাকে। কারণ বায়ু রাশির মানুষেরা তাদের উৎসাহ ও প্রাণশক্তিকে ভাল কমপ্লিমেন্ট করে।
  • পৃথিবী রাশি (বৃষ, কন্যা, মকর): এই রাশির মানুষেরা বাস্তববাদী, কর্মঠ এবং নিরাপত্তা-বোধী হয়। তাঁদের জল রাশির (কর্কট, বৃশ্চিক, মীন) সঙ্গে ভালো মিল থাকে। কারণ জল রাশির মানুষেরা তাঁদের স্থিতিশীলতা ও নিরাপত্তা-বোধকে সাপোর্ট করে।
  • বাতাস রাশি (মিথুন, তুলা, কুম্ভ): এই রাশির মানুষেরা বুদ্ধিমান, বন্ধুত্বপূর্ণ এবং যোগাযোগে দক্ষ হয়। তাদের অগ্নি রাশির (মেষ, সিংহ, ধনু) সঙ্গে ভাল মিল থাকে কারণ অগ্নি রাশির মানুষেরা তাদের বুদ্ধিমত্তা ও সৃজনশীলতাকে সম্পূর্ণ করে।
  • জল রাশি (কর্কট, বৃশ্চিক, মীন): এই রাশির মানুষেরা সংবেদনশীল, সহানুভূতিশীল এবং কল্পনাশীল হয়। তাদের পৃথিবী রাশির (বৃষ, কন্যা, মকর) সঙ্গে ভাল মিল থাকে। কারণ পৃথিবী রাশির মানুষেরা তাদের আবেগ ও সহানুভূতিকে কমপ্লিমেন্ট করে।

সঙ্গীদের মধ্যে ভালোবাসা, শ্রদ্ধা এবং বোঝাপড়া

রাশি মিলনে হয় তো দু'জন মানুষের মধ্যে সামঞ্জস্য থাকবে কিনা তা বোঝা যায়। কিন্তু সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হল তাদের মধ্যে ভালোবাসা, শ্রদ্ধা এবং বোঝাপড়া থাকা। এগুলো ছাড়া কোনও সম্পর্কই স্থায়ী হতে পারে না। তাই শুধুমাত্রা রাশির ভিত্তি করে অন্ধভাবে সিদ্ধান্ত নেওয়া কখনই ঠিক নয়। তাছাড়া প্রত্যেক ব্যক্তির জন্মছকের ভিত্তিতেও এগুলি পরিবর্তিত হয়। সেই কারণে রাশিগত মিলকেই শেষ কথা ধরে নেবেন না। পারস্পরিক বোঝাপড়া ও শ্রদ্ধা-ভালবাসাটায় বেশি গুরুত্ব দিন। 

Advertisement

দ্রষ্টব্য: রাশি সংক্রান্ত প্রতিবেদন জ্যোতিষ ও লোকমতভিত্তিক। এগুলি সম্পাদকীয় বিশ্লেষণ বা সুপারিশ নয়।

Advertisement