scorecardresearch
 

Adani Bumper Return: লাফিয়ে লাফিয়ে বাড়ছে আদানির ৩ শেয়ার, টাকা ঢালবেন নাকি

আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গৌতম আদানি ভারতের পাশাপাশি এশিয়ার সবচেয়ে বড় ধনী ব্যক্তি। ব্লুমবার্গ বিলিওয়নেয়ার্স পরিসংখ্যা বলছে, এখন আদানিই বিশ্বের তৃতীয় ধনকুবের।

Advertisement
আদানির স্টকে মালামাল। আদানির স্টকে মালামাল।
হাইলাইটস
  • ব্লুমবার্গ বিলিওয়নেয়ার্স পরিসংখ্যা বলছে, এখন আদানিই বিশ্বের তৃতীয় ধনকুবের।
  • আদানির ৩ স্টকে বাম্পার কামাই।

আগের দিনের পতনের পর মঙ্গলবার ঊধ্বমুখী ছিল শেয়ার বাজার। বাজারের সঙ্গে আদানি গোষ্ঠীর তিনটি সংস্থার শেয়ারও দুর্দান্ত পারফর্ম করেছে। সেগুলি হল- আদানি এন্টারপ্রাইজ, আদানি ট্রান্সমিশন এবং আদানি টোটাল গ্যাস। তিনটি শেয়ারই আজ সর্বকালীন সর্বোচ্চ দরে পৌঁছেছে। অন্যদিকে, আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গৌতম আদানি ভারতের পাশাপাশি এশিয়ার সবচেয়ে বড় ধনী ব্যক্তি। ব্লুমবার্গ বিলিওয়নেয়ার্স পরিসংখ্যা বলছে, এখন আদানিই বিশ্বের তৃতীয় ধনকুবের।

এ দিন বাজার বন্ধের সময় আদানি এন্টারপ্রাইজের শেয়ার ২.৩২ শতাংশ বেড়ে ৩,২১৫.৭৫ টাকায় দাঁড়িয়েছে। বিএসই সেনসেক্স ১,১১৯ পয়েন্ট বা ১.৯৩ শতাংশ বেড়ে বন্ধ হয়েছে ৫৯,০৯১ অঙ্কে। আদানি ট্রান্সমিশন এবং আদানি টোটাল গ্যাস যথাক্রমে ২.৫৪ শতাংশ এবং ৩.৬১ শতাংশ বেড়ে ৩,৯৫২ টাকা এবং ৩,৬৬৫ টাকায় পৌঁছেছে।

আদানি এন্টারপ্রাইজের শেয়ার সর্বকালের উচ্চতায়

আদানি এন্টারপ্রাইজের শেয়ারদর সর্বকালের সর্বোচ্চ ৩২৬২.৫৫ টাকায় গিয়েছে। আদানি ট্রান্সমিশন (৩,৯৮০.৬০) এবং আদানি টোটাল গ্যাস (৩,৬৮৪.১০) সর্বকালীন সর্বোচ্চ দামে ঠেকেছে। আদানি গোষ্ঠীর শেয়ারের ঊর্ধ্বমুখী গতি সম্পর্কে বিশেষজ্ঞদের মত,অর্থনৈতিক পরিস্থিতি আদানির ব্যবসায়িক মডেলের অনুকূলে রয়েছে৷ সেজন্য ক্রমাগত দাম বাড়ছে।

আদানি গোষ্ঠীর সমস্ত তালিকাভুক্ত সংস্থাগুলির একত্রিত মুনাফা গত ত্রৈমাসিকে প্রায় ১৫৫ শতাংশ বেড়ে ৬,৮৯৭.৮৫ কোটি টাকা হয়েছে। গত বছরের একই ত্রৈমাসিকে তা ছিল ২,৭০৫.৮৪ কোটি টাকা। অন্যদিকে, আদানির সংস্থাগুলির বিক্রিবাটা ১০২ শতাংশ বেড়ে হয়েছে ৭৯,৭৬৯.৯৭ কোটি৷

আদানি টোটাল গ্যাস দুর্দান্ত রিটার্ন দিয়েছে। ২৯ অগাস্ট ৩৫৩৭.৮০ টাকায় পৌঁছেছে শেয়ার দর। যা ২০২০ সালের ৩১ মার্চ ছিল ৮৬.৪০ টাকা। দুবছরে কয়েকগুণ রিটার্ন দিয়েছে আদানি টোটাল গ্যাস। আদানি এন্টারপ্রাইজ (২,১৮৪ শতাংশ), আদানি ট্রান্সমিশন (১,৯৪২ শতাংশ), আদানি গ্রিন এনার্জি (১৪২০ শতাংশ), আদানি পাওয়ার (১৩১৫ শতাংশ) এবং আদানি পোর্টস অ্যান্ড স্পেশাল ইকোনমিক জোনও (২৩১ শতাংশ) ভাল রিটার্ন দিয়েছে বিনিয়োগকারীদের।

Advertisement

আরও পড়ুন-  একসঙ্গে ৮ ব্যাঙ্কের বিরুদ্ধে পদক্ষেপ আরবিআইয়ের, বিরাট জরিমানা

 

Advertisement